1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
রবিবার, ০৫ মে ২০২৪, ০৮:৫১ পূর্বাহ্ন
শিরোনাম :
ভোটের মাঠে শক্ত অবস্থানে উপজেলা চেয়ারম্যান প্রার্থী স্বপন দাশ লালমোহনে ব্যবসায়ীকে হুমকি ধামকির অভিযোগ সাতক্ষীরার উন্নয়ন ইস্যুতে ৫এমপিকে এক টেবিলে বসার আহবান নাগরিক কমিটির ভোলার ইলিশা জংশন বাজারে সংঘর্ষের ঘটনায় সংবাদ সম্মেলন ভোলায় দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ আহত- ৩০ সদর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী ইউনুছ এর পৌর ৩নং ওয়ার্ডে মতবিনিময় সভা অনুষ্ঠিত সাতক্ষীরায় বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালন ভোলা সদর উপজেলা মহিলা ভাইস-চেয়ারম্যান প্রার্থী সালেহা চৌধুরী হাঁস প্রতিকে ভোট চেয়ে মাঠ চষে বেড়াচ্ছেন কবি মিনার মনসুর থেকে আমাদের তরুণদের অনেক কিছু শেখার আছে-রেজাউল করিম চৌধুরী বাইউস্টের শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত

বরগুনার বামনায় মাধ্যমিক পর্যায়ের শিক্ষকদের শিক্ষাক্রম বিস্তরণ বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত

যুগ্ম প্রকাশক
  • আপডেট সময় : মঙ্গলবার, ২৬ ডিসেম্বর, ২০২৩
  • ২৫২ বার পঠিত

মো:আসাদুজ্জামান (বরগুনা):

বরগুনার বামনায় মাধ্যমিক পর্যায়ের শিক্ষকদের শিক্ষাক্রম বিস্তরণ বিষয়ক ৭ দিনব্যাপী প্রশিক্ষণ আজ শেষ হয়েছে।গত ১৭ ডিসেম্বর থেকে শুরু হওয়া প্রশিক্ষণ প্রতিদিন সকাল ৯ টায় শুরু করে বিকেল ৪:৩০ পর্যন্ত বামনা আসমাতুন্নেসা পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয় মিলনায়তনে এ প্রশিক্ষণ চলে। মাঝখানে ২০ ও ২১ ডিসেম্বর নির্বাচনী প্রশিক্ষণ এবং ২৫ ডিসেম্বর বড়দিন উপলক্ষে প্রশিক্ষণ বন্ধ থাকায় প্রশিক্ষণ গ্রহণ করা সম্ভব হয়নি।

প্রশিক্ষণের উদ্বোধক ছিলেন,উপজেলা পরিষদ চেয়ারম্যান সাইতুল ইসলাম লিটু। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো:আল ইমরান হোসেনের সভাপতিত্বে এ সময় বক্তব্য রাখেন, কোর্স পরিচালক উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো: জিয়াউল হক মিলন,কোর্স কো-অর্ডিনেট উপজেলা একাডেমিক সুপারভাইজার মো:নাসিমুল হক।

এসময় উপস্থিত ছিলেন ১০টি বিষয়ে দ্বায়িত্বপ্রাপ্ত ২৬ জন উপজেলা মাষ্টার ট্রেনারগণ এবং উপজেলার মাধ্যমিক স্তরের ১৯২ জন শিক্ষক । ১৮ ডিসেম্বর দুপুরে প্রশিক্ষণ কার্যক্রম পরিদর্শন করেন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের বরিশালের আঞ্চলিক উপ পরিচালক মো: আনোয়ার হোসেন এবং ২৩ ডিসেম্বর পরিদর্শনে আসেন জেলা শিক্ষা কর্মকর্তা মো.জসীম উদ্দিন।

প্রশিক্ষণে শিখণ হবে অভিজ্ঞতায়,মূল্যায়ন হবে যোগ্যতায় এই স্লোগানে নতুন কারিকুলামে শিখণকালীন, ষান্মাসিক সামষ্টিক ও বাৎসরিক সামষ্টিক মূল্যায়ন (PI) এবং আচরণিক নির্দেশক মূল্যায়ন(BI)দ্বারা শিক্ষার্থীদের মূল্যায়ন
করা হয়। গতানুগতিক পরীক্ষা ও মুখস্থ পদ্মতি পরিহার করে চতুর্থ শিল্প বিপ্লবের বিশ্বায়নে চ্যালেঞ্জ মোকাবেলায় শিক্ষার্থীদের যোগ্য করে গড়ে তুলতে ই এ কারিকুলামের বাস্তবায়ন করতে এ প্রশিক্ষণের আয়োজন করা হয়।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা