1. admin@upokulbarta.news : admin :
রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০২:৫১ পূর্বাহ্ন
শিরোনাম :
পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচন চেয়ারম্যান নির্বাচিত হলে ইভটিজিং বন্ধ করবেন সালেম হাওলাদার ভোলায় সাংবাদিক মহিউদ্দিনের উপর হামলায় গণমাধ্যমে নিন্দা-প্রতিবাদের ঝড় যৌতুকের দাবিতে পুত্রবধূকে মারধরের অভিযোগ শশুর শাশুড়ির বিরুদ্ধে মাছ শিকারে ২ মাসের নিষেধাজ্ঞা শুরু মেঘনা ও তেঁতুলিয়া নদীতে গুরু -আঃ সামাদ ভোলার লালমোহন পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচন লালমোহন পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচন শিক্ষার মানোন্নয়ন করতে চান চেয়ারম্যান প্রার্থী অধ্যক্ষ সেলিম নারীর গুণ – আঃ সামাদ দৌলতখানে যুব রেড ক্রিসেন্টে দলনেতা মাশরাফি উপ-নেতা ইমতিয়াজ ও রহিমা মোংলায় ৫ শতাধিক চক্ষু রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান

বরগুনার বামনায় মাধ্যমিক পর্যায়ের শিক্ষকদের শিক্ষাক্রম বিস্তরণ বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত

যুগ্ম প্রকাশক
  • আপডেট সময় : মঙ্গলবার, ২৬ ডিসেম্বর, ২০২৩
  • ২০৪ বার পঠিত

মো:আসাদুজ্জামান (বরগুনা):

বরগুনার বামনায় মাধ্যমিক পর্যায়ের শিক্ষকদের শিক্ষাক্রম বিস্তরণ বিষয়ক ৭ দিনব্যাপী প্রশিক্ষণ আজ শেষ হয়েছে।গত ১৭ ডিসেম্বর থেকে শুরু হওয়া প্রশিক্ষণ প্রতিদিন সকাল ৯ টায় শুরু করে বিকেল ৪:৩০ পর্যন্ত বামনা আসমাতুন্নেসা পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয় মিলনায়তনে এ প্রশিক্ষণ চলে। মাঝখানে ২০ ও ২১ ডিসেম্বর নির্বাচনী প্রশিক্ষণ এবং ২৫ ডিসেম্বর বড়দিন উপলক্ষে প্রশিক্ষণ বন্ধ থাকায় প্রশিক্ষণ গ্রহণ করা সম্ভব হয়নি।

প্রশিক্ষণের উদ্বোধক ছিলেন,উপজেলা পরিষদ চেয়ারম্যান সাইতুল ইসলাম লিটু। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো:আল ইমরান হোসেনের সভাপতিত্বে এ সময় বক্তব্য রাখেন, কোর্স পরিচালক উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো: জিয়াউল হক মিলন,কোর্স কো-অর্ডিনেট উপজেলা একাডেমিক সুপারভাইজার মো:নাসিমুল হক।

এসময় উপস্থিত ছিলেন ১০টি বিষয়ে দ্বায়িত্বপ্রাপ্ত ২৬ জন উপজেলা মাষ্টার ট্রেনারগণ এবং উপজেলার মাধ্যমিক স্তরের ১৯২ জন শিক্ষক । ১৮ ডিসেম্বর দুপুরে প্রশিক্ষণ কার্যক্রম পরিদর্শন করেন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের বরিশালের আঞ্চলিক উপ পরিচালক মো: আনোয়ার হোসেন এবং ২৩ ডিসেম্বর পরিদর্শনে আসেন জেলা শিক্ষা কর্মকর্তা মো.জসীম উদ্দিন।

প্রশিক্ষণে শিখণ হবে অভিজ্ঞতায়,মূল্যায়ন হবে যোগ্যতায় এই স্লোগানে নতুন কারিকুলামে শিখণকালীন, ষান্মাসিক সামষ্টিক ও বাৎসরিক সামষ্টিক মূল্যায়ন (PI) এবং আচরণিক নির্দেশক মূল্যায়ন(BI)দ্বারা শিক্ষার্থীদের মূল্যায়ন
করা হয়। গতানুগতিক পরীক্ষা ও মুখস্থ পদ্মতি পরিহার করে চতুর্থ শিল্প বিপ্লবের বিশ্বায়নে চ্যালেঞ্জ মোকাবেলায় শিক্ষার্থীদের যোগ্য করে গড়ে তুলতে ই এ কারিকুলামের বাস্তবায়ন করতে এ প্রশিক্ষণের আয়োজন করা হয়।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা