1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৬:৩৩ অপরাহ্ন
শিরোনাম :
ভোলায় রাতের আঁধারে ঘর তুলে জমি দখল,বাঁধা দেওয়ায় হামলা নিয়োগের জন্য সরাসরি উপস্থিত হয়ে সাক্ষাৎকার দিন ফকিরহাটে চেয়ারম্যান প্রার্থী স্বপন দাশের ব্যাপক প্রচার প্রচারনা ভোলার মনপুরায় প্রকল্প অবহিতকরণ ও মতামত গ্রহন সভা ২শ কৃষি উদ্যোক্তাদের দক্ষতা উন্নয়নে দিনব্যাপী প্রশিক্ষণ ফকিরহাটের সোনাখালী গ্রামে আনারস প্রতীকের উঠান বৈঠক অনুষ্ঠিত ফকিরহাট শেখ হেলাল উদ্দীন সরকারি কলেজে দোয়া অনুষ্ঠান কবি মিনার মনসুর তরুণ সমাজের অনুপ্রেরনা-রেজাউল করিম চৌধুরী শোক সংবাদ।। ”কুমিল্লা সদরের মৌলভীনগর গ্রামে বইছে শোকের ছায়া” ফকিরহাট উপজেলা পরিষদ নির্বাচনে ৪৫টি কেন্দ্র পরিচালনা কমিটির সভা

রাজশাহী শিক্ষা বোর্ডে মহান বিজয় দিবস উদযাপন

মোঃ আলাউদ্দীন মন্ডল রাজশাহী :
  • আপডেট সময় : শনিবার, ১৬ ডিসেম্বর, ২০২৩
  • ৯৭ বার পঠিত

রাজশাহী প্রতিনিধি :

যথাযোগ্য মর্যাদা ও উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে রাজশাহী শিক্ষা বোর্ডে মহান বিজয় দিবস-২০২৩ উদযাপিত হয়েছে।দিবসটি উদযাপন উপলক্ষে নানা কর্মসূচির আয়োজন করা হয়।

মহান বিজয় দিবসের প্রথম প্রহর রাত ১২টা ১ মিনিটে রাজশাহী নিউ গভঃ ডিগ্রী কলেজে অবস্থিত শহিদ বেদিতে মহান মুক্তিযুদ্ধের সকল শহিদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে কার্যক্রমের শুরু হয়।

এরপর শনিবার সকাল ১০টায় রাজশাহী শিক্ষা বোর্ড চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ এবং মহান মুক্তিযুদ্ধে আত্মোৎসর্গকারী মুক্তিযোদ্ধাদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

সকাল ১০টা ১৫ মিনিটে শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক এনামুল হকের সভাপতিত্বে মহান বিজয় দিবসের আলোচনা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিধি হিসাবে উপস্থিত ছিলেন রাজশাহী শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. মো. অলীউল আলম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,রাজশাহী শিক্ষা বোর্ডের সচিব মো. হুমায়ূন কবীর, পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মো. আরিফুল ইসলাম, বিদ্যালয় পরিদর্শক জনাব মহা. জিয়াউল হক, উপ-পরিচালক (হিসাব ও নিরীক্ষা) মো. বাদশা হোসেন, সিনিয়র সিস্টেম এনালিষ্ট মোহাম্মদ শফিকুল ইসলাম এবং আন্তঃশিক্ষা বোর্ডে কর্মচারী ফেডারেশনের মহাসচিব ও রাজশাহী শিক্ষা বোর্ডের কর্মচারী ইউনিয়নের সভাপতি মোহা. হুমায়ন কবীর।

সভায় বক্তব্য রাখেন রাজশাহী শিক্ষা বোর্ডের সহকারী বিদ্যালয় পরিদর্শক মো. আবু দারদা খান, সিনিয়র সিস্টেম এনালিষ্ট মোহাম্মদ শফিকুল ইসলাম, বিদ্যালয় পরিদর্শক মহা. জিয়াউল হক, পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মো. আরিফুল ইসলাম, সচিব মো. হুমায়ূন কবীর, কলেজ পরিদর্শক মো. এনামুল হক।

অনুষ্ঠান সঞ্চালনার দায়িত্বে ছিলেন রাজশাহী শিক্ষা বোর্ডের প্রধান মূল্যায়ন অফিসার (চলতি দায়িত্ব) এস.এম. গোলাম আজম।

অনুষ্ঠানের প্রধান অতিথি রাজশাহী শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. মো. অলীউল আলম তাঁর বক্তব্যে বলেন- “এই দিনটি আমাদের জন্য গর্বের, গৌরবের, আনন্দের ও প্রাপ্তির।তিনি দেশী-বিদেশী ষড়যন্ত্রকারীদের শক্ত হাতে প্রতিহত করে অর্জিত বিজয় সুনিশ্চিত করার আহবান জানান।

তিনি বলেন,এই বিজয়কে ধরে রাখার জন্য আমাদের স্ব স্ব কর্মস্থলে স্বচ্ছতার সঙ্গে কাজ করে যেতে হবে এবং দেশকে ভালোবাসতে হবে।জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আলো হাতে দাঁড়িয়ে আছেন, আমরা তাঁর সহযাত্রী হয়ে আমাদের প্রিয় বাংলাদেশকে স্মার্ট বাংলাদেশ নির্মাণে নিরলসভাবে কাজ করে যাবো।তিনি মুক্তিযুদ্ধে নিহত সকল শহিদের আত্মার মাগফেরাত কামনা করেন।”

আলোচনা অনুষ্ঠান শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

পরে বাদ আসর শিক্ষা বোর্ড জামে মসজিদে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং আত্মদানকারী সকল শহিদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া মাহ্ফিল অনুষ্ঠিত হয়।

দোয়া পরিচালনা করেন শিক্ষা বোর্ড জামে মসজিদের ইমাম মাওলানা আবুল হাশেম মো: রহমাতুল্লাহ।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা