1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৭:১৭ অপরাহ্ন
শিরোনাম :
ভোমরা সিএন্ডএফ এজেন্টস্ এসোসিয়েশনের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত খানপুর মেইনরোডে মাদক ব্যবসা জমজমাট ॥ পুলিশ নিরব বৃষ্টির প্রত্যাশায় ভোলায় ইস্তেস্কা নামাজ আদায় কক্সবাজারের জেলে পরিবারের নারীদের প্রাকৃতিক সম্পদের ব্যবহার করন সভা অনুষ্ঠিত বোরহানউদ্দিনে ওয়াশ মার্কেট সিস্টেম উন্নয়ন  বিষয়ক সভা ফকিরহাটে এসএসিপি প্রকল্প পরিদর্শনে আন্তর্জাতিক সংস্থা ইফাদ আলিপুরে চেয়ারম্যান পদপ্রার্থী জিয়াউল ইসলাম জিয়ার মোটরসাইকেল প্রতীকে গণসংযোগ বন্দরে ছেঁচড়া আলমগীরের মাদক ব্যবসায় যুব ও কিশোররা বিপথগামী ॥ প্রশাসনের হস্তক্ষেপ জরুরী তাপদাহে রিকশাচালক-পথচারী‌দের‌ মাঝে ড্রিম সাতক্ষীরার পা‌নি ও স্যালাইন বিতারণ ভোলায় হিটস্ট্রোকে যুবকের মৃত্যু

ভোলা চরফ্যাশন উপজেলা পুস্তক ব্যবসায়ী সমিতির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত।

সম্পাদকঃ
  • আপডেট সময় : শুক্রবার, ৩১ ডিসেম্বর, ২০২১
  • ১৯৬ বার পঠিত

ভোলা চরফ্যাশন উপজেলা পুস্তক প্রকাশন ও বিক্রেতা ব্যবসায়ী সমিতির বার্ষিক সাধারণ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। আজ(৩১ডিসেন্বর) শুক্রবার সকাল ১০ টায় চরফ্যাশন ট্যাফনাল ব্যরেট মাধ্যমিক বিদ্যালয়ের পুর্বপাশে পুস্তক প্রকাশন ও বিক্রেতা সমিতির অস্থায়ী কার্যালয়ে (২০২০-২১) অর্থবছরের আয় ব্যয়ের চুড়ান্ত হিসাব ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

চরফ্যাশন উপজেলা পুস্তক প্রকাশন ও বিক্রেতা সমিতির সভাপতি এ,কে এম গিয়াসউদ্দিন এর সভাপতিত্বে পবিত্র কোরআন তেলোয়াতের মধ্য দিয়ে সভাপতির শুভেচ্ছা বক্তব্য ও ব্যবসায়ী সমিতির গঠনতন্ত্র নিয়ামানুযায়ী সাধারণ সম্পাদক হাসান মোর্শেদ বাহলুল (২০২০-২১) অর্থ বছরের আয়ব্যয়ের চুড়ান্ত হিসাব প্রদান করেন। পরে বিগত সভার গৃহীত সিদ্ধান্তগুলো পাঠ ও আনুমোদন করানো হয়।

সভায় বক্তারা দীর্ঘ সময় শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ও করোনাকালীন দুর্যোগ মোকাবেলায় কেন্দ্রীয় নীতিমালা কে শক্তভাবে বাস্তবায়নের উদাত্ত আহবান জানান। এ জন্য প্রতি জানুয়ারি শেষ শুক্রবার এবং বছরের প্রতি ৪ মাস অন্তর সভা করতে হবে।তাতে যে সদস্য বছরের তিন সভায় অনুপস্থিত তার জন্য ১০০০ (একহাজার) টাকা জরিমানা বিধান করা হয়েছে।

যাদের একাধিক কার্ড রয়েছে অথচ ব্যবসা বন্ধ তাদের কার্ড বাতিল করা সহ নীতিমালা স্টেন্ডিং কমিটি সকল অনিয়মের ভিত্তিতেই জরিমানা করার সুপারিশ করা হয়। পরে ভোলা জেলা পুস্তক প্রকাশন ও বিক্রেতা সমিতির সভাপতি আ,ন,ম মাকসুদুর রহমান নোমান কেন্দ্রীয় নীতিমালা বাস্তবায়নে দিক নির্দেশনা তুলে ধরেন। সভায় মোঃ হাবিবুর রহমান ( সহ- সভাপতি), মোঃ ছালাহ্উদ্দিন মাওঃ, মোঃ শামসুদ্দিন মাষ্টার,মোঃ সাইফুল ইসলাম, মোঃ আওলাদ হোসেন, মোঃ ইলিয়াস,মোঃ সেলিম,মোঃ সাইমুন,মোঃ আজিজুল হক,মোঃ জুলকার নাইম,মোঃ মাকসূদ, মোঃ জোবায়ের,মোঃ হুমায়ুন কবির, মোঃ আলাউদ্দিন প্রমুখ বক্তব্য প্রদান করেন। উল্লেখ্য প্রত্যরনা এরিয়ে গায়ের দামে বই কিনে আলোকিত জীবন গড়তে শিক্ষার্থীদের বইয়ের বিকল্প নেই। তাই ২০২২ সালে নির্ধারিত গায়ের দামে বই বিক্রয় করতে সকল কে উদাত্ত আহবান জানিয়ে সভার সমাপ্তি করা হয়।পরে পবিত্র জুম্মার নামাজ আদায় ও হোটেল আল মদিনা দুপুরের খাবার পরিবেশন করেন।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা