1. admin@upokulbarta.news : admin :
শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০৩:৩৪ পূর্বাহ্ন
শিরোনাম :
পটুয়াখালীতে সাংবাদিকের উপরে সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন। লালমোহনে লিজা নামের এক কিশোরী নববধূ আত্মহত্যা বোরাহানউদ্দীনে বাংলাদেশ ক্যারিয়ার অলিম্পিয়াডের ভোলা জেলা মিটিং সম্পন্ন। আবহাওয়া পরিবর্তনে পিছিয়েছে আমন ধানের চাষ, ক্ষতির শঙ্কায় চরফ্যাসনের কৃষকরা চরফ্যাসনের গোলদার হাট মাধ্যমিক বিদ্যালয়ে কোভিড-১৯ টিকা নিন সুরক্ষিত থাকুন বিষয়ক আলোচনা অনুষ্ঠিত ❝টাকা তোমার ঠিকই, কিন্তু সম্পদ সমাজের❞ মঠবাড়িয়ায় পরকিয়ার বলী হয়ে স্ত্রী কে খুন,স্বামী ও স্কুল শিক্ষিকা গ্রেফতার দেশে ফিরেই ঢাকায় হাসপাতালে অসুস্থ রোগীদেরকে দেখতে গেলেন এমপি শাওন স্মৃতিশক্তি বাড়াতে শিশুর সহায়ক যেসব খাবার লাল শাক রক্তশূন্যতা কমায়

ভোলা চরফ্যাশন উপজেলা পুস্তক ব্যবসায়ী সমিতির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত।

সম্পাদকঃ
  • আপডেট সময় : শুক্রবার, ৩১ ডিসেম্বর, ২০২১
  • ৯২ বার পঠিত

ভোলা চরফ্যাশন উপজেলা পুস্তক প্রকাশন ও বিক্রেতা ব্যবসায়ী সমিতির বার্ষিক সাধারণ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। আজ(৩১ডিসেন্বর) শুক্রবার সকাল ১০ টায় চরফ্যাশন ট্যাফনাল ব্যরেট মাধ্যমিক বিদ্যালয়ের পুর্বপাশে পুস্তক প্রকাশন ও বিক্রেতা সমিতির অস্থায়ী কার্যালয়ে (২০২০-২১) অর্থবছরের আয় ব্যয়ের চুড়ান্ত হিসাব ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

চরফ্যাশন উপজেলা পুস্তক প্রকাশন ও বিক্রেতা সমিতির সভাপতি এ,কে এম গিয়াসউদ্দিন এর সভাপতিত্বে পবিত্র কোরআন তেলোয়াতের মধ্য দিয়ে সভাপতির শুভেচ্ছা বক্তব্য ও ব্যবসায়ী সমিতির গঠনতন্ত্র নিয়ামানুযায়ী সাধারণ সম্পাদক হাসান মোর্শেদ বাহলুল (২০২০-২১) অর্থ বছরের আয়ব্যয়ের চুড়ান্ত হিসাব প্রদান করেন। পরে বিগত সভার গৃহীত সিদ্ধান্তগুলো পাঠ ও আনুমোদন করানো হয়।

সভায় বক্তারা দীর্ঘ সময় শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ও করোনাকালীন দুর্যোগ মোকাবেলায় কেন্দ্রীয় নীতিমালা কে শক্তভাবে বাস্তবায়নের উদাত্ত আহবান জানান। এ জন্য প্রতি জানুয়ারি শেষ শুক্রবার এবং বছরের প্রতি ৪ মাস অন্তর সভা করতে হবে।তাতে যে সদস্য বছরের তিন সভায় অনুপস্থিত তার জন্য ১০০০ (একহাজার) টাকা জরিমানা বিধান করা হয়েছে।

যাদের একাধিক কার্ড রয়েছে অথচ ব্যবসা বন্ধ তাদের কার্ড বাতিল করা সহ নীতিমালা স্টেন্ডিং কমিটি সকল অনিয়মের ভিত্তিতেই জরিমানা করার সুপারিশ করা হয়। পরে ভোলা জেলা পুস্তক প্রকাশন ও বিক্রেতা সমিতির সভাপতি আ,ন,ম মাকসুদুর রহমান নোমান কেন্দ্রীয় নীতিমালা বাস্তবায়নে দিক নির্দেশনা তুলে ধরেন। সভায় মোঃ হাবিবুর রহমান ( সহ- সভাপতি), মোঃ ছালাহ্উদ্দিন মাওঃ, মোঃ শামসুদ্দিন মাষ্টার,মোঃ সাইফুল ইসলাম, মোঃ আওলাদ হোসেন, মোঃ ইলিয়াস,মোঃ সেলিম,মোঃ সাইমুন,মোঃ আজিজুল হক,মোঃ জুলকার নাইম,মোঃ মাকসূদ, মোঃ জোবায়ের,মোঃ হুমায়ুন কবির, মোঃ আলাউদ্দিন প্রমুখ বক্তব্য প্রদান করেন। উল্লেখ্য প্রত্যরনা এরিয়ে গায়ের দামে বই কিনে আলোকিত জীবন গড়তে শিক্ষার্থীদের বইয়ের বিকল্প নেই। তাই ২০২২ সালে নির্ধারিত গায়ের দামে বই বিক্রয় করতে সকল কে উদাত্ত আহবান জানিয়ে সভার সমাপ্তি করা হয়।পরে পবিত্র জুম্মার নামাজ আদায় ও হোটেল আল মদিনা দুপুরের খাবার পরিবেশন করেন।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা