1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
বুধবার, ২২ মে ২০২৪, ০৫:৫৯ পূর্বাহ্ন
শিরোনাম :
উপজেলা নির্বাচনে নির্বাচিত হলে বদরপুরে সবচেয়ে বেশি উন্নয়ন করবো-প্রার্থী আকতার হোসেন ধলীগৌরনগর ইউপি নির্বাচন: সুখেদুঃখে মানুষের পাশে থাকবেন সংরক্ষিত সদস্য প্রার্থী “নাসিমা” হাড্ডাহাড্ডি লড়াইয়ে জমে উঠেছে ভোলার ৩ উপজেলা নির্বাচন বিশিষ্ট শিক্ষাবিদ ও বীরমুক্তিযোদ্ধা সালাউদ্দিন আহমাদ’র ৩৯ তম মৃত্যুবার্ষিকী ফকিরহাটে আনারস প্রতীকের নির্বাচনী জনসভা জনসমূদ্রে পরিনত বোরহানউদ্দিনে ভোটারকে টাকা দেয়ার ছবি ভাইরাল, ক্ষমা চেয়েছে চেয়ারম্যান মা রান্নার কাজে ব্যস্ত, ঘরে বিদ্যুৎষ্পৃষ্ট হয়ে প্রাণ গেল একমাত্র সন্তানের ভোলার নির্বাচন হবে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য- কমিশনার আহসান হাবিব সাতক্ষীরার তালায় ট্রাক উল্টে ২ শ্রমিক নিহত আহত ৭ লালমোহনে দুদকের উদ্যোগে দুর্নীতি বিরোধী বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত

বোরহানউদ্দিনে আর্ন্তজাতিক গ্রামীণ নারী দিবস পালিত

বিশেষ প্রতিনিধিঃ
  • আপডেট সময় : রবিবার, ১৫ অক্টোবর, ২০২৩
  • ২৭৬ বার পঠিত

আজ ১৫ অক্টোবর আন্তর্জাতিক গ্রামীণ নারী দিবস উপলক্ষ্যে বোরহানউদ্দিন পৌর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের হলরুমে কোস্ট ফাউন্ডেশনের বোরহানউদ্দিন শাখার জনসংগঠনের নেত্রী আনোয়ারা বেগমের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এবারের প্রতিপাদ্য বিষয় ছিল ‘‘নারীর প্রতি সাইবার অপরাধ দমনে দরকার সচেতনতা সৃষ্টি’’ সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোর কার্যকর উদ্যোগ গ্রহণ।

আন্তর্জাতিক গ্রামীণ নারী দিবসের আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বোরহানউদ্দিন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা চামেলী বেগম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বোরহান উদ্দিন মহিলা কলেজের প্রভাষক ইশরাত জাহান বনি , রাজিব রতন দে- ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক উদয়ন মাধ্যমিক বিদ্যালয় ও সম্পাদক উপজেলা শিল্পকলা একাডেমি,কোস্ট ফাউন্ডেশনের কৈশোর কর্মসুচির সমন্বয়কারী  খোকন চন্দ্র শীল , পৌর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো:বাসেদ ।

আন্তর্জাতিক গ্রামীণ নারী দিবসের আলোচনায় বিশেষ অতিথি প্রভাষক ইশরাত জাহান বনি বলেন,বর্তমানে অহরহ স্মাট ফোন ও ইন্টারনেট ব্যবহার বেড়ে যাবার কারণে ছেলে- মেয়ে ও নারীরা তাদের বিভিন্ন ছবি ও পারিবারিক ছবি ইন্টারনেটে  দিচ্ছেন আর এব ছবি পুজিঁ করে এক শ্রেনীর বখাটেরা এ ছবিকে বিকৃত করে সামাজিক যোগাযোগ মিডিয়া ছাড়ছে, কেউ কেউ এ সকল ছবি পুজি করে হাতিয়ে নিতেছে টাকান এবং তাছাড়াও বিভিন্ন জনের আইর্ডি হ্যাক করে তাদের আইডি,তে খারাপ ছবি পাটাচ্ছে, প্রেমের হুমকি দিচ্ছে।

এর প্রতিকার হিসেবে,আমরা যেন নিজেদের ছবি ফেইজবুকে নাদেই। না বুজে অপরিচিত লোকের লেখা বা ছবিতে লাইক, কমেন্ট না দেয়া হয়। কোন অপরিচিত লোকের পাঠানো ফ্রেন্ড রিকৃয়েস্ট গ্রহন না করি বা না পাঠাই। প্রয়োজনে ছেলে মেয়েদেরকে যেন বাটন মোবাইল প্রদান করা হয়। ছেলে মেয়েরা কারা সাথে মোবাইলে কথা বললে সকলের সামনে যেন বলেন। আড়লে কথা বললে তাকে সন্দেহের দৃষ্টিতে নিতে হবে।
আলোচনা শেষে গ্রামীণ পর্যায়ে অবদান রেখেছেন এমন পাঁচজন কিশোরী ও নারীদের সাটির্ফিকেট প্রদান করা হয়।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা