1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৪:৪৬ অপরাহ্ন

শোকাবহ আগস্ট ও বিশ্ব মানবিক দিবস উপলক্ষে দুই শতাধিক মানুষকে বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা ক্যাম্প

সহকারী সম্পাদক
  • আপডেট সময় : রবিবার, ২০ আগস্ট, ২০২৩
  • ৮৮ বার পঠিত

২০ আগস্ট ২০২৩।

পটুয়াখালী: পটুয়াখালীতে শোকাবহ আগস্টে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সকল শহীদের আত্মার মাগফিরাত কামনায় ও বিশ্ব মানবিক দিবস ২০২৩ উপলক্ষে বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।

রোববার (২০ আগস্ট) সকাল থেকে বিকেল পর্যন্ত পটুয়াখালী সদর উপজেলার কমলাপুর ইউনিয়নের আফসার উদ্দিন বালিকা দাখিল মাদ্রাসায় যৌথ ভাবে কর্মসূচীর আয়োজন করে পটুয়াখালী ইয়ুথ ফোরাম ও পিডিও (পীস এন্ড ডেভেলপমেন্ট অর্গানাইজেশন) নামে স্বেচ্ছাসেবী সংস্থা।

পটুয়াখালী পৌর মেয়র মহিউদ্দিন আহম্মেদের সহযোগিতায় ক্যাম্পে ২০০ শতাধিক নিম্ন আয়ের মানুষকে বিনামূল্যে চোখের চিকিৎসা পত্র মোতাবেক ঔষধ ও চশমা বিতরণ করা হয়। এছাড়াও চোখে ছানী পড়া রোগীদের অপারেশনের জন্য রোগী বাছাই করে ২০জন কে সম্পূর্ণ বিনামূল্যে বিদেশি লেন্স সংযোজনসহ অপারেশনের জন্য বরিশাল ইস্পাহানি ইসলামিয়া চক্ষু ইন্সটিটিউট ও হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

এসময় স্থানীয় ইউপি চেয়ারম্যান মনির রহমান মৃধা, কমলাপুর আফসার উদ্দিন বালিকা দাখিল মাদ্রাসার প্রধান শিক্ষক মাওলানা আব্দুস সালাম, ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইমরান হোসেন, পটুয়াখালী জেলা প্রেসক্লাবের দপ্তর সম্পাদক ও ইয়ুথ ফোরামের নির্বাহী পরিচালক মোঃ জহিরুল ইসলামসহ স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মী ও স্বেচ্ছাসেবীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য; পটুয়াখালী ইয়ুথ ফোরাম ২০১৫ সাল থেকে স্থানীয় যুব সমাজের দক্ষতা উন্নয়নের পাশাপাশি টেকসই উন্নয়ন অভিষ্ট বাস্তবায়নে কাজ করেন। সমাজে ইতিবাচক পরিবর্তন ও মানুষের জীবনমানের টেকসই স্থায়ী পরিবর্তনের লক্ষ্যে বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করে আসছে। এতে স্থানীয় রাজনৈতিক ও জনপ্রতিনিধিসহ বেসরকারি সংস্থা সহযোগিতা প্রদান করে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা