1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১১:৩১ অপরাহ্ন
শিরোনাম :
ভোলায় ‘কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষার মাধ্যমে চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলা ও ভিশন ২০৪১ বাস্তবায়ন” বিষয়ক সেমিনার অনুষ্ঠিত ফকিরহাট উপজেলা পরিষদ নির্বাচন কেন্দ্র পরিচালনা কমিটির সভা উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোশারফ হোসেন এর নির্বাচনি প্রচারণায় জেলা শ্রমিক লীগ বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার দ্বারাই কৃষকের ভাগ্য পরিবর্তন সম্ভব – এমপি শাওন সুন্দর পৃথিবী আবার দেখতে চায় ফকিরহাটের নামজুল ফকিরহাটে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত ফকিরহাটে যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার ভোলায় গাজীপুর চর-মালিক পরিষদের মতবিনিময় সভা অনুষ্ঠিত ভোলায় পুকুরের পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু মূলঘরে আওয়ামী লীগ নেতাকর্মীদের সাথে স্বপন দাশের মতবিনিময়

ভোলায় ডেঙ্গু আক্রান্ত সংখ্যা বেড়ে দাঁড়ালো ৬০০ তে, মৃত্যু-৩

আশিকুর রহমান শান্ত, ভোলা প্রতিনিধি
  • আপডেট সময় : শনিবার, ৫ আগস্ট, ২০২৩
  • ৭৬ বার পঠিত

বাংলাদেশের উপকূলীয় জেলা ভোলায় দিনদিনই বাড়ছে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা। একইসঙ্গে ধীরে ধীরে মৃত্যুও হার ও বাড়ছে। বুধবার (২ আগস্ট)রাতে চরফ্যাশনে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাজেরা বেগম (৩৪) নামে এক নারীর মৃত্যু হয়েছে। তিনি হাসপাতালে ভর্তি হওয়ার আগেই প্রাণ হারান বলে জানা যায়। তাকে নিয়ে জেলায় এ পর্যন্ত ডেঙ্গুতে ৩ জনের মৃত্যু হয়েছে। নিহতরা হলো ভোলা সদর উপজেলা, লালমোহন উপজেলা ও চরফ্যাশন উপজেলার।

ভোলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে আরও ৩৭ জন। জেলায় মোট আক্রান্তের সংখ্যা এখন ৬২২ জন। জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে এসব তথ্য জানা গেছে।

তথ্যানুযায়ী, সবচেয়ে বেশি আক্রান্তের সংখ্যা সদর উপজেলায়। জেলা সদরের ২৫০ বেডের জেনারেল হাসপাতালে চিকিৎসা নিয়েছেন ৩৩১ জন। অন্যদিকে আক্রান্তের হারে ২য় স্থানে রয়েছে বোরহানউদ্দিন উপজেলা। এ উপজেলায় আক্রান্ত ১০৪ জন। এছাড়া দৌলতখানে ৬২ জন, লালমোহনে ৫৭ জন, চরফ্যাশনে ৫২ জন ও তজুমদ্দিনে ১২ জন। ডেঙ্গু সংক্রমণ বাড়ায় বাড়ানো হয়েছে ডেঙ্গু ইউনিট ও বেডের সংখ্যা। জেলার ৬ হাসপাতালে ১৮০ এবং জেনারেল হাসপাতালে ৩০ বেড রয়েছে।

ভোলার সিভিল সার্জন ডা. কেএম শফিকুজ্জামান বলেন, ভোলায় ডেঙ্গু সংক্রমণ বেড়ে যাওয়ায় প্রত্যেকটি হাসপাতালে শয্যা বাড়ানো হয়েছে। রোগীদের প্রয়োজনীয় সেবা দেওয়া হচ্ছে। এছাড়াও সচেতনতা বাড়াতে স্বাস্থ্যশিক্ষা কার্যক্রম নিয়মিত চলছে।

তিনি বলেন, এসব কার্যক্রমের মধ্যেও মশক নিধন কার্যক্রম চালিয়ে যেতে হবে। থাকতে হবে সচেতন।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা