1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০১:০৬ পূর্বাহ্ন
শিরোনাম :
কবি মিনার মনসুর থেকে আমাদের তরুণদের অনেক কিছু শেখার আছে-রেজাউল করিম চৌধুরী বাইউস্টের শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত ভোমরা শুল্ক স্টেশনের ডেপুটি কমিশনারের দুর্নীতি’র অভিযোগ ইয়ুথ এ্যাডাপটেসন ফোরামের উদ্যোগে শ্রমজীবী মানুষের মধ্যে পানি-খাবার স্যালাইন-মাথার ক্যাপ বিতরণ জাতীয় শ্রমিক দল ভোলা জেলা শাখার উদ্যোগে মহান মে দিবস পালিত রাজশাহীতে জাতীয় দৈনিক মানবিক বাংলাদেশ পত্রিকার প্রতিষ্ঠা বার্ষিকী পালন বোরহানউদ্দিনে ৩ জ্বীন প্রতারক আটক বোরহানউদ্দিনে কালবৈশাখী ঝড়ে ক্ষতিগ্রস্থদের মাঝে নগদ অর্থ বিতরণ ভোলার মেঘনা নদী থেকে ৩ চাঁদাবাজকে গ্রেফতার করেছেন ডিবি পুলিশ ভোলায় যথাযোগ্য মর্যাদায় মহান মে দিবস পালিত

খাদ্য সংকটে ফকিরহাটের লোকালয়ে ঘুরছে কালোমুখে হনুমান

যুগ্ম সম্পাদকঃ
  • আপডেট সময় : শুক্রবার, ৫ মে, ২০২৩
  • ১১৬ বার পঠিত

ফকিরহাট (বাগেরহাট) প্রতিনিধি:

বাগেরহাটের ফকিরহাট উপজেলা সদরের বিভিন্ন এলাকায় ঘুরে বেড়াচ্ছে একটি কালোমুখো হনুমান। খাদ্যের সন্ধানে উপজেলার বিভিন্ন এলাকায় ঘুরে বেড়াচ্ছে হনুমানটি।

শুক্রবার (৫মে দুপুরে) প্রাপ্তবয়স্ক হনুমানটি ফকিরহাট বাজারের বিভিন্ন গাছে, দোকান ও বাড়ি ছাদে এবং শিক্ষাপ্রতিষ্ঠানের প্রাচীরের ওপর চলাচল করতে দেখা যায়। উৎসুক জনতার মধ্যে অনেকে হনুমানগুলোকে কলা, বিস্কুট, লেবু, পাউরুটি খেতে দিচ্ছে। অনেকে আবার হনুমানকে নানাভাবে বিরক্তও করছে।

ফকিরহাট বাজারের সবজি ক্রেতা জসিম হাওলাদার বলেন, হয়তো পথ ভুলে হনুমানটি এ এলাকায় এসেছে। হনুমানটির প্রাণ বাঁচাতে এলাকাবাসীর এগিয়ে আসা দরকার। গত দুই-তিন দিন ধরে উপজেলা সদরসহ বিভিন্ন এলাকায় ঘুরে বেড়াচ্ছে কালোমুখো হনুমান। তাঁর ধারণা, যশোরের কেশবপুর এলাকা থেকে আসা ফল বা সবজির ট্রাকে করে এসেছে হনুমানগুলো।

ফকিরহাট বাজারের বিভিন্ন দোকানি ও উৎসুক জনতা হনুমানটিকে খাবার দিচ্ছেন। আবার সুযোগ পেলে হনুমানটি সবজির দোকান থেকে সবজি চুরি করে পালিয়ে যাচ্ছে। তবে হনুমান একটি নাকি একাধিক তা কেউ নিশ্চিত করতে পারেনি।

এ বিষয়ে ফকিরহাট উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মো. জাহিদুর রহমান বলেন, মুখপোড়া হনুমান বনের বাইরে বাস করা হনুমানের একটি প্রজাতি। মনুষ্যসৃষ্ট বৈশ্বিক আবহাওয়া, মানুষের উৎপাত, খাদ্য, বন ও পরিবেশের কারণে হনুমানগুলো দলে দলে অথবা একা এলাকা ত্যাগ করে থাকে। কেউ ফিরে যায়, অনেক হনুমান মারাও যায়। এ সময় তিনি হনুমানটিকে বিরক্ত না করে সম্ভব হলে প্রয়োজনীয় খাবার দিয়ে তাদের প্রাণ বাঁচাতে চেষ্টা করার আহ্বান জানান সবার প্রতি।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা