1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
বুধবার, ০১ মে ২০২৪, ০৭:৩৪ অপরাহ্ন
শিরোনাম :
বোরহানউদ্দিনে ৩ জ্বীন প্রতারক আটক বোরহানউদ্দিনে কালবৈশাখী ঝড়ে ক্ষতিগ্রস্থদের মাঝে নগদ অর্থ বিতরণ ভোলার মেঘনা নদী থেকে ৩ চাঁদাবাজকে গ্রেফতার করেছেন ডিবি পুলিশ ভোলায় যথাযোগ্য মর্যাদায় মহান মে দিবস পালিত মোহনপুরে মদ্যপান অবস্থায় বাইক আরোহী নিহত, আহত ২ উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোশারফ হোসেন এর নির্বাচনি প্রচারণায় জেলা শ্রমিক লীগ ভোলা জেলা শ্রমিক লীগের আয়োজনে যথাযোগ্য মর্যাদায় মহান মে দিবস পালিত ভোলায় ‘কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষার মাধ্যমে চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলা ও ভিশন ২০৪১ বাস্তবায়ন” বিষয়ক সেমিনার অনুষ্ঠিত ফকিরহাট উপজেলা পরিষদ নির্বাচন কেন্দ্র পরিচালনা কমিটির সভা উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোশারফ হোসেন এর নির্বাচনি প্রচারণায় জেলা শ্রমিক লীগ

মোহনপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার উদ্বোধন

যুগ্ম সম্পাদক
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪
  • ৫০ বার পঠিত

মোঃ আলাউদ্দীন মন্ডল রাজশাহী :
প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প ( এলডিডিপি) প্রানীসম্পদ অধিদপ্তর, মৎস ও প্রানীসম্পদ মন্ত্রণালয় এর সহযোগিতায় মোহনপুর প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেনারী হাসপাতাল কর্তৃক আয়োজনের মাধ্যমে আজ ১৮ থেকে ২২ এপ্রিল ২০২৪ মোহনপুরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী মেলার আয়োজন করা হয়। প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী ২০২৪’ এর উদ্বোধনী অনুষ্ঠান মোহনপুর প্রানীসম্পদ ও ভেটেনারী হাসপাতাল চত্তরে উনুষ্ঠীত হয়। এ অনুষ্ঠান উপজেলা নির্বাহী অফিসার আয়েশা সিদ্দিকার সভাপতিত্বে উনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোঃ আসাদুজ্জামান আসাদ মাননীয় এমপি’ পবা মোহনপুর। বিশেষে অতিথি হিসাবে উপথিত ছিলেন শহিদুজ্জামান শহীদ মেয়র কেশরহাট পৌরসভা, মেহেবুব হাসান রাসেল ভাইস চেয়্যারম্যান, মোহনপুর উপজেলা পরিষদ,খন্দকার সাগর আহম্মেদ প্রানী সম্পদ অফিসার, মোঃ হুমায়ুন কবির সবুজ (এল ই ও) মোহনপুর প্রানীসম্পদ অফিস।
প্রানীসম্পদ অফিসার খন্দকার সাগর আহম্মেদ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী ২০২৪’ এর উনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন। বক্তব্যে তিনি বলেন মেলার লক্ষ্য হলো প্রাণিসম্পদের উৎপাদন বৃদ্ধি, দুগ্ধজাত পণ্যের বাজার সৃষ্টি, ক্ষুদ্র খামারি ও উদ্যোক্তাদের গবাদি পশু উৎপাদনে উদ্বুদ্ধ করা। এছাড়া প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উপলক্ষ্যে অনুষ্ঠিত সেমিনার থেকে জনগণ গবাদি পশু পালনের আধুনিক ব্যবস্থাপনা বিষয়ে জনানো। ফলে জনগণ উপকৃত হবে। প্রধান অতিথির বক্তব্যে মাননীয় এমপি আসাদুজ্জামান আসাদ প্রানীসম্পদ উন্নয়নে আওয়ামীলীগ সরকারের বিভিন্ন কার্যক্রম তুলে ধরেন।

উলেখ্য মোহনপুর সহ দেশব্যাপী ৬৪ টি জেলার ৪৬৬টি উপজেলায় এ প্রদর্শনী একযোগে অনুষ্ঠিত হয়। উপজেলার বিভিন্ন জায়গা থেকে খামারীগন উন্নত জাতের এবং অধিক উৎপাদনশীল জাতের গবাদিপশু যেমন- গাভী, বাছুর, ষাঁড়, মহিষ, ছাগল, ভেড়া, মুরগী, হাঁস, দুম্বা, কবুতর, সৌখিন পাখি, পোষা প্রাণি এবং বিভিন্ন প্রযুক্তি প্রদর্শন ইত্যাদি স্টলে নিয়ে আসেন।

বিভিন্ন ডোমেনে ২৪ টি স্টল প্রদশীত হয়।

প্রদর্শনীতে ফুড সেফটি কর্নারে নিরাপদ খাদ্য প্রস্তুত ও করনীয় সম্পর্কে সচেতনতামূলক কার্য্ক্রম যেমন – ব্যক্তিগত পরিচ্ছন্নতা, নিরাপদ খাদ্য-সামগ্রী প্রস্তুত ও প্রক্রিয়াজাতকরণ, সংরক্ষণ/গুদাম জাতকরণ, পণ্য পরিবহন ও গ্রাহক পর্যায়ে বিতরণ পর্যন্ত সার্বিক পরিচ্ছন্নতা ও বিশুদ্ধতা নিশ্চিতকরণ এবং দুধ, ডিম, মাংসজাত নিরাপদ খাদ্য পণ্যের প্রদর্শনী ও বিক্রয় করা হয়।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা