1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৭:৩০ অপরাহ্ন
শিরোনাম :
মূলঘরে আওয়ামী লীগ নেতাকর্মীদের সাথে স্বপন দাশের মতবিনিময় রামপালে বেপরোয়া গতির ট্রাক কেড়ে নিল তিন প্রাণ  আলিপুরে বিভিন্ন স্থানে মটর সাইকেল প্রতিকে চেয়ারম্যান প্রার্থী জিয়াউল ইসলাম জিয়ার গণসংযোগ… সাতক্ষীরায় অগ্নিবীনার উদ্যোগে নজরুল সম্মিলন ভোটে অংশ নেওয়ায় সাতক্ষীরা জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আব্দুর রউফ বহিষ্কার রামপালে গলায় ফাঁস দিয়ে কলেজ ছাত্রের আত্মহত্যা রামপালে গাঁজাসহ যুবক আটক ফরিদপুরে মুসলিম শ্রমিক হত্যার প্রতিবাদে ভোলায় প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল ভোমরা সিএন্ডএফ এজেন্টস্ এসোসিয়েশনের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত খানপুর মেইনরোডে মাদক ব্যবসা জমজমাট ॥ পুলিশ নিরব

বিকল্প কর্মসংস্থানে নকশা করা এই হাতপাখা আমার জীবনের সেরা উপহার।

মুজিবুল হক মনির,যুগ্ম পরিচালক,কোস্ট ফাউন্ডেশন।
  • আপডেট সময় : সোমবার, ২২ নভেম্বর, ২০২১
  • ২৯৯ বার পঠিত
নারী ক্ষমতায়নে বিকল্প কর্মসংস্থানের অনান্য সৃষ্টি হাতপাখা ।

কোস্ট ফাউন্ডেশন উপকূলীয় অঞ্চল সহ দেশে অবহেলিত নারী-পুরুষের ভাগ্য উন্নয়নে কাজ করছে , নারী- পুরুষদের চাহিদা ভিত্তিক প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে বিকল্প কর্মসংস্থান সৃস্টি করতে সক্ষম হয়েছে কোস্ট ফাউন্ডেশন ।

ককসবাজার জেলার উখিয়া উপজেলার রহমতের বিল নামের একটা গ্রামে। সীমান্তবর্তী গ্রাম, পিছনেই মায়ানমারের গাছপালা! কক্সবাজারের উখিয়া উপজেলার এই গ্রাম দিয়েই ২০১৭ সালের প্রথম রোহিঙ্গা ঢলের শুরুটা হয়।

ক্ষতিগ্রস্ত গ্রামবাসীর পাশে দাঁড়ানোর চেষ্টা করছে COAST Foundation. কোস্টের কারিগরি ও আর্থিক সহযোগিতায় অনেক নারী সেলাই কাজ শিখে উপার্জনের একটা পথ খুঁজে পেয়েছেন। আমার হাতে কোস্ট লোগো নকশা করা এই হাতপাখা তাঁদেরই দেওয়া একটা উপহার!

শিরিন বেগম বলেন, কোস্ট ফাউন্ডেশন আমাকে সেলাই প্রশিক্ষণ প্রদান করায় আজ আমি নিজে আয় করতে পারছি ,সংসারে আমাদের আর কোন অভাব নেই , তবে আছে শান্তি আর ভালবাসা  ,তিনি বলেন, ঘরে একটি কাপরের দোকান দেবার ইচ্ছা পোষন করেন , আর ছেলেমেয়ের সুশিক্ষায় শিক্ষিত করতে চান  শিরিনা বেগম ।

 

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা