1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
বুধবার, ০৮ মে ২০২৪, ০৯:৫৬ অপরাহ্ন
শিরোনাম :
ভোলার মনপুরায় প্রকল্প অবহিতকরণ ও মতামত গ্রহন সভা ২শ কৃষি উদ্যোক্তাদের দক্ষতা উন্নয়নে দিনব্যাপী প্রশিক্ষণ ফকিরহাটের সোনাখালী গ্রামে আনারস প্রতীকের উঠান বৈঠক অনুষ্ঠিত ফকিরহাট শেখ হেলাল উদ্দীন সরকারি কলেজে দোয়া অনুষ্ঠান কবি মিনার মনসুর তরুণ সমাজের অনুপ্রেরনা-রেজাউল করিম চৌধুরী শোক সংবাদ।। ”কুমিল্লা সদরের মৌলভীনগর গ্রামে বইছে শোকের ছায়া” ফকিরহাট উপজেলা পরিষদ নির্বাচনে ৪৫টি কেন্দ্র পরিচালনা কমিটির সভা ভোটের মাঠে শক্ত অবস্থানে উপজেলা চেয়ারম্যান প্রার্থী স্বপন দাশ লালমোহনে ব্যবসায়ীকে হুমকি ধামকির অভিযোগ সাতক্ষীরার উন্নয়ন ইস্যুতে ৫এমপিকে এক টেবিলে বসার আহবান নাগরিক কমিটির

বামনার বুকাবুনিয়া আঃমাধ্যমিক বিদ্যালয়ে জাতীয় শোক দিবস শ্রদ্ধার সাথে পালিত

যুগ্ন প্রকাশকঃ
  • আপডেট সময় : সোমবার, ১৫ আগস্ট, ২০২২
  • ১৮৮ বার পঠিত

মোঃ আসাদুজ্জামানঃ

বরগুনার বামনা উপজেলার ১ নং বুকাবুনিয়া ইউনিয়নে ৪৭ তম জাতীয় শোক দিবস অত্যন্ত গুরুত্ব ও মর্যাদার সাথে পালিত হয়েছে।

আজ ১৫ আগস্ট সকাল ৭.৩০ মিনিটে ইউনিয়নের কেন্দ্রীয় স্মৃতি সৌধস্থল সম্মুখে বুকাবুনিয়া আদর্শ মাধ্যমিক বিদ্যালয়, বুকাবুনিয়া ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, ইউনিয়ন পরিষদ, ইউনিয়ন মুক্তি যোদ্ধা সন্তান কমান্ড কাউন্সিল এর পক্ষথেকে মুজিব প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ এবং মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।

পরবর্তীতে সকাল ১০ ঘটিকায় বুকাবুনিয়া আদর্শ মাধ্যমিক বিদ্যালয় মিলনায়তনে বুকাবুনিয়া আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের আয়োজনে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মোঃ আসাদুজ্জামান স্যারের সঞ্চালনায় আলোচনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন বুকাবুনিয়া আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক অঞ্জন চ্যাটার্জি, বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও বাংলাদেশ আওয়ামী লীগ বুকাবুনিয়া ইউনিয়ন আওয়ামীলীগের অর্থ বিষয়ক সম্পাদক আপ্তাব হোসেন রাশেদ মোল্লা,ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ শাকিল মোল্লা, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিলন মোল্লা, ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাদ্দাম হোসেন মারুফ মল্লিক, ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি সাকের আহম্মেদ শান্ত।

অনুষ্ঠানে বক্তারা বলেন বঙ্গবন্ধুকে হত্যা করলেও তাঁর স্বপ্নকে মুছে ফেলতে পারেনি খুনিরা। বক্তারা আরও বলেন বাংলাদেশের উন্নয়নকে বাধাগ্রস্ত ও মুুক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংস করতেই পঁচাত্তরের ১৫ আগস্ট দেশি-বিদেশি চক্র মিলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানকে সপরিবারে হত্যা করেছে। বঙ্গবন্ধুকে হত্যা করলেও স্বপ্নকে মুছে ফেলতে পারেনি ওইসব খুনিরা। তাঁর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে গড়ে উঠিছে বঙ্গবন্ধুর স্বপ্নের সেই সোনার বাংলা।

অনুষ্ঠানের প্রধান আকর্ষণ ছিল বুকাবুনিয়া গ্রামীণ ব্যাংকের সেকেন্ড অফিসার নতুন যোগদানকৃত রাহাত শেখের মুখে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চের ভাষণ যাহা জীবন্ত মুজিবের এক প্রতিচ্ছবির যেন এক অনন্য দৃষ্টান্ত।

অনুষ্ঠান সুচনা লগ্নে পবিত্র কুরআন তেলাওয়াত ও গীতা পাঠ, কবিতা আবৃত্তি, বক্তৃতা, আলোচনা ও চিত্রাঙ্কন, রচনা প্রতিযোগিতা এবং সবশেষে বঙ্গবন্ধু সহ তাদের পরবারের যাহারা শহীদ হয়েছেন তাদের রুহের মাগফেরাত কামনায় দোয়া, তবারক বিতরণ এবং প্রতিযোগিতায় অংশ নেয়াদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা