1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
রবিবার, ০৫ মে ২০২৪, ০২:৪৪ অপরাহ্ন
শিরোনাম :
ভোটের মাঠে শক্ত অবস্থানে উপজেলা চেয়ারম্যান প্রার্থী স্বপন দাশ লালমোহনে ব্যবসায়ীকে হুমকি ধামকির অভিযোগ সাতক্ষীরার উন্নয়ন ইস্যুতে ৫এমপিকে এক টেবিলে বসার আহবান নাগরিক কমিটির ভোলার ইলিশা জংশন বাজারে সংঘর্ষের ঘটনায় সংবাদ সম্মেলন ভোলায় দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ আহত- ৩০ সদর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী ইউনুছ এর পৌর ৩নং ওয়ার্ডে মতবিনিময় সভা অনুষ্ঠিত সাতক্ষীরায় বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালন ভোলা সদর উপজেলা মহিলা ভাইস-চেয়ারম্যান প্রার্থী সালেহা চৌধুরী হাঁস প্রতিকে ভোট চেয়ে মাঠ চষে বেড়াচ্ছেন কবি মিনার মনসুর থেকে আমাদের তরুণদের অনেক কিছু শেখার আছে-রেজাউল করিম চৌধুরী বাইউস্টের শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত

মোংলায় মৎস্য ঘের থেকে কুমির উদ্ধার, পরে অবমুক্ত

সহকারী সম্পাদকঃ
  • আপডেট সময় : মঙ্গলবার, ১২ এপ্রিল, ২০২২
  • ১৮৮ বার পঠিত

বাগেরহাট জেলা প্রতিনিধিঃ

বাগেরহাটের মোংলায় মাছের ঘের থেকে একটি কুমির উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার (১২ এপ্রিল) সকালে মোংলার বুড়িরডাঙ্গা ইউনিয়নের মোঃ আকরাম এর ঘের থেকে কুমিরটি উদ্ধার করে এলাকাবাসী। স্থানীয় নিতাই সরদার বলেন, আজ ভোর আনুমানিক ৬টায় আমি ঘেরের চারো উঠাইতে গিয়ে কুমিরটি দেখি। পরে দড়ি দিয়া ঢোয়া দিয়া আমি কুমিরটি ধরি। স্থানিয় শংকর ঢালী বলেন, এই ঘেরের সঙ্গে গোনা নদীর সাথে সরাসরি সংযোগ রয়েছে। এসব খালে সরাসরি পশুর নদীর পানি প্রবেশ করে। ধারণা করা হচ্ছে পশুর নদী থেকে জোয়ারের সময় কুমিরটি এই খালে প্রবেশ করেছে।

সেসময় থেকে কুমিরটি এই ঘেরে রয়েছে। পূর্ব সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের করমজল পর্যটন ও বন্যপ্রাণী প্রজনন কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আজাদ কবির জানান, বুড়িরডাঙ্গা ইউপি চেয়ারম্যান উদয় শংকর বিশ্বাস এর কাছ থেকে খবর পেয়ে ঘটনাস্থল থেকে কুমিরটিকে উদ্ধার করি। আজ দুপুরেই সুন্দরবনের জোংড়া খালে কুমিরটি অবমুক্ত করবে বনবিভাগ। আজাদ কবির আরও বলেন, উদ্ধার হওয়া লবণ পানির প্রজাতির, কুমিরটি লম্বায় ৫ফুট। বয়স হবে ৭ থেকে ৮ বছরের মতো। জোয়ারের সময় কুমিরটি পশুর নদী থেকে খাল হয়ে ওই ঘেরে চলে আসে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা