1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০২:০৭ অপরাহ্ন
শিরোনাম :
২শ কৃষি উদ্যোক্তাদের দক্ষতা উন্নয়নে দিনব্যাপী প্রশিক্ষণ ফকিরহাটের সোনাখালী গ্রামে আনারস প্রতীকের উঠান বৈঠক অনুষ্ঠিত ফকিরহাট শেখ হেলাল উদ্দীন সরকারি কলেজে দোয়া অনুষ্ঠান কবি মিনার মনসুর তরুণ সমাজের অনুপ্রেরনা-রেজাউল করিম চৌধুরী শোক সংবাদ।। ”কুমিল্লা সদরের মৌলভীনগর গ্রামে বইছে শোকের ছায়া” ফকিরহাট উপজেলা পরিষদ নির্বাচনে ৪৫টি কেন্দ্র পরিচালনা কমিটির সভা ভোটের মাঠে শক্ত অবস্থানে উপজেলা চেয়ারম্যান প্রার্থী স্বপন দাশ লালমোহনে ব্যবসায়ীকে হুমকি ধামকির অভিযোগ সাতক্ষীরার উন্নয়ন ইস্যুতে ৫এমপিকে এক টেবিলে বসার আহবান নাগরিক কমিটির ভোলার ইলিশা জংশন বাজারে সংঘর্ষের ঘটনায় সংবাদ সম্মেলন

কৃষি বিষয়ক রেডিও মেঘনার সাপ্তাহিক অনুষ্ঠান“কৃষি ও কৃষক”প্রচারিত হয় প্রতি বুধবার বিকেল ৫:৪০ মিনিটে।

রেডিও মেঘনা চরফ্যাশনঃ
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৭ এপ্রিল, ২০২২
  • ১৬৫ বার পঠিত
মরিচ আমাদের দেশের একটি জনপ্রিয় মসলা জাতীয় ফসল। তরকারিকে সুস্বাদু করতে মরিচ ব্যবহার হয়ে থাকে। এছাড়া ঝাল হিসেবে নানান খাবারে এর ব্যবহার হয়। এর বাজারমূল্যও ভাল। তাই প্রতি বছর এই মরিচের চাষ করেন, চর আবজাল এর কৃষক মোঃ ছালাউদ্দিন মাঝি (৫৯)। তিনি জানান, প্রতি বছরই রবি মৌসুমে মরিচ এবং বিভিন্ন ধরনের ডাল চাষ করেন।
এ বছর ১১২ শতাংশ জমিতে মরিচের চাষ করেন। জমিতে তিনটি চাষ দিয়ে সার প্রয়োগ করে মই দিয়েছেন। এর পর বীজ তলা থেকে চারা এনে জমিতে রোপণ করেন। জানুয়ারি মাসে তিনি মরিচের চারা গাছ রোপণ করেন। মাত্রই মরিচ ধরা শুরু হয়েছে। কিছুদিন পরেই তুলতে পারবেন। ছালাউদ্দিন মাঝি আরও জানান, প্রতি বছর নিজেদের খাবারের জন্য রেখেও অনেক টাকার মরিচ বিক্রি করতে পারেন।
এবছরও আশানুরুপ লাভ হবে, এটা ভেবে খুশি মনে কাজ করছেন মরিচের ক্ষেতে কৃষি বিষয়ক রেডিও মেঘনার সাপ্তাহিক অনুষ্ঠান “কৃষি ও কৃষক”, প্রচারিত হয় প্রতি বুধবার বিকেল ৫:৪০ মিনিটে।
অনুষ্ঠানটি প্রযোজনায় জেসমিন এবং উপস্থাপনায় ফারিহা ইসলাম।
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা