1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৪:১৯ অপরাহ্ন
শিরোনাম :
মূলঘরে আ’লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সাথে স্বপন দাশের মতবিনিময় রামপালে বেপরোয়া গতির ট্রাক কেড়ে নিল তিন প্রাণ  আলিপুরে বিভিন্ন স্থানে মটর সাইকেল প্রতিকে চেয়ারম্যান প্রার্থী জিয়াউল ইসলাম জিয়ার গণসংযোগ… সাতক্ষীরায় অগ্নিবীনার উদ্যোগে নজরুল সম্মিলন ভোটে অংশ নেওয়ায় সাতক্ষীরা জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আব্দুর রউফ বহিষ্কার রামপালে গলায় ফাঁস দিয়ে কলেজ ছাত্রের আত্মহত্যা রামপালে গাঁজাসহ যুবক আটক ফরিদপুরে মুসলিম শ্রমিক হত্যার প্রতিবাদে ভোলায় প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল ভোমরা সিএন্ডএফ এজেন্টস্ এসোসিয়েশনের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত খানপুর মেইনরোডে মাদক ব্যবসা জমজমাট ॥ পুলিশ নিরব

ভোলায় জাতীয় নিরাপদ খাদ্য দিবস পালিত ।

Singha Arya Arun
  • আপডেট সময় : বুধবার, ২ ফেব্রুয়ারি, ২০২২
  • ১৪৩ বার পঠিত

বিশেষ প্রতিনিধিঃ

‘সুস্বাস্থ্যের মূলনীতি, নিরাপদ খাদ্য ও স্বাস্থ্যবিধি’ প্রতিপাদ্য নিয়ে আজ পালিত হবে জাতীয় নিরাপদ খাদ্য দিবস। প্রতি বছর দিবসটি উপলক্ষে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ দেশব্যাপী নানা অনুষ্ঠানের আয়োজন করে। ২০১৮ সালে দেশে প্রথমবারের মতো পালিত হয় নিরাপদ খাদ্য দিবস। ওই বছর সব শ্রেণি-পেশার মানুষকে নিরাপদ খাদ্যের বিষয়ে সচেতন করে তোলার অংশ হিসেবে ২ ফেব্রুয়ারি জাতীয় নিরাপদ খাদ্য দিবস হিসেবে ঘোষণা করা হয়। জাতীয় নিরাপদ খাদ্য দিবস পালনের মূল লক্ষ্য হচ্ছে মানুষের জীবন ও স্বাস্থ্য সুরক্ষার জন্য নিরাপদ খাদ্যপ্রাপ্তির অধিকার নিশ্চিত করা।

আজ ০২/০২/২০২২ইং তারিখ পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন(পিকেএসএফ) আর্থায়নে ও কারিগরি সহযোগিতায় গ্রামীণ জন উন্নয়ন সংস্থার কৃষি ইউনিটের আওতায় নিরাপদ খাদ্য দিবসের আয়োজন করা হয়েছে।

উক্ত দিবসে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত উপ-পরিচালক জনাব এস.এম. মিজান মাহমুদ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোঃ রিয়াজ উদ্দীন, উপজেলা কৃষি কর্মকর্তা এবং অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংস্থার নির্বাহী পরিচালক জাকির হোসেন মহিন।

পাশাপাশি উপস্থিত ইউনিটের ফোকাল পারসনসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা। খাদ্য দিবস আয়োজনের পাশাপাশি  সবজি ঘর নিরাপদ সবজি বিক্রয় কেন্দ্র উদ্ভোধন করা হয় যেখানে উদ্যোক্তাদের উৎপাদিত সবজি বিক্রয়ের উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা