1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৮:৪৪ পূর্বাহ্ন
শিরোনাম :
ভোমরা সিএন্ডএফ এজেন্টস্ এসোসিয়েশনের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত খানপুর মেইনরোডে মাদক ব্যবসা জমজমাট ॥ পুলিশ নিরব বৃষ্টির প্রত্যাশায় ভোলায় ইস্তেস্কা নামাজ আদায় কক্সবাজারের জেলে পরিবারের নারীদের প্রাকৃতিক সম্পদের ব্যবহার করন সভা অনুষ্ঠিত বোরহানউদ্দিনে ওয়াশ মার্কেট সিস্টেম উন্নয়ন  বিষয়ক সভা ফকিরহাটে এসএসিপি প্রকল্প পরিদর্শনে আন্তর্জাতিক সংস্থা ইফাদ আলিপুরে চেয়ারম্যান পদপ্রার্থী জিয়াউল ইসলাম জিয়ার মোটরসাইকেল প্রতীকে গণসংযোগ বন্দরে ছেঁচড়া আলমগীরের মাদক ব্যবসায় যুব ও কিশোররা বিপথগামী ॥ প্রশাসনের হস্তক্ষেপ জরুরী তাপদাহে রিকশাচালক-পথচারী‌দের‌ মাঝে ড্রিম সাতক্ষীরার পা‌নি ও স্যালাইন বিতারণ ভোলায় হিটস্ট্রোকে যুবকের মৃত্যু

পটুয়াখালী এবার হজ্জে যাবেন ৩৮৩; সরকারি ব্যবস্থাপনায় চলছে প্রশিক্ষণ

যুগ্ম সম্পাদক
  • আপডেট সময় : রবিবার, ৭ মে, ২০২৩
  • ১২৩ বার পঠিত

পটুয়াখালী: পটুয়াখালী জেলা থেকে এবছর সরকারি বেসরকারি ব্যবস্থাপনায় মোট ৩৮৩জন হজ্বযাত্রী হজ্বে যাওয়ার জন্য নিবন্ধন করেছে।

এসকল হজ্বযাত্রীদের সঠিক নিয়মে ও সুস্থ ভাবে হজ্ব ও উমরাহ্ সম্পন্নের লক্ষ্যে সরকারি ভাবে প্রশিক্ষণ প্রদান করা হয়েছে।

রোববার (৭ মে) দুইদিন ব্যাপী প্রশিক্ষণের সমাপ্তি হয়।

জেলা প্রশাসন ও ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে জেলার সকল নিবন্ধিত হজ্বযাত্রীদের নিয়ে দুইদিন ব্যাপী প্রশিক্ষণ আজকে সমাপ্ত হয়েছে।ইসলামিক ফাউন্ডেশনের উপপরিচালক মোহাম্মদ মাহবুব আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা প্রশাসক শরীফুল ইসলাম।

প্রশিক্ষণ প্রদান করেন সরকারি হজ্ব গাইড ও প্রশিক্ষক আব্দুল হালিম। এসময় নিবন্ধিত হজ্বযাত্রীরা অংশগ্রহণ করেন।

পটুয়াখালী ইসলামিক ফাউন্ডেশন উপপরিচালক মোহাম্মদ মাহবুব আলম বলেন, এবার সরকারি ব্যবস্থাপনায় পটুয়াখালী থেকে ১২৮জন ও বেসরকারি ব্যবস্থাপনায় ২৫৫জন হজ্জযাত্রী নিবন্ধন করেছেন। তাদেরকে সঠিক নিয়ম কানুন শিখিয়ে মনোবল বৃদ্ধি করতে প্রশিক্ষণ প্রদান করা হয়েছে। এতে হজ্জযাত্রীরা সঠিক নিয়মে ও সুস্থ ভাবে হজ্ব ও উমরাহ্ সম্পন্ন করতে পারবে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা