1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৫:৩৯ পূর্বাহ্ন
শিরোনাম :
আলিপুরে বিভিন্ন স্থানে মটর সাইকেল প্রতিকে চেয়ারম্যান প্রার্থী জিয়াউল ইসলাম জিয়ার গণসংযোগ… সাতক্ষীরায় অগ্নিবীনার উদ্যোগে নজরুল সম্মিলন ভোটে অংশ নেওয়ায় সাতক্ষীরা জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আব্দুর রউফ বহিষ্কার রামপালে গলায় ফাঁস দিয়ে কলেজ ছাত্রের আত্মহত্যা রামপালে গাঁজাসহ যুবক আটক ফরিদপুরে মুসলিম শ্রমিক হত্যার প্রতিবাদে ভোলায় প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল ভোমরা সিএন্ডএফ এজেন্টস্ এসোসিয়েশনের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত খানপুর মেইনরোডে মাদক ব্যবসা জমজমাট ॥ পুলিশ নিরব বৃষ্টির প্রত্যাশায় ভোলায় ইস্তেস্কা নামাজ আদায় কক্সবাজারের জেলে পরিবারের নারীদের প্রাকৃতিক সম্পদের ব্যবহার করন সভা অনুষ্ঠিত

বোরহানউদ্দিনে কৃষকদের মাঝে সার ও বীজ বিতরণ

ব্যবস্থাপনা সম্পাদক
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৩০ মার্চ, ২০২৩
  • ১০০ বার পঠিত

জেএম.মমিন, বোরহানউদ্দিন প্রতিনিধিঃ

ভোলার বোরহানউদ্দিনে ২০২২-২৩ মৌসুমে উফশী আউশ প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) সকালে উপজেলা পরিষদ হল রুমে এ কর্মসূচির আওতায় ৩ হাজার ২০০ জন কৃষকের মাঝে এ প্রণোদনা বিতরণ কার্যক্রম উদ্বোধন করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা নওরীন হক’র সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কালাম, বিশেষ অতিথি ছিলেন ভাইস চেয়ারম্যান রাসেল আহমেদ মিয়া, মহিলা ভাইস চেয়ারম্যান মাহফুজা ইয়াসমিন।

উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর বোরহানউদ্দিন এর আয়োজনে অনুষ্ঠিত সভায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা এইচ,এম শামীম।

কৃষি বিভাগ জানায়, প্রণোদনার আওতায় ৩২০০ জন চাষিকে জন প্রতি ৫ কেজি ব্রিধান-৪৮ বীজ, ১০ কেজি করে ডিএপি, ও এমওপি সার দেয়া হয়েছে।
সুবিধাভোগী মহিউদ্দিন, আব্দুল মালেক,রিয়াজ,রফিকুল ইসলাম, মো: বাবুল জানান,আমরা ৫৫০ টাকা মূল্যের বীজ ও সার বিনামূল্যে পেয়েছি। আমরা কৃষক বান্ধব প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই।

উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ এইচ,এম শামীম জানান, আউশ মৌসুমে পতিত জমি আবাদের আওতায় নিয়ে আসা,আধুনিক জাত সম্প্রসারণ করে ধাণের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে পৌরসভা ও ৯ টি ইউনিয়নের কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক বিতরণ করা হয়েছে।
বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী কর্মকর্তা নওরীন হক ১ ইঞ্চি জমি খালি না রেখে কৃষকদেরকে অনাবাদি জমি চাষের আওতায় আনার আহবান জানান।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা