1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৮:৫৪ অপরাহ্ন
শিরোনাম :
নানা আয়োজনে পলিত হচ্ছে দৈনিক পত্রদূত সম্পাদক স.ম আলাউদ্দীন মৃত্যুবার্ষিকী সাতক্ষীরায় ২৪১ জনের মাঝে ১৭ লাখ টাকার অনুদানের চেক বিতরণ কুমিল্লায় দেশ ও জাতির কল্যাণে দোয়া ঈদ উপলক্ষে রেমালে ক্ষতিগ্রস্থদের মাঝে খাদ্য বিতরণ করলো মাহাবুবা মতলেব তালুকদার ফাউন্ডেশন ৷ ভোলায় ঘুর্ণিঝড় রিমেলে ক্ষতিগ্রস্ত ২৫০ পরিবারের মাঝে ১৫ লক্ষ টাকা বিতরণ করল কোস্ট ফাউন্ডেশন মোংলায় দিন দুপুরে দোকান ঘর ভাংচুর ও জবর দখলের চেষ্টা বর্তমান সরকার অসহায় দুস্থদের সরকার-মেয়র শেখ আ: রহমান জলবায়ু পরিবর্তন মোকাবেলায় পরিকল্পনা আছে বটে, কিন্তু বাস্তবায়নে বাজেট নেই বাগেরহাটে কলেজ শিক্ষকদের বেসিক আইসিটি প্রশিক্ষণের সনদ প্রদান বঙ্গবন্ধুর সমাধিতে ফকিরহাটের নবনির্বাচিত চেয়ারম্যানগণের শ্রদ্ধা নিবেদন

বোরহানউদ্দিনে কৃষকদের মাঝে সার ও বীজ বিতরণ

ব্যবস্থাপনা সম্পাদক
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৩০ মার্চ, ২০২৩
  • ১০৪ বার পঠিত

জেএম.মমিন, বোরহানউদ্দিন প্রতিনিধিঃ

ভোলার বোরহানউদ্দিনে ২০২২-২৩ মৌসুমে উফশী আউশ প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) সকালে উপজেলা পরিষদ হল রুমে এ কর্মসূচির আওতায় ৩ হাজার ২০০ জন কৃষকের মাঝে এ প্রণোদনা বিতরণ কার্যক্রম উদ্বোধন করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা নওরীন হক’র সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কালাম, বিশেষ অতিথি ছিলেন ভাইস চেয়ারম্যান রাসেল আহমেদ মিয়া, মহিলা ভাইস চেয়ারম্যান মাহফুজা ইয়াসমিন।

উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর বোরহানউদ্দিন এর আয়োজনে অনুষ্ঠিত সভায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা এইচ,এম শামীম।

কৃষি বিভাগ জানায়, প্রণোদনার আওতায় ৩২০০ জন চাষিকে জন প্রতি ৫ কেজি ব্রিধান-৪৮ বীজ, ১০ কেজি করে ডিএপি, ও এমওপি সার দেয়া হয়েছে।
সুবিধাভোগী মহিউদ্দিন, আব্দুল মালেক,রিয়াজ,রফিকুল ইসলাম, মো: বাবুল জানান,আমরা ৫৫০ টাকা মূল্যের বীজ ও সার বিনামূল্যে পেয়েছি। আমরা কৃষক বান্ধব প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই।

উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ এইচ,এম শামীম জানান, আউশ মৌসুমে পতিত জমি আবাদের আওতায় নিয়ে আসা,আধুনিক জাত সম্প্রসারণ করে ধাণের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে পৌরসভা ও ৯ টি ইউনিয়নের কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক বিতরণ করা হয়েছে।
বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী কর্মকর্তা নওরীন হক ১ ইঞ্চি জমি খালি না রেখে কৃষকদেরকে অনাবাদি জমি চাষের আওতায় আনার আহবান জানান।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা