1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১২:১৩ পূর্বাহ্ন
শিরোনাম :
মূলঘরে আওয়ামী লীগ নেতাকর্মীদের সাথে স্বপন দাশের মতবিনিময় রামপালে বেপরোয়া গতির ট্রাক কেড়ে নিল তিন প্রাণ  আলিপুরে বিভিন্ন স্থানে মটর সাইকেল প্রতিকে চেয়ারম্যান প্রার্থী জিয়াউল ইসলাম জিয়ার গণসংযোগ… সাতক্ষীরায় অগ্নিবীনার উদ্যোগে নজরুল সম্মিলন ভোটে অংশ নেওয়ায় সাতক্ষীরা জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আব্দুর রউফ বহিষ্কার রামপালে গলায় ফাঁস দিয়ে কলেজ ছাত্রের আত্মহত্যা রামপালে গাঁজাসহ যুবক আটক ফরিদপুরে মুসলিম শ্রমিক হত্যার প্রতিবাদে ভোলায় প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল ভোমরা সিএন্ডএফ এজেন্টস্ এসোসিয়েশনের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত খানপুর মেইনরোডে মাদক ব্যবসা জমজমাট ॥ পুলিশ নিরব

জান্নাত ও জিহাদের দোহাই দিয়ে ভোট চাওয়ার অভিযোগ

সহকারী সম্পাদকঃ
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৯ মার্চ, ২০২৩
  • ৮৮ বার পঠিত

জান্নাত ও জিহাদের দোহাই দিয়ে ভোট চাওয়ার অভিযোগ

পটুয়াখালী:

পটুয়াখালীর কলাপাড়া উপজেলা মিঠাগঞ্জ ইউনিয়ন পরিষদের নির্বাচনে ইসলামী আন্দোলন বাংলাদেশ এর প্রার্থীর মেজবাহ উদ্দিন দুলাল এর বিরুদ্ধে জান্নাত ও জিহাদের দোহাই দিয়ে ভোট চাওয়ার অভিযোগ উঠেছে।

এ বিষয়ে উপজেলা নির্বাচন অফিসারও রিটানিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেছেন নৌকা প্রতীকের প্রার্থী কাজী হেমায়েত উদ্দীন হিরন। এ ঘটনায় তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের কথা বলছে নির্বাচন কমিশন সংশ্লিষ্টরা।

অভিযোগে বলা হয়, গত ৫ মার্চ মিঠাগঞ্জ ইউনিয়নের মুধখালী মাধ্যমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত নির্বাচনী সভায় হাতপাখা প্রতীকের প্রার্থী তার নেতা কর্মীদের নিয়ে জিহাদের ঘোষনা দেন এবং ধর্মীয় অনুভুতি ব্যবহার করে নির্বাচনী প্রচার প্রচারনা চালাচ্ছেন।

যা নির্বাচনী আচরনবিধির ২০১০ এর ক এর অ এবং বিধিমালা ২০১৬’র ক এর ২০ ধারা লঙ্গন। এমন পরিস্থিতিতে সুষ্ঠ পরিবেশে এবং কোন ধরনের প্রভাব ছাড়া নির্বাচন অনুষ্ঠানে জন্য নির্বাচন কমিশনের কাছে আবেদন জানানো হয়।

নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী কাজী হেমায়েত উদ্দীন হিরন বলেন, ‘আমার জনপ্রিয়তা এবং গ্রহনযোগ্যতায় ইর্ষাণিত হয়ে প্রতিদ্বন্ধী প্রার্থী মেজবাহ উদ্দীন দুলাল বিভিন্ন ধরনের অপপ্রচার চালাচ্ছে। এ জন্য তারা বলছে ‘হাত পাখায় ভোট দিলে জান্নাতের টিকিট পাওয়া যাবে। এ ছাড়া হাত পাখায় ভোট দেয়ার মাধ্যমে জিহাদের সওয়াব পাওয়া যাবে বলেও বিভিন্ন সভায় এবং বাড়ি বাড়ি গিয়ে তারা প্রচারনা চালাচ্ছেন , এ বিষয়ে প্রতিকার চেয়ে আমি নির্বাচন কমিশনে আবেদন করেছি।’

এ বিষয়ে প্রতিদ্বন্দী প্রার্থী মেজবাহ উদ্দীন দুলাল বলেন, ‘ আমি কিংবা আমার কোন নেতা কর্মী এ ধরনের কোন বক্তব্য কিংবা শ্লোগান দিচ্ছি না। এটি মিথ্যা একটি অভিযোগ।’

এ বিষয়ে উপজেলা নির্বাচন অফিসার ও রিটানিং কর্মকর্তা আবদুর রশিদ বলেন, ‘আমরা অভিযোগ পেয়ে হাতপাখা প্রতীকের প্রর্থীকে কারন দর্শাতে বলেছি এবং অভিযোগের সত্যতা যাছাই করতে থানা পুলিশের কাছে অভিযোগের কপি দিয়েছি। প্রতিবেদন পেলে পরবর্তী পদক্ষেপ গ্রহন করা হবে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা