1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
রবিবার, ২১ জুলাই ২০২৪, ১২:৪২ অপরাহ্ন

নিরাপদ সড়ক নিশ্চিতে কোস্ট ফাউন্ডেশন এবং ইউএনএইচসিআর এর উদ্যোগ

ডেস্ক রিপোর্টঃ
  • আপডেট সময় : বুধবার, ১ ফেব্রুয়ারি, ২০২৩
  • ১০৬ বার পঠিত

মোঃ জাহাঙ্গীর আলমঃ

উখিয়ার কুতুপালং এলাকাটি বিশ্বের অনেকের কাছে একটি পরিচিত নাম। পৃথিবীর সবচেয়ে বড় শরণার্থী শিবিরটি এই কুতুপালং এ অবস্থিত। ২০১৭ সালে ১০ লাখের ও অধিক রোহিঙ্গা উখিয়া এবং টেকনাফের বিভিন্ন ক্যাম্পে অবস্থান। এই বিশাল জনগোষ্ঠীকে মানবিক সেবা প্রদানের প্রয়োজনে যানবাহন এর সংখ্যা বৃদ্ধি পেয়েছে।
এর ফলে বৃদ্ধি পেয়েছে সড়ক দুর্ঘটনা। কুতুপালং রাস্তাটি উখিয়া সবচেয়ে ব্যস্ততম রাস্তা। আর এখানেই রয়েছে কুতুপালং উচ্চ বিদ্যালয় এবং কুতুপালং সরকারী প্রাথমিক বিদ্যালয়। যেখানে প্রতিদিন কয়েকশত ছাত্র ছাত্রী পড়তে আসে।
ছাত্র ছাত্রীদের নিরাপদে সড়ক পারাপারে উপযুক্ত ব্যবস্থা থাকায় ঘটছে অনাকাঙিত সড়ক দুর্ঘটনা ঘটছে।
এমতাঅবস্থায় স্থানীয় ইউনিয়ন পরিষদের সুপারিশ এবং আন্তরিক প্রচেষ্ঠায় ইউএনও মহোদয়ের অনুমোদন ক্রমে কোস্ট ফাউন্ডেশন ইউএনএইচসিআর এর সহায়তায় ছাত্র ছাত্রীদের নিরাপদ রাস্তা পারাপারের বিষয়ে উদ্যোগ গ্রহন করে।
এরই ধারাবাহিকতায় কোস্ট ছাত্র ছাত্রীদের নিরাপদে রাস্থা পারাপার নিশ্চিত করতে কুতুপালং উচ্চ বিদ্যালয় এবং কুতুপালং সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সামনে ৬টি রোড ডিভাইডার স্থাপন করেন।আজ ১ ফেব্রুয়ারি রাজাপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান  জাহাঙ্গীর কবির চৌধুরী রোড ডিভাইডারগুলো উদ্বোধন করেন।
অনুষ্ঠানে ইউএনএইচসিআর এর কর্মকর্তা  জামাল উদ্দিন, রাজাপালং ইউনিয়ন পরিষদের ৯ নং ওয়ার্ড এর মেম্বার জনাব ইঞ্জিনিয়ার হেলাল উদ্দিন, শাহপুরি হাইওয়ে পুলিশ ফাঁড়ির কর্মকর্তা, স্কুলের শিক্ষকবৃন্দসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা