1. admin@upokulbarta.news : admin :
বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১০:১৭ অপরাহ্ন
শিরোনাম :
ভেদুরিয়া চরকালী প্রাথমিক বিদ্যালয়ের ফান্ডের টাকা আত্মসাতের অভিযোগ প্রধান শিক্ষক সিরাজুল ইসলাম এর বিরুদ্ধে ভেদুরিয়ায় নবগঠিত ইউনিয়ন কমিটির আনন্দ মিছিলে দুষ্কৃতিকারীদের অতর্কিত হামলার অভিযোগ লালমোহনে স্বামী কর্তৃক স্ত্রী নির্যাতনের অভিযোগ আরডিএ’র নির্বাহী প্রকৌশলীর বিরুদ্ধে ২শ ৬ কোটি টাকার কাজে অনিয়ম দুর্নীতির অভিযোগ ভবিষ্যৎ প্রজন্মকে সুস্থ স্বাস্থ্যের জনশক্তি হিসেবে গড়ে তুলতে হবে সিদ্ধিরগঞ্জ,চৌধুরী বাড়ী বাইতুল মা’মুর জামে মসজিদের পুনঃনির্মান ভিত্তি প্রস্তর উদ্বোধন মোহনপুরে শহীদ বুদ্ধিজীবী ও মহান বিজয় দিবস উদযাপনে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত পটুয়াখালীতে স্কুল ঝড়ে পড়া ১৭ হাজার শিশুদের শিক্ষা কার্যক্রম শুরু জেলে পরিবারের নারীদের অধিকার আদায়ে ভোলায় নেটওয়ার্কিং প্রশিক্ষণ অনুষ্ঠিত রাস্তা কেটে বরযাত্রীকে আটকে দেওয়া আলোচিত সেই মেম্বার এর নেতৃত্বে জমি দখলের অভিযোগ, সংঘর্ষ, আহত-১

একই দিনে মংলা পোর্ট পৌরসভার ৪৬ তম ও বন্দরের ৭১ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত

বাগেরহাট জেলা প্রতিনিধিঃ
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২ ডিসেম্বর, ২০২১
  • ১১৬ বার পঠিত

আনন্দ র‌্যালী ও কেক কেটে মোংলা পোর্ট পৌরসভার ৪৬ ও বন্দরের ৭১ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিদ হয়েছে। বুধবার (১ ডিসেম্বর) সকালে বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল মোহাম্মদ মূসা ও পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ আঃ রহমানের নেতৃত্বে বন্দর এলাকা ও পৌর শহরে কবুতর ও বেলুন উড়িয়ে এক আনন্দ র‌্যালীর মাধ্যমে দিবসটির শুভ সূচনা করা হয়। পরে আলাদা ভাবে কেক কেটে প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করে প্রতিষ্ঠান দুইটি।

১৯৭৫ সালের ১ ডিসেম্বর মোংলা পোর্ট পৌরসভা ও ১৯৫০ সালের এই দিনে পশুর নদীর জয়মনির গোলে পন্যবাহী জাহাজ ”দি সিটি অব লিয়নস” নোঙ্গরের মধ্যদিয়ে আন্তর্জাতিক এই সমুদ্র বন্দরটি যাত্রা শুরু করে। প্রথমে এই বন্দরটি চালনা বন্দর নামে চালু হলেও ১৯৮৭ সালে এটি মোংলা বন্দর নামে রুপান্তরিত হয়। বিএনপি- জামাত জোট সরকারের আমলে ধংসের দ্বারপ্রান্তে পৌছানো এই বন্দর ও মোংলা পোর্ট পৌরসভা আওয়ামীলীগ সরকার ক্ষমতায় এসে আধুনিকায়ন শুরু করে। ওই সময়ের শুরুতে ১১ কোটি টাকা লোকসানি এই প্রতিষ্ঠানটি গত অর্থ বছরে আয় করেছে ৩৪০ কোটি টাকারও বেশী। বন্দরের সক্ষমতা বাড়াতে বর্তমানে প্রায় ১০ হাজার কোটি টাকা ব্যয়ে ৯টি উন্নয়ন প্রকল্প চলমান রয়েছে।এছাড়া এ সরকারের আমলে মোংলা পোর্ট পৌরসভারও ব্যাপক উন্নয়ন হয়েছে।তৃতীয় শ্রেণির পৌরসভা থেকে প্রথম শ্রেণির পৌর সভায় রুপান্তরিত হয়েছে।পৌরসভার সকল ওয়ার্ডের ব্যাপক উন্নয়ন হয়েছে।বদলে গেছে শহরের সকল রাস্তা ঘাট।

মোংলা বন্দরের প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানে নৌ পরিবহন মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ মেজবাহ্ উদ্দিন চৌধুরী, মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল মোহাম্মদ মূসা সহ বন্দরের উর্ধ্বতন কর্মকর্তা ও কর্মচারী বৃন্দ। মোংলা পোর্ট পৌরসভার প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মোংলা পোর্ট পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ আব্দুর রহমান সহ ও পৌর কাউন্সিলর,কর্মকর্তা ও কর্মচারী বৃন্দ উপস্থিত ছিলেন।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা