1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৯:০৭ পূর্বাহ্ন
শিরোনাম :
ভোমরা সিএন্ডএফ এজেন্টস্ এসোসিয়েশনের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত খানপুর মেইনরোডে মাদক ব্যবসা জমজমাট ॥ পুলিশ নিরব বৃষ্টির প্রত্যাশায় ভোলায় ইস্তেস্কা নামাজ আদায় কক্সবাজারের জেলে পরিবারের নারীদের প্রাকৃতিক সম্পদের ব্যবহার করন সভা অনুষ্ঠিত বোরহানউদ্দিনে ওয়াশ মার্কেট সিস্টেম উন্নয়ন  বিষয়ক সভা ফকিরহাটে এসএসিপি প্রকল্প পরিদর্শনে আন্তর্জাতিক সংস্থা ইফাদ আলিপুরে চেয়ারম্যান পদপ্রার্থী জিয়াউল ইসলাম জিয়ার মোটরসাইকেল প্রতীকে গণসংযোগ বন্দরে ছেঁচড়া আলমগীরের মাদক ব্যবসায় যুব ও কিশোররা বিপথগামী ॥ প্রশাসনের হস্তক্ষেপ জরুরী তাপদাহে রিকশাচালক-পথচারী‌দের‌ মাঝে ড্রিম সাতক্ষীরার পা‌নি ও স্যালাইন বিতারণ ভোলায় হিটস্ট্রোকে যুবকের মৃত্যু

ডুবে যাওয়া লাইটার মালিকের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে বন্দর কর্তৃপক্ষ!

সহকারী সম্পাদকঃ
  • আপডেট সময় : শুক্রবার, ২৫ নভেম্বর, ২০২২
  • ৯৬ বার পঠিত

মোঃ আবুরায়হান ইসলামঃ

মোংলায় ডুবে যাওয়া লাইটার জাহাজ এমভি মাস্টার দিদার-১ এর সার্ভে সনদ মেয়াদোত্তীর্ণ ও ফিটনেসবিহীন থাকায় জাহাজটির মালিক মোঃ দেলোয়ার হোসেনসহ কয়েকজনের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিচ্ছে মোংলা বন্দর কর্তৃপক্ষ। শুক্রবার (২৫ নভেম্বর) সন্ধ্যায় এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেন মোংলা বন্দর কর্তৃপক্ষের উপসচিব মোঃ মাকরুজ্জামান।

এর আগে গত বৃহস্পতিবার (২৪ নভেম্বর) দিবাগত রাত সোয়া ১২টায় ৬০০ টন পাথর নিয়ে নওয়াপাড়ার উদ্দেশ্য ছেড়ে আসে লাইটার জাহাজ ‘এম ভি মাষ্টার দিদার’-১। পথিমধ্যে পশুর নদীর হারবাড়িয়া এলাকায় অন্য একটি লাইটারেজ জাহাজের সাথে ধাক্কা লেগে তলাফেটে ডুবে যায় লাইটার জাহাজটি।

ডুবে যাওয়া ‘এম ভি মাষ্টার দিদার’ নামে জাহাজটির সার্ভে সনদ মেয়াদোত্তীর্ণ ও ফিটনেসবিহীন ছিল বলে জানিয়েছেন বন্দর কর্তৃপক্ষের হারবার মাষ্টার ক্যাপ্টেন মোহাম্মদ শাহীন মজিদ।

প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয়, পাথর নিয়ে ডুবে যাওয়া মাষ্টার দিদার-১ জাহাজটির সার্ভে সনদ গত ১ জানুয়ারি ২০২১ সালে উত্তির্ণ হয়ে যায়। এবং জাহাজটি সম্পূর্ন অবৈধ ভাবে বানিজ্যিক জাহাজ হতে পণ্য খালাস করে আসছিলো। মোংলা বন্দর কর্তৃপক্ষের হারবার মাস্টার ক্যাপটেন মোঃ শানিহ মজিদ ঘটনাস্থল সরজমিনে পরিদর্শন করেছেন এবং নিরাপদে জাহাজ চলাচলের জন্য একটি বিশেষ বয়া স্থাপন করেন। বর্তমানে বন্দরের মূল চ্যানেল নিরাপদ রয়েছে বানিজ্যিক জাহাজ চলাচলে কোন সমস্যা নেই বলেও জানানো হয়।

ডুবে যাওয়া কার্গোজাহাজটি উদ্ধারের জন্য স্যালভেজের কার্যক্রম চলোমান রয়েছে। অতিদ্রুত জাহাজটিকে চ্যানেল থেকে অপসারন করা হবে। এবং ফিটনেস বিহীন কার্গোজাহাজ পশুর নদীতে চালানোর জন্য মালিক মোঃ দেলেয়ার হোসেন, আনিছুর রহমান এবং জিয়াউর রহামানের বিরুদ্ধে আইনানুগ প্রক্রিয়া চলমান রয়েছে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা