1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৯:২৮ অপরাহ্ন
শিরোনাম :
নানা আয়োজনে পলিত হচ্ছে দৈনিক পত্রদূত সম্পাদক স.ম আলাউদ্দীন মৃত্যুবার্ষিকী সাতক্ষীরায় ২৪১ জনের মাঝে ১৭ লাখ টাকার অনুদানের চেক বিতরণ কুমিল্লায় দেশ ও জাতির কল্যাণে দোয়া ঈদ উপলক্ষে রেমালে ক্ষতিগ্রস্থদের মাঝে খাদ্য বিতরণ করলো মাহাবুবা মতলেব তালুকদার ফাউন্ডেশন ৷ ভোলায় ঘুর্ণিঝড় রিমেলে ক্ষতিগ্রস্ত ২৫০ পরিবারের মাঝে ১৫ লক্ষ টাকা বিতরণ করল কোস্ট ফাউন্ডেশন মোংলায় দিন দুপুরে দোকান ঘর ভাংচুর ও জবর দখলের চেষ্টা বর্তমান সরকার অসহায় দুস্থদের সরকার-মেয়র শেখ আ: রহমান জলবায়ু পরিবর্তন মোকাবেলায় পরিকল্পনা আছে বটে, কিন্তু বাস্তবায়নে বাজেট নেই বাগেরহাটে কলেজ শিক্ষকদের বেসিক আইসিটি প্রশিক্ষণের সনদ প্রদান বঙ্গবন্ধুর সমাধিতে ফকিরহাটের নবনির্বাচিত চেয়ারম্যানগণের শ্রদ্ধা নিবেদন

ডুবে যাওয়া লাইটার মালিকের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে বন্দর কর্তৃপক্ষ!

সহকারী সম্পাদকঃ
  • আপডেট সময় : শুক্রবার, ২৫ নভেম্বর, ২০২২
  • ১০১ বার পঠিত

মোঃ আবুরায়হান ইসলামঃ

মোংলায় ডুবে যাওয়া লাইটার জাহাজ এমভি মাস্টার দিদার-১ এর সার্ভে সনদ মেয়াদোত্তীর্ণ ও ফিটনেসবিহীন থাকায় জাহাজটির মালিক মোঃ দেলোয়ার হোসেনসহ কয়েকজনের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিচ্ছে মোংলা বন্দর কর্তৃপক্ষ। শুক্রবার (২৫ নভেম্বর) সন্ধ্যায় এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেন মোংলা বন্দর কর্তৃপক্ষের উপসচিব মোঃ মাকরুজ্জামান।

এর আগে গত বৃহস্পতিবার (২৪ নভেম্বর) দিবাগত রাত সোয়া ১২টায় ৬০০ টন পাথর নিয়ে নওয়াপাড়ার উদ্দেশ্য ছেড়ে আসে লাইটার জাহাজ ‘এম ভি মাষ্টার দিদার’-১। পথিমধ্যে পশুর নদীর হারবাড়িয়া এলাকায় অন্য একটি লাইটারেজ জাহাজের সাথে ধাক্কা লেগে তলাফেটে ডুবে যায় লাইটার জাহাজটি।

ডুবে যাওয়া ‘এম ভি মাষ্টার দিদার’ নামে জাহাজটির সার্ভে সনদ মেয়াদোত্তীর্ণ ও ফিটনেসবিহীন ছিল বলে জানিয়েছেন বন্দর কর্তৃপক্ষের হারবার মাষ্টার ক্যাপ্টেন মোহাম্মদ শাহীন মজিদ।

প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয়, পাথর নিয়ে ডুবে যাওয়া মাষ্টার দিদার-১ জাহাজটির সার্ভে সনদ গত ১ জানুয়ারি ২০২১ সালে উত্তির্ণ হয়ে যায়। এবং জাহাজটি সম্পূর্ন অবৈধ ভাবে বানিজ্যিক জাহাজ হতে পণ্য খালাস করে আসছিলো। মোংলা বন্দর কর্তৃপক্ষের হারবার মাস্টার ক্যাপটেন মোঃ শানিহ মজিদ ঘটনাস্থল সরজমিনে পরিদর্শন করেছেন এবং নিরাপদে জাহাজ চলাচলের জন্য একটি বিশেষ বয়া স্থাপন করেন। বর্তমানে বন্দরের মূল চ্যানেল নিরাপদ রয়েছে বানিজ্যিক জাহাজ চলাচলে কোন সমস্যা নেই বলেও জানানো হয়।

ডুবে যাওয়া কার্গোজাহাজটি উদ্ধারের জন্য স্যালভেজের কার্যক্রম চলোমান রয়েছে। অতিদ্রুত জাহাজটিকে চ্যানেল থেকে অপসারন করা হবে। এবং ফিটনেস বিহীন কার্গোজাহাজ পশুর নদীতে চালানোর জন্য মালিক মোঃ দেলেয়ার হোসেন, আনিছুর রহমান এবং জিয়াউর রহামানের বিরুদ্ধে আইনানুগ প্রক্রিয়া চলমান রয়েছে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা