1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৭:৪৩ পূর্বাহ্ন
শিরোনাম :
আলিপুরে বিভিন্ন স্থানে মটর সাইকেল প্রতিকে চেয়ারম্যান প্রার্থী জিয়াউল ইসলাম জিয়ার গণসংযোগ… সাতক্ষীরায় অগ্নিবীনার উদ্যোগে নজরুল সম্মিলন ভোটে অংশ নেওয়ায় সাতক্ষীরা জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আব্দুর রউফ বহিষ্কার রামপালে গলায় ফাঁস দিয়ে কলেজ ছাত্রের আত্মহত্যা রামপালে গাঁজাসহ যুবক আটক ফরিদপুরে মুসলিম শ্রমিক হত্যার প্রতিবাদে ভোলায় প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল ভোমরা সিএন্ডএফ এজেন্টস্ এসোসিয়েশনের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত খানপুর মেইনরোডে মাদক ব্যবসা জমজমাট ॥ পুলিশ নিরব বৃষ্টির প্রত্যাশায় ভোলায় ইস্তেস্কা নামাজ আদায় কক্সবাজারের জেলে পরিবারের নারীদের প্রাকৃতিক সম্পদের ব্যবহার করন সভা অনুষ্ঠিত

ভোলার দৌলতখানে কোটি টাকার জাল আগুনে পুড়িয়ে ধ্বংস

সহকারী সম্পাদক
  • আপডেট সময় : বুধবার, ১৪ সেপ্টেম্বর, ২০২২
  • ১০১ বার পঠিত

 ভোলা প্রতিনিধি: ভোলা সদর ও দৌলতখান উপজেলার মেঘনা-তেতুঁলিয়া নদীতে অভিযান চালিয়ে প্রায় কোটি টাকার নিষিদ্ধ জাল জব্দ করে আগুনে পুড়িয়ে বিনষ্ট করেছে মৎস্য বিভাগ।

 

বুধবার (১৪ সেপ্টেম্বর ) সকাল থেকে সদর উপজেলার ইলিশা ইউনিয়ন ভাংতির খাল গ্রাম ও দৌলতখান উপজেলার বিভিন্ন গ্রামে কোস্ট গার্ড, পুলিশ ও মৎস্য বিভাগের যৌথ অভিযানে চালিয়ে এসব অবৈধ জাল জব্দ করা হয়।

জব্দকৃত এসব জালের মধ্যে চারলাখ মিটার অবৈধ মশারী জাল ও ২ টি পাই জাল রয়েছে। এসব জালের মূল্য প্রায় কোটি টাকা বলে জানিয়েছেন মৎস্য বিভাগ। পরে মৎস্য কর্মকর্তা নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্তিতিতে ওইসব জাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে।

এসময় জেলা মৎস্য কর্মকর্তা মোল্লা এমদাতউল্লাহ জানান, এসব মশারী ও পাই জালে ছোট-বড় সব ধরনের মাছ আটকা পড়ে। বিশেষ করে জাটকার (ছোট ইলিশ) বেশি ক্ষতি হয়। প্রতিটি জালের দৈর্ঘ ২৯ থেকে ৩০ হাজার মিটার ও প্রস্থ ১৫ থেকে ২০ ফুট। নিষিদ্ধ এসব জাল মৎস্য সম্পদের ব্যাপক ক্ষতি করে। মৎস্য সম্পদ রক্ষায় এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা