1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:১৬ অপরাহ্ন
শিরোনাম :
ভোমরা সিএন্ডএফ এজেন্টস্ এসোসিয়েশনের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত খানপুর মেইনরোডে মাদক ব্যবসা জমজমাট ॥ পুলিশ নিরব বৃষ্টির প্রত্যাশায় ভোলায় ইস্তেস্কা নামাজ আদায় কক্সবাজারের জেলে পরিবারের নারীদের প্রাকৃতিক সম্পদের ব্যবহার করন সভা অনুষ্ঠিত বোরহানউদ্দিনে ওয়াশ মার্কেট সিস্টেম উন্নয়ন  বিষয়ক সভা ফকিরহাটে এসএসিপি প্রকল্প পরিদর্শনে আন্তর্জাতিক সংস্থা ইফাদ আলিপুরে চেয়ারম্যান পদপ্রার্থী জিয়াউল ইসলাম জিয়ার মোটরসাইকেল প্রতীকে গণসংযোগ বন্দরে ছেঁচড়া আলমগীরের মাদক ব্যবসায় যুব ও কিশোররা বিপথগামী ॥ প্রশাসনের হস্তক্ষেপ জরুরী তাপদাহে রিকশাচালক-পথচারী‌দের‌ মাঝে ড্রিম সাতক্ষীরার পা‌নি ও স্যালাইন বিতারণ ভোলায় হিটস্ট্রোকে যুবকের মৃত্যু

বাউফলে মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে নিয়োগ পরীক্ষায় অনিয়ম দুর্নীতি

সহকারী সম্পাদকঃ
  • আপডেট সময় : শুক্রবার, ২ সেপ্টেম্বর, ২০২২
  • ১৪৭ বার পঠিত

টি আই অশ্রুঃ

পটুয়াখালীর বাউফল উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নাজমুল ইসলামের বিরুদ্ধে পূর্ব নওমালা ছালেহিয়া দাখিল মাদ্রাসায় নিরাপত্তা কর্মী নিয়োগ পরীক্ষায় ব্যাপক অনিয়ম ও দুর্নীতির অভিযোগ সহ খবর পাওয়া গেছে।

সংশ্লিষ্ট সূত্রে থেকে জানা যায়, কালাইয়া রব্বানীয়া ফাজিল মাদ্রাসায় শুক্রবার (০২ সেপ্টেম্বর ) সকাল ১০:১০ মিনিটের সময় লিখিত পরীক্ষা শুরু হয়ে বেলা ১১টার দিকে শেষ হয়। এরপরই জুম্মার নামাজের আগেই ভাইভা পরীক্ষা শেষ করেন। এসময় উপস্থিত ছিলেন নিয়োগ বোর্ডের সহকারি পরিচালক লুৎফর রহমান, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নাজমুল ইসলাম, মাদ্রাসার সভাপতি আব্দুর রহমান কুট্টিসহ অন্যান্য শিক্ষক বৃন্দ।

নাম না বলা শর্তে প্রার্থীরা অভিযোগ করে জানান, প্রথমে পরীক্ষার জন্য প্রার্থীর কাছ থেকে ৩০ হাজার করে টাকা নেন। এবং ৫ লক্ষ টাকা জোগাড় করার জন্য পরামর্শ দেন মাদ্রাসা সভাপতি। লিখিত পরীক্ষায় কায়েস নামে একজন পরীক্ষার্থী দুই দুইবার নকল সহ ধরা পড়লেও শিক্ষা কর্মকর্তা সহ গার্ডে থাকা কেউই তার বিরুদ্ধে ব্যবস্থা না নিয়ে তাকে পরীক্ষায় সহায়তা করেছেন। এবং অন্যান্যদের হুমকি স্বরুপ কথাবার্তা বলেছেন। নকলে যা যা উত্তর লিখে এনেছে তার অবিকল প্রশ্ন ছিল। তাতে বুঝা গেল আগেই তাকে প্রশ্নের ব্যাপারে অবগত করা হয়েছে।

প্রতিবেদক ঘটনাটি গোপন সূত্রে জানতে পেরে কালাইয়া রব্বানীয়া ফাজিল মাদ্রাসায় গেলে সাংবাদিকের উপস্থিতি টের পেয়ে গেটের দরজায় তালা মেরে দেন। যাতে কেউ যেন মাদ্রাসায় ঢুকতে না পারে। এসময় শিক্ষা কর্মকর্তাকে একাধিক বার ফোন করলেও তিনি ফোন রিসিভ করেননি।

এদিকে কালাইয়া রব্বানীয়া ফাজিল মাদ্রাসার সুপার মাওলানা আব্দুল হাই জানান, আমাকে জানালো এখানে পরীক্ষা হবে তাই আমি উপস্থিত স্বরুপ চাবিকাঠি দিয়েছি এবং পরীক্ষা দেওয়ার ব্যবস্থা করে দিয়েছি।

এপ্রসঙ্গে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নাজমুল ইসলাম বলেন, এ অভিযোগ মিথ্যা। তবে একজন পরীক্ষার্থীর কাছে কাগজ পাওয়া গিয়েছিল।

এবিষয়ে পটুয়াখালী জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা (ডিইও) প্রতিবেদককে বলেন, এব্যাপারে তদন্ত সাপেক্ষে বিধিমোতাবেক ব্যবস্থা নেয়া হবে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা