1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৪:১৩ পূর্বাহ্ন
শিরোনাম :
আলিপুরে বিভিন্ন স্থানে মটর সাইকেল প্রতিকে চেয়ারম্যান প্রার্থী জিয়াউল ইসলাম জিয়ার গণসংযোগ… সাতক্ষীরায় অগ্নিবীনার উদ্যোগে নজরুল সম্মিলন ভোটে অংশ নেওয়ায় সাতক্ষীরা জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আব্দুর রউফ বহিষ্কার রামপালে গলায় ফাঁস দিয়ে কলেজ ছাত্রের আত্মহত্যা রামপালে গাঁজাসহ যুবক আটক ফরিদপুরে মুসলিম শ্রমিক হত্যার প্রতিবাদে ভোলায় প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল ভোমরা সিএন্ডএফ এজেন্টস্ এসোসিয়েশনের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত খানপুর মেইনরোডে মাদক ব্যবসা জমজমাট ॥ পুলিশ নিরব বৃষ্টির প্রত্যাশায় ভোলায় ইস্তেস্কা নামাজ আদায় কক্সবাজারের জেলে পরিবারের নারীদের প্রাকৃতিক সম্পদের ব্যবহার করন সভা অনুষ্ঠিত

আগামী ১৭,১৮ ও ১৯ নভেম্বর দুবলার চরে রাস পূর্ণিমার পুজা ও পুণ্যস্নান,অনুমতি নেই রাসমেলার

বাগেরহাট জেলা প্রতিনিধি
  • আপডেট সময় : মঙ্গলবার, ৯ নভেম্বর, ২০২১
  • ২০১ বার পঠিত

সুন্দরবনের জীববৈচিত্র সংরক্ষণের স্বার্থে আসন্ন রাস পূর্ণিমায় দুবলার চরের আলোরকোলে রাস মেলার অনুমতি দিচ্ছেন না বনবিভাগ। তবে বনবিভাগ পূজা ও পুণ্যস্নানের জন্য সীমিত পরিসরে সনাতন ধর্মাবলম্বলীদের সেখানে যাওয়ার অনুমতি দিবেন । এবারের রাস পূজা ও পুণ্যস্নান অনুষ্ঠানে যেতে পারবেন না সনাতন ধর্ম ব্যতীত অন্য ধর্মের কোন লোকজন।

মঙ্গলবার মন্ত্রী পরিষদ বিভাগের যুগ্ম সচিব মো: শাফায়াত মাহবুব চৌধুরী স্বারক্ষতির এ সংক্রান্ত নির্দেশনা জারি করা হয়েছে। পূর্ব সুন্দরবনের বিভাগীয় বন কর্মকর্তা মোহাম্মদ বেলায়েত হোসেন জানান, আগামী ১৭, ১৮ ও ১৯ নভেম্বর দুবলার চরে রাস পূজা ও পুণ্যস্নান অনুষ্ঠিত হবে। এ সময়ে সেখানে শুধুমাত্র সনাতন ধর্মাবলম্বীদেরকে সীমিত আকারে যাওয়ার অনুমতি দেয়া হবে। আগামী ১৭ নভেম্বর সকাল থেকে দুবলায় যাওয়ার জন্য পুণ্যার্থী ও তীর্থযাত্রীদের অনুমতি প্রদাণ করা হবে। ১৭ নভেম্বর সকালে বনবিভাগের কাছ থেকে পাস নিয়ে সনাতন ধর্মাবলম্বীরা দুবলায় যাবেন। এরপর ১৮ নভেম্বর রাতের রাস পূজা ও ১৯ নভেম্বর ভোরে পুণ্যস্নান শেষ করে ফিরে আসবেন।

তাদের যাওয়া আসার জন্য নির্দিষ্ট রুট থাকবে, এর বাহিরে গেলে কিংবা নির্ধারিত সময়ের আগে পরে যাওয়ার চেষ্টা ও অবস্থান করলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি। এছাড়া রাস পূজা ও স্নান অনুষ্ঠানস্থলে বনবিভাগের পাশাপাশি নিরাপত্তায় থাকবেন র‌্যাব, কোস্ট গার্ড ও পুলিশ। ডিএফও মোহাম্মদ বেলায়েত হোসেন বলেন, সুন্দরবনের জীববৈচিত্র সংরক্ষণের স্বার্থে দুবলার চরের আলোরকোলে রাসমেলা করার অনুমতি দেয়া হচ্ছেনা আয়োজক কমিটিকে। ফলে রাস পূর্ণিমার পুজা ও স্নান অনুষ্ঠিত হবে। আর পুজা ও স্নানে সনাতন ধর্মী ছাড়া অন্য কোন ধর্মের লোকজও যেতে দেয়া হবেনা।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা