1. admin@upokulbarta.news : admin :
রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ০৯:২৫ পূর্বাহ্ন
শিরোনাম :
বঙ্গবন্ধু না হলে আমরা বাংলার ভূ-খণ্ড দেখতাম না-এমপি শাওন ধামগড় ইউনিয়ন জাতীয় পার্টির ৯ নং ওয়ার্ড পূর্নাঙ্গ কমিটি ঘোষণা শেখ হাসিনা ক্ষুধা ও দারিদ্র্মুক্ত সোনার বাংলা গড়ে তুলতে কাজ করে যাচ্ছেন- এমপি শাওন বরগুনা জেলার আমতলী থানা হতে র‌্যাবের হাতে ০১(এক)জন ইয়াবা ব্যবসায়ী গ্রেফতার। খুলনায় ‘উন্নয়নের সরণিতে পদ্মা সেতু’ গ্রন্থের মোড়ক উন্মোচন শিক্ষিত জাতি গঠনে শিক্ষক সমাজের দায়িত্ব সর্বাধিক। ৭৫’ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুর খুনিরাই আবার ষড়যন্ত্রে নেমেছে- এমপি শাওন পটুয়াখালীতে সাংবাদিকের উপরে সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন। লালমোহনে লিজা নামের এক কিশোরী নববধূ আত্মহত্যা বোরাহানউদ্দীনে বাংলাদেশ ক্যারিয়ার অলিম্পিয়াডের ভোলা জেলা মিটিং সম্পন্ন।

আন্তর্জাতিক মহড়ায় অংশ শেষে দেশে ফিরেছে “কামরুজ্জামান”

সহকারী সম্পাদকঃ
  • আপডেট সময় : শনিবার, ৩০ এপ্রিল, ২০২২
  • ৫২ বার পঠিত
মোঃ আবুরায়হান ইসলামঃ
ভারত ও শ্রীলংঙ্কায় ২২ দিনের আন্তর্জাতিক মহড়া ও শুভেচ্ছা সফর শেষে স্বদেশে প্রত্যাবর্তণ করেছে কোস্টগার্ডের যুদ্ধ জাহাজ বিসিজিএস“কামরুজ্জামান”। শনিবার (৩০ এপ্রিল) সকালে মোংলার দিগরাজস্থ কোস্টগার্ডের মোংলা পশ্চিম জোন সদর দপ্তর জেটিতে জাহাজটি নোঙ্গর করেছে। এসময় কোস্টগার্ড পশ্চিম জোনের জোনাল কমান্ডার ক্যাপ্টেন এম মোসায়েদ হোসেন জাহাজের কর্মকর্তা ও নাবিকদের স্বাগত জানান।
এসময় জোনাল কমান্ডার ও কোস্টগার্ডের অন্যান্য কর্মকর্তাগণও উপস্থিত ছিলেন। এর আগে ৯ এপ্রিল জাহাজটি শুভেচ্ছা সফর এর উদ্দেশ্যে মোংলা ত্যগ করে জাহাজটি। জাহাজের অধিনায়ক ক্যাপ্টেন এম কিবরিয়া হকের নেতৃত্ব ১৫ জন কর্মকর্তা ১০৬ জন নাবিক এবং ৮ জন অসামরিক ব্যাক্তি এই শুভেচ্ছা ও আন্তর্জাতিক মহড়ায় অংশ নেয়। ২২ দিনের এ শুভেচ্ছা সফরে প্রথমে ৪ দিনে শ্রীলংঙ্কায় পৌঁছে ৭ দিন অবস্থানের পর সেখান থেকে ভারতের চেন্নাই ও গোয়ায় পৌছায়।
কোস্টগার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেঃ লাবিব উসামা আব্দুল্লাহ বলেন, আন্তর্জাতিক এই মহড়ায় অংশগ্রহনের মাধ্যমে বাংলাদেশ ও অন্যান্য দেশের কোস্টগার্ডের মধ্যে বিদ্যামান পারস্পরিক সহযোগিতা ও বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরো জোরদার হয়েছে। এরফলে কোস্টগার্ড সদস্যদের পেশাগত মান উন্নয়ন, দক্ষতা ও কর্মপরিধি আরো বহুলাংশে বৃদ্ধি পাবে।
এছাড়াও আইন শৃংঙ্খলা নিয়ন্ত্রণ, চোরাচালান ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণের পাশাপাশি বনজ সম্পদ সংরক্ষন ও মৎস্য সম্পদ রক্ষার কাজে কলাকৌশলে আরো গতি বাড়বে বলেও জানান তিনি।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা