1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৩:১৩ পূর্বাহ্ন
শিরোনাম :
আলিপুরে বিভিন্ন স্থানে মটর সাইকেল প্রতিকে চেয়ারম্যান প্রার্থী জিয়াউল ইসলাম জিয়ার গণসংযোগ… সাতক্ষীরায় অগ্নিবীনার উদ্যোগে নজরুল সম্মিলন ভোটে অংশ নেওয়ায় সাতক্ষীরা জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আব্দুর রউফ বহিষ্কার রামপালে গলায় ফাঁস দিয়ে কলেজ ছাত্রের আত্মহত্যা রামপালে গাঁজাসহ যুবক আটক ফরিদপুরে মুসলিম শ্রমিক হত্যার প্রতিবাদে ভোলায় প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল ভোমরা সিএন্ডএফ এজেন্টস্ এসোসিয়েশনের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত খানপুর মেইনরোডে মাদক ব্যবসা জমজমাট ॥ পুলিশ নিরব বৃষ্টির প্রত্যাশায় ভোলায় ইস্তেস্কা নামাজ আদায় কক্সবাজারের জেলে পরিবারের নারীদের প্রাকৃতিক সম্পদের ব্যবহার করন সভা অনুষ্ঠিত

৯৯৯-এ কলে দুর্লভ প্রজাতির তক্ষক উদ্ধার, পরে বনে অবমুক্ত

সহকারী সম্পাদকঃ
  • আপডেট সময় : মঙ্গলবার, ১২ এপ্রিল, ২০২২
  • ১৬৪ বার পঠিত
দুর্লভ প্রজাতির তক্ষক

বাগেরহাট জেলা প্রতিনিধিঃ

জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ ফোন করা এক কলারের ফোন পেয়ে মোংলার বাংলালিংক অফিস থেকে একটি দুর্লভ প্রজাতির তক্ষক উদ্ধার করে বন বিভাগের কাছে হস্তান্তর করা হয়েছে।

মঙ্গলবার (১২ এপ্রিল) দুপুরে বাংলাদেশ পুলিশ পরিচালিত ‘জাতীয় জরুরী সেবা ৯৯৯’এ একজন কলার মোংলার ১নং পাকা জেটি সংলগ্ন বাংলালিংক অফিস (সাজু আর্ট প্রেস এর ৩য় তলা) থেকে ফোন করে জানান, অফিসের গুনা দিয়ে তৈরী জানালার গ্রিলের সাথে পেচিয়ে দুর্লভ প্রজাতির একটি তক্ষত আটকে আছে। কলার ৯৯৯-এ ফোন করে পাখিটি উদ্ধারের ব্যবস্থা নেওয়ার জন্য অনুরোধ জানায়। জাতীয় জরুরী সেবা ৯৯৯’এর কলার বাংলালিংক অফিস মোংলা শাখার ম্যানেজার শেখ ফজলুল রশিদ বলেন, আমি জানালার পাশে তক্ষক টি দেখতে পেয়ে একটি নেটের মাধ্যমে আটকে ফেলি এবং পরে ৯৯৯ কল করে বিস্তারিত বলি।

তিনি আরও বলেন আমি জানি এই প্রাণী নিয়ে অনেক গুজব ছড়ানো হয়, তাই সাথে সাথেই ৯৯৯ কল করে সহযোগীতা চাই। একইসঙ্গে তক্ষকটি উদ্ধার কাজে বণ্য প্রাণী পরিদর্শক আবদুল্লাহ আস সাদিক এর নির্দেশে বণ্য প্রাণী ফরেনসিক বিভাগের প্রশিক্ষণ প্রাপ্ত স্বেচ্ছাসেবী সাংবাদিক শেখ রাসেলকে বিষয়টি জানিয়ে উদ্ধারে সহায়তার জন্য অনুরোধ জানানো হয়। পরবর্তীতে তক্ষকটি উদ্ধার করে চাঁদপাই রেঞ্জের করমজল পর্যটন ও বন্যপ্রাণী প্রজনন কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আজাদ কবির’র প্রতিনিধির কাছে হস্তান্তর করা হয়।

চাঁদপাই রেঞ্জের করমজল পর্যটন ও বন্যপ্রাণী প্রজনন কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আজাদ কবির জানান, জরুরি সেবা ৯৯৯-এ ফোন করে একজন জানান যে মোংলার বাংলালিংক অফিসে একটি তক্ষত দেখতে পান। পরবর্তীতে আমরা আমাদের প্রতিনিধি পাঠিয়ে তক্ষতটাকে নিয়ে আসি এবং বিভাগীয় বন কর্মকর্তা ও চাঁদপাই রেঞ্জ কর্মকর্তার অনুমতিক্রমে তক্ষতটি করমজলে অবমুক্ত করি।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা