1. admin@upokulbarta.news : admin :
মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:৪০ পূর্বাহ্ন
শিরোনাম :
মোংলায় বীর মুক্তিযোদ্ধা কালীপদ রায়কে গার্ড অব অনার বন্দরে স্বেচ্ছাসেবকদের নিয়ে প্যালিয়েটিভ কেয়ার বিষয়ে সভা অনুষ্ঠিত মনপুরায় ‘মিডওয়াইফ পরিচালিত স্বাস্থ্যসেবা’ প্রকল্পের সমাপনী ও লার্নিং শেয়ারিং কর্মশালা সিদ্ধিরগঞ্জে তাঁতখানা এ্যাথলেটিক্স ক্লাবের উদ্যোগে, শর্টপিচ ক্রিকেট টুর্নামেন্ট সিজন (১) ২০২৪ উদ্বোধন হয়েছে বাইউস্ট ট্রাস মাস্টার অনুষ্ঠিত পথ হারিয়ে ৯৯৯ এ ফোন, ৩১ পর্যটককে উদ্ধার করল পুলিশ আজ পবিত্র শবেবরাত শবে বরাতের আমল ও ফজিলত পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচনে বিজয়ী হয়ে সাধারণ মানুষের পাশে থাকার প্রত্যয় সালাম হাওলাদারের পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচন উঠান বৈঠক নিয়ে ব্যস্ত সময় পার করছেন যুব নেতা শাকিল

মাদকমুক্ত সমাজ গড়তে হলে ঐক্যবদ্ধভাবে প্রচেষ্টা চালিয়ে যেতে হবে- বাগেরহাট পুলিশ সুপার

সহকারী সম্পাদকঃ
  • আপডেট সময় : সোমবার, ১১ এপ্রিল, ২০২২
  • ১৬৭ বার পঠিত

বাগেরহাট জেলা প্রতিনিধিঃ

দেশের শান্তি-শৃঙ্খলা রক্ষার পাশাপাশি জনগণের কল্যাণেও কাজ করার জন্য পুলিশ কর্মকর্তাদের প্রতি আহ্বান জানিয়েছেন পুলিশ সুপার আরিফুল হক। “মুজিব বর্ষের অঙ্গিকার, পুলিশ হবে জনতার” এ প্রতিপাদ্যকে সামনে রেখে সোমবার (১১ এপ্রিল) দুপুরে মোংলা থানার আয়োজনে থানা প্রাঙ্গণে পবিত্র মাহে রমজানে আইন শৃঙ্খলা সংক্রান্ত বিট পুলিশিংসভায় প্রধান অতিথির বক্তৃতায় বাগেরহাট পুলিশ সুপার কে এম আরিফুল হক (পিপিএম) এ আহ্বান জানান।

পুলিশ সুপার কে এম আরিফুল হক (পিপিএম) বলেন, সমাজে শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে না পারলে দেশের উন্নয়ন হবে না। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হলে দেশের আইন-শৃঙ্খলা স্বাভাবিক থাকতে হবে। দেশের আইন-শৃঙ্খলা রক্ষায় পুলিশ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে অর্থনৈতিক ক্ষেত্রে বাংলাদেশ অনেক দূর এগিয়েছে। তিনি আরও বলেন, বাংলাদেশ পুলিশে বর্তমানে অনেক উদ্ভাবনী চিন্তা ও ধারণার প্রয়োগ হচ্ছে। এর মধ্যে কমিউনিটি পুলিশিং, বিট পুলিশিং ইত্যাদি অন্যতম। জনগণের কাছে যাওয়ার জন্য ‘বিট পুলিশিং’ একটি চমৎকার মেকানিজম। এটি একটি ইনোভেটিভ আইডিয়া, একটি ভালো উদ্যোগ। বিট পুলিশিংকে আরও শক্তিশালী করার প্রয়োজনীয়তার ওপর গুরুত্বারোপ করেন তিনি। পুলিশি়ংয়ের ক্ষেত্রে প্রযুক্তির ব্যবহার বাড়াতে হবে। অপরাধ দমনের চেয়ে অপরাধ যাতে না হয় সে ব্যবস্থা করতে হবে। জনগণের প্রত্যাশা অনুযায়ী জনগণের বন্ধু হিসেবে পুলিশকে দায়িত্ব পালন করতে হবে।

পুলিশ ইচ্ছে করলেই একার পক্ষে মাদকমুক্ত সমাজ গঠন করতে পারবে না। মাদকমুক্ত সমাজ গড়তে হলে সমাজের সকল শ্রেণি-পেশার মানুষকে ঐক্যবদ্ধভাবে প্রচেষ্টা চালিয়ে যেতে হবে। সভায় উপস্থিত জনপ্রতিনিধিগন দেশ ও জনগণের কল্যাণে পুলিশের সক্ষমতা বৃদ্ধি ও আধুনিকায়নের লক্ষ্যে কিছু গুরুত্বপূর্ণ বিষয় তুলে ধরেন। পুলিশ সুপার স্বল্পতম সময়ের মধ্যে এসব বিষয় সমাধানের আশ্বাস প্রদান করেন। মোংলা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মনিরুল ইসলাম’র সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার আসিফ ইকবাল, মোংলা উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, উপজেলা নির্বাহি কর্মকর্তা কমলেশ মজুমদার, সাবেক উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব ইদ্রিস আলী ইজারাদার, উপজেলা আ’লীগের সভাপতি সুনিল কুমার বিশ্বাস, সাধারণ সম্পাদক ইব্রাহীম হোসেন, ৬টি ইউপি চেয়ারম্যান ও ইউপি সদস্য, মোংলা পৌর্ট পৌরসভার কাউন্সিলর এস, এম কবির হোসেন, শরিফুল ইসলাম, শফিকুর রহমান খাঁন। অনুষ্ঠানে বক্তারা মোংলার বিভিন্ন সড়কে মাদক-চোরাচালান, সড়ক দুর্ঘটনা, ডাকাতি, ছিনতাই রোধসহ শৃঙ্খলা ফেরাতে পুলিশকে সহযোগিতা করার আহ্বান জানান। অন্যান্যদের মধ্যে ইমাম, পুরোহিত ও এলাকার বিভিন্ন শ্রেণি-পেশার লোকজন উপস্থিত ছিলেন।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা