1. admin@upokulbarta.news : admin :
শনিবার, ০২ মার্চ ২০২৪, ১১:০০ অপরাহ্ন
শিরোনাম :
পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচন চেয়ারম্যান নির্বাচিত হলে ইভটিজিং বন্ধ করবেন সালেম হাওলাদার ভোলায় সাংবাদিক মহিউদ্দিনের উপর হামলায় গণমাধ্যমে নিন্দা-প্রতিবাদের ঝড় যৌতুকের দাবিতে পুত্রবধূকে মারধরের অভিযোগ শশুর শাশুড়ির বিরুদ্ধে মাছ শিকারে ২ মাসের নিষেধাজ্ঞা শুরু মেঘনা ও তেঁতুলিয়া নদীতে গুরু -আঃ সামাদ ভোলার লালমোহন পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচন লালমোহন পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচন শিক্ষার মানোন্নয়ন করতে চান চেয়ারম্যান প্রার্থী অধ্যক্ষ সেলিম নারীর গুণ – আঃ সামাদ দৌলতখানে যুব রেড ক্রিসেন্টে দলনেতা মাশরাফি উপ-নেতা ইমতিয়াজ ও রহিমা মোংলায় ৫ শতাধিক চক্ষু রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান

জুয়া খেলারত অবস্থায় কাউকে পাওয়া গেলে তাকে ১০ হাজার টাকা জরিমানা , ইউপি চেয়ারম্যানের নোটিশ

নিজস্ব প্রতিবেদক বরিশাল
  • আপডেট সময় : বুধবার, ১৬ মার্চ, ২০২২
  • ১৪৫ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক  বরিশালঃ

বরিশাল সদর উপজেলার চরমোনাই ইউনিয়নে লুডু, তাস বা ক্যারম বোর্ডের মাধ্যমে জুয়া খেলারত অবস্থায় কাউকে পাওয়া গেলে তাকে ১০ হাজার টাকা জরিমানা করার ঘোষণা দিয়ে নোটিশ সাঁটানো হয়েছে।

নোটিশে চরমোনাই ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ও চরমোনাই পিরের ছোট ভাই মুফতি সৈয়দ মুহাম্মদ জিয়াউল করিমের সই রয়েছে। নোটিশ নিয়ে বেশ আলোচনা হচ্ছে।

গত শনিবার (১২ মার্চ) রাতে ইউনিয়নের বিভিন্ন স্থানে নোটিশটি সাঁটিয়ে দেওয়া হয়েছে বলে স্থানীয়রা জানিয়েছেন।

নোটিশে উল্লেখ করা হয়েছে, ইউনিয়নের কোনো দোকান বা স্থানে বসে স্মার্টফোন কিংবা লুডুর কোর্টের মাধ্যমে লুডু, তাস ও ক্যারম বোর্ডের মাধ্যমে জুয়া খেলা কিংবা মাদক সেবনরত অবস্থায় কাউকে পাওয়া গেলে তাকে ১০ হাজার টাকা জরিমানা করাসহ আইনগত ব্যবস্থা নেওয়া হবে। পাশাপাশি যে দোকানে খেলা অবস্থায় পাওয়া যাবে সেই দোকানও অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেওয়া হবে।

এ বিষয়ে চরমোনাই ইউনিয়নের চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ জিয়াউল করিম উপকূলকে নিউজকে বলেন, ‘ইউনিয়নের যুবসমাজের মধ্যে একটি অংশ তাস, লুডু, ক্যারম বোর্ড ও অনলাইনে জুয়া খেলায় আসক্ত হয়ে পড়ছে। কিছু কিছু যুবক অপরাধে জড়িয়ে পড়ছেন। তারা দল বাধছেন এবং একদল অন্যদলের সঙ্গে দ্বন্দ্বে জড়াচ্ছেন। সিনিয়র-জুনিয়রসহ নানা তুচ্ছ কারণে তারা মারামারি, সংঘর্ষে জড়িয়ে পড়ছেন। কেউ কেউ মাদকাসক্ত হয়ে পড়ছ্নে। অভিভাবকদের কাছ থেকে এ ধরনের অভিযোগ পাওয়ার পর এ অবস্থা থেকে উত্তরণের জন্য এ উদ্যোগ নেওয়া হয়েছে।’

তবে ইউপি চেয়ারম্যানের এ ধরনের নোটিশে ক্ষোভ প্রকাশ করেছেন অনেকে। বরিশাল সচেতন নাগরিক কমিটির (সনাক) সভাপতি শাহ সাজেদা বলেন, ‘দেশে আইন আছে, আদালত আছে। আইন অনুযায়ী আদালত ব্যবস্থা নিবেন। একজন চেয়ারম্যান আলাদাভাবে আইন তৈরি করে শাস্তি বা জরিমানা করতে পারেন না।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা