1. admin@upokulbarta.news : admin :
রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ১০:০৬ পূর্বাহ্ন
শিরোনাম :
বঙ্গবন্ধু না হলে আমরা বাংলার ভূ-খণ্ড দেখতাম না-এমপি শাওন ধামগড় ইউনিয়ন জাতীয় পার্টির ৯ নং ওয়ার্ড পূর্নাঙ্গ কমিটি ঘোষণা শেখ হাসিনা ক্ষুধা ও দারিদ্র্মুক্ত সোনার বাংলা গড়ে তুলতে কাজ করে যাচ্ছেন- এমপি শাওন বরগুনা জেলার আমতলী থানা হতে র‌্যাবের হাতে ০১(এক)জন ইয়াবা ব্যবসায়ী গ্রেফতার। খুলনায় ‘উন্নয়নের সরণিতে পদ্মা সেতু’ গ্রন্থের মোড়ক উন্মোচন শিক্ষিত জাতি গঠনে শিক্ষক সমাজের দায়িত্ব সর্বাধিক। ৭৫’ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুর খুনিরাই আবার ষড়যন্ত্রে নেমেছে- এমপি শাওন পটুয়াখালীতে সাংবাদিকের উপরে সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন। লালমোহনে লিজা নামের এক কিশোরী নববধূ আত্মহত্যা বোরাহানউদ্দীনে বাংলাদেশ ক্যারিয়ার অলিম্পিয়াডের ভোলা জেলা মিটিং সম্পন্ন।

প্রদীপ কর্মকারের জন্মদিনে উপকূল পরিবারের শুভেচ্ছা!

প্রকাশক
  • আপডেট সময় : রবিবার, ১৩ মার্চ, ২০২২
  • ২৫৯ বার পঠিত
আকাশে অনেক তারা চাঁদ দিচ্ছে আলো,
জন্মদিনের মতন তুমি,
সদাই থেকো ভালো 
শুভ জন্মদিন।

সোহেল মাহমুদঃ

প্রদীপ কর্মকার  মহোদয়ের চাকরী জীবন থেকে যার প্রাণিসম্পদ উন্নয়নের নেশা ও পেশা,ভোলা সহ দেশের উপকূলীয় অঞ্চলে সাধারন মানুষের অর্থনৈতিক ভাবে প্রতিষ্ঠিত করা যার লক্ষ্য আর প্রত্যাশা,আমার স্যারের সাথে ভোলা জেলা প্রাণিসম্পদ স্যারের অফিসে পরিচয়,আমি তখন কোস্ট ফাউন্ডেশনের একজন কর্মী,পরিচয়ের প্রথমে তার আলাপ আর অভ্যথনায়  আমি মুগ্ধ,একজন জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা এত উদার আর সদালাপী হতে পারে তা জানতাম না,সেই দিন থেকে একজন ভক্ত হয়ে গেলাম আর শিক্ষাগুরু হিসাবে মনে জায়গা দিলাম শ্রদ্ধার আসনে,তার কাছ থেকে প্রাণিসম্পদ উন্নয়নে করনীয়,চিকিৎসা,কারিগরি সহায়তা নিয়ে কোস্ট ফাউন্ডেশনের সদস্যদের প্রাণি খামার (হাসঁ,মুরগী,গরু,ছাগল,)সহ ছোট আকারে যারা ছাগল,গরু পালন,হাসঁ-মুরগী পালন করেন তাদের সহায়তা করেছি,যার মাধ্যমে উপকূলীয় নারি-পুরুষ , বেকার যুবকদের বিভিন্ন (খামার ভিত্তিক)প্রশিক্ষণ প্রদান করতে পেরেছি প্রকল্পের মাধ্যমে।যার প্রশিক্ষণ ছিলেন স্যার ।

স্যার এর  পরামর্শ ছিল হাতে কলমে বাস্তবমূখী, আমার জীবনের শিক্ষা আর সেবা করার ম্যানুয়াল,প্রদীপ কর্মকার  মহোদয় বর্তমানে দৈনিক উপকূল বার্তার প্রাণিসম্পদ বিভাগের পরিচালকের দায়িত্ব পালন করে অনলাইন মিডিয়ার মাধ্যমে প্রাণিসম্পদ উন্নয়নে মানুষের সহায়তা করছেন,বরিশাল বেতার কেন্দ্রের নিয়মিত রবীন্দ্র সংগীত শিল্পি এবং গীতিকার হিসাবে কাছ করছেন।

আমরা  ভোলাবাসী  প্রদীপ কর্মকার স্যারকে বিভিন্ন কারণেই একটু বেশি চিনতামও জানতাম তিনি  সদালাপী, সাধারন মানুষের বন্ধু,দাদা, ভাই সহ  সফল ভেটেরিনারি চিকিৎসক ছিলেন, প্রদীপ কর্মকার স্যার অবসরে কালীন সময়ে বিভাগীয় কর্মকর্তা  ঢাকা বিভাগ থেকে সুমানের সাথে অবসর গ্রহন করেন ।

চাকরী জীবন থেকে অবসরে গেলেও সাধারন খামারী ও উপকূলের মানুষ স্যারকে অবসর দেয়নি আর স্যারও অবসর নেননি , সকলের ফোন ধরেন , কথা বলেন ,মানুষকে বিভিন্ন পরার্মশ দেন , প্রাণিসম্পদ যাতে বৃদ্ধি পায় বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়ন ঘটে তার জন্য কাজ করছেন।সাধারন মানুষ ফোন করে বিভিন্ন পরার্মশ নিয়ে পশু পালন করছেন,তাদের খিামারে বিভিন্ন সমস্যা হলে তা সমাধান করছেন আমার শ্রেদ্ধেয় প্রদীপ কর্মকার স্যার, তিনি শুধু একজন ভেটেরিনারি চিকিৎসক নন তিনি একজন সফল গীকিতার, লেখক, সিনিয়র রবিন্দ্র সংগীত শিল্পী।

প্রদীপ কর্মকার স্যারের  লেখা কবিতা আজ বাজরে অতি পরিচিত  তার গাওয়া গান মানুষের হ্নদয়ে বেজে উঠে, তার কবিতা পড়ে পাঠক মনে প্রশান্তি আনে মনে আনন্দ জেগে উঠে ।

প্রদীপ কর্মকার স্যারের সুখী জীবন সুন্দার পথচলা আর বেচেঁ থাকুন শতবছর এই কামনা করি।

আরো একটি বছর তুমি করলে পার,
সুখে থাকো, সুন্দর থাকো,
এই কামনা করি বারে বার ।
www.upokulbarta.news

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা