1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৯:১৩ পূর্বাহ্ন
শিরোনাম :
আলিপুরে বিভিন্ন স্থানে মটর সাইকেল প্রতিকে চেয়ারম্যান প্রার্থী জিয়াউল ইসলাম জিয়ার গণসংযোগ… সাতক্ষীরায় অগ্নিবীনার উদ্যোগে নজরুল সম্মিলন ভোটে অংশ নেওয়ায় সাতক্ষীরা জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আব্দুর রউফ বহিষ্কার রামপালে গলায় ফাঁস দিয়ে কলেজ ছাত্রের আত্মহত্যা রামপালে গাঁজাসহ যুবক আটক ফরিদপুরে মুসলিম শ্রমিক হত্যার প্রতিবাদে ভোলায় প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল ভোমরা সিএন্ডএফ এজেন্টস্ এসোসিয়েশনের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত খানপুর মেইনরোডে মাদক ব্যবসা জমজমাট ॥ পুলিশ নিরব বৃষ্টির প্রত্যাশায় ভোলায় ইস্তেস্কা নামাজ আদায় কক্সবাজারের জেলে পরিবারের নারীদের প্রাকৃতিক সম্পদের ব্যবহার করন সভা অনুষ্ঠিত

মির্জাগঞ্জে মনির হত্যা মামলার আসামিদের ফাঁসির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ।

টি আই অশ্রু,
  • আপডেট সময় : বুধবার, ১৯ জানুয়ারি, ২০২২
  • ২০৪ বার পঠিত

পটুয়াখালী জেলা প্রতিনিধি।

পটুয়াখালীর মির্জাগন্জ উপজেলার বরিশাল-টু- বরগুনা মহা সড়কের চৈতা বাজার এলাকায় মনির মল্লিক (৩২) এর হত্যাকারীদের অবিলম্বে গ্রেফতার করে ফাঁসি দেয়ার দাবি জানিয়ে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করেছে এলাকাবাসী। বুধবার (১৯-জানুয়ারি-২০২২ ইং) তারিখ সকাল ১১ টার সময় প্রায় ৬-থেকে-৭’শ মানুষের উপস্থিতিতে ঘন্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয় ।

মানববন্ধনে উপস্থিত শিক্ষক, ছাত্র ছাত্রী, ইউপি সদস্য সহ বিভিন্ন পেশাজীবি মানুষের সকলে একটাই দাবি মনির মল্লিককে প্রকাশ্যে যারা হত্যা করেছে এবং মৃত্যুর আগে মনির নিজ মুখে সকল আসামিদের নাম বলে গেছেন সেই সকল খুনিদের আইনের আওতায় এনে দৃষ্টান্ত মুলক শাস্তি ফাঁসির দাবি জানান। উল্লেখ্য, গত (০২/০১/২০২২ ইং) তারিখ মির্জাগঞ্জ উপজেলার ১ নং মাদবখালী ইউনিয়ন ৬ নং ওয়ার্ড পশ্চিম চৈতা চাকরখালী বাজারে প্রকাশ্যে সকলের সামনে সন্ধ্যা আনুমানিক ৭.০০ টার দিকে প্রতিপক্ষ ২০-২৫ জন সঙ্ঘবদ্ধ হয়ে বন্দুক, রামদা, হাতুরী, লোহার রড, দেশীয় অস্ত্র, সজ্জায় সজ্জিত হয়ে পূর্বপরিকল্পিত ভাবে একটি সেলুনের দোকানের ভিতরে থাকা মনির মল্লিক এর উপর হামলা চালায় জীবন বাঁচাতে দৌড়ে গিয়ে হেলালের চায়ের দোকানের ভিতর উঠলে প্রকাশ্যে তাকে এলোপাতাড়িভাবে কুপিয়ে মারাত্মক জখম করে। পরে তাকে উদ্ধার করে বরিশাল শেরে-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়।

সেখানে চিকিৎসাধীন থাকা অবস্থায় গত (০৪/০১/২০২২ ইং) তারিখ মৃত্যু বরন করেন।নিহত মনির মল্লিক বেসরকারি একটি প্রতিষ্ঠানে চাকরি করতেন তিনি বাকেরগঞ্জ উপজেলার ১৩ নং পাদ্রীশিবপুর ইউনিয়ন এর রোগনাথপুর ভরপাশা গ্রামের মৃত চাঁন মল্লিক এর ছেলে।

এ ঘটনার পরের দিন (০৩/০১/২০২২ ইং) তারিখ নিহত মনিরের ভাই আব্দুল রাজ্জাক বাদী হয়ে মির্জাগন্জ থানায় তার ৭ জনের নাম উল্লেখ সহ আরও অজ্ঞাত ১০ থেকে ১৫ জনের নাম উল্লেখ করে একটি মামলা দায়ের করেন। যাহার মামলা নং-০১/২২ইং। ধারা, ১৪৩/৩২৪/৩২৫/৩২৬/৩০৭/৫০৬ পেনাল কোডে রুজু করা হয়।আসামিরা হলেন, (১). হায়দার মল্লিক (৩৪), পিতাঃ হাসেম মল্লিক, (২). কামাল মল্লিক (৩৬), পিতাঃ আর্শেদ মল্লিক, (৩). স্বপন মৃধা (৩৭), পিতাঃ মৃত মবত আলী মৃধা, (৪). সামছের মল্লিক (৫০), পিতাঃ মৃত হোসেন মল্লিক, (৫). ওমর ফারুক (৩০), পিতাঃ হাসেম মল্লিক, (৬). সোহরাব মৃধা (৪৬), পিতাঃ সফেজ মৃধা, (৭). হাসেম মল্লিক (৬০), পিতাঃ মৃত হোসেন মল্লিক, সর্ব সাং-রঘুনাথপুর, বাকেরগঞ্জ। মানববন্ধনে নিহত মনিরের মা সাকেরা বেগম ছেলের হত্যাকারীদের আইনের মাধ্যমে ফাঁসির দাবি জানান, এছাড়াও নিহতর স্ত্রী আসমা বেগম (২৫), তার দুই অবুজ সন্তান শিহাব (৯), সোহান (২) কে বুকে জড়িয়ে কেঁদে কেঁদে বলেন যারা তার স্বামীকে খুন করে অবুজ সন্তানদের এতিম করে দিয়েছে প্রধানমন্ত্রীর কাছে সকল হত্যাকারীদের ফাঁসির দাবি জানান। এছাড়াও মানববন্ধনে বলা হয়, আসামিরা পুর্বে হত্যা, ধর্ষন, লুট, ডাকাতি, বোমাবাজি, মাদক ব্যাবসা সহ একাধিক মামলার আসামি।

সকলেই মনির হত্যার দৃষ্টান্ত মুলক শাস্তি হিসেবে খুনিদের ফাসির দাবি জানান। এবিষয়ে মির্জাগঞ্জ থানার অফিসার ইনচার্জ আনোয়ার তালুকদার বলেন, গত ২’রা জানুয়ারি মাধবখালী ইউনিয়নের পশ্চিম চৈতা বাজারে মনির মল্লিক নামের এক জনকে কুপিয়ে আহত করার খবর পেয়ে তাৎক্ষণিকভাবে পুলিশের একটি টিম সেখানে পাঠানো হয়। এঘটনায় নিহতের ভাই বাদী হয়ে থানায় মামলা দায়ের করেন, এ পর্যন্ত মামলায় এজাহার ভুক্ত একজন আসামি ও অজ্ঞাত জরিত থাকা দুজন মোট তিন জনকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করা হয়েছে।বাকি আসামিদের আইনের আওতায় আনতে মির্জাগঞ্জ থানা পুলিশ ও বাকেরগঞ্জ গোয়েন্দা শাখা ডিবি পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।তিনি আরও বলেন আমরা দ্রুত আসামিদের আইনের আওতায় আনার সর্বাত্মক চেষ্টা চালাচ্ছি বলে জানান।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা