1. admin@upokulbarta.news : admin :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:৫৪ অপরাহ্ন
শিরোনাম :
মেঘনা নদীতে কর্ণফুলী-৩ লঞ্চে আগুন, আতঙ্কিত যাত্রীরা ভোলায় পুকুরে ডুবে ভাই-বোনের মৃত্যু ফকিরহাটের শান্তি ও সমৃদ্ধি কামনা করে স্বপন দাশের প্রচার শুরু চরফ্যাশনে ভিকটিমকে নির্যাতনের অভিযোগ উঠেছে ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমান এর বিরুদ্ধে আদালতের আদেশ মানতে গড়িমসি করছেন খুলনা বিভাগীয় পরিবার পরিকল্পনা পরিচালক রবিউল আলম বাইউস্টে নবীন শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত Sustainability with Profitability is Possible-Rezaul Karim Chowdhury লালমোহনে পূর্ব শত্রুতার জের ধরে মারপিট আহত ১ ২০২৪-২৫ বাজেটে সব ধরনের তামাকপণ্যের কর ও মূল্য বৃদ্ধির দাবিতে বিড়ি শ্রমিকদের মানববন্ধন মোহনপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার উদ্বোধন

পিবিআই রাজশাহী কর্তৃক প্রতারক চক্রের সদস্য গ্রেপ্তার

যুগ্ম সম্পাদক
  • আপডেট সময় : রবিবার, ১৭ মার্চ, ২০২৪
  • ১৫ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) রাজশাহীর অভিযানে প্রতারক চক্রের এক সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। শনিবার (১৫ মার্চ) ভোরে ঢাকা মহানগরের বনানী এলাকা থেকে সাইবার নিরাপত্তা আইনের এই আসামীকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত আসামী হলো, বরিশাল জেলার উজিরপুর থানার পূর্বধামসর গ্রামের মৃত রেজাউল করিম হাওলাদারের ছেলে রুবেল হাওলাদার (৪৪)।

মামলা ও পুলিশ সূত্রে জানা যায়, গত ১ ফেব্রুয়ারি রাজশাহীর বোয়ালিয়া থানায় সাইবার নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন ভুক্তভুগি একজন স্কুল শিক্ষিকা। তিনি আরজিতে উল্লেখ্য করেন, তার সহিত Michal philips Lawson ফেসবুক আইডি নামক ব্যক্তির (রুবেল হাওলাদার) সাথে পরিচয় হয়। তখন ব্যক্তি নিজেকে আমেরিকার ক্যালিফোনিয়ার নাগরিক হিসেবে পরিচয় দেন এবং জানান পেশায় একজন ইঞ্জিনিয়ার। একপর্যাযয়ে ফেসবুকে চ্যাটিং, বন্ধুত্ব থেকে প্রেমের সম্পর্কে গড়ায় এবং ওই স্কুল শিক্ষিকাকে বিবাহ করে তার সন্তান সহ আমেরিকা নিয়ে যাবে বলে প্রলুদ্ধ করে। স্কুল শিক্ষিকা প্রতারক আসামীর কথা বিশ্বাস করে যোগাযোগ রেখে সম্পর্ক চালিয়ে যেতে থাকে। এক পর্যায়ে প্রতারক আসামী রুবেল ফেসবুক মেসেঞ্জারে শিক্ষিকাকে জানায়, তার জন্য আমেরিকা থেকে ২ কোটি ৫০ লক্ষ টাকার উপহার সামগ্রী পাঠিয়েছে। পরবর্তীতে আসামী রুবেল সহ অন্যান্য সহযোগীরা শিক্ষিকাকে ইমিগ্রেশন অফিসার পরিচয় দিয়ে বলে যে, তোমার নামে উপহার সামগ্রী এসেছে এগুলো ছাড়াতে ৪০ লক্ষ টাকা লাগবে, মামলার বাদী সরল বিশ্বাসে তার একাউন্টে থাকা ৪০ লক্ষ টাকা ও পরবর্তীতে ২ লক্ষ ৩৩ হাজার টাকা সহ সর্বমোট ৪২ লক্ষ ৩৩ হাজার টাকা প্রতারক আসামী রুবেল হাওলাদারকে তার ব্যাংক একাউন্টে প্রদান করে।

এরই প্রেক্ষিতে পিবিআই প্রধান বনজ কুমার মজুমদার বিপিএম (বার) পিপিএম অ্যাডিশনাল আইজিপি এর সার্বিক নির্দেশনায়
পিবিআই রাজশাহী ইউনিট ইনচার্জ মনিরুল ইসলাম পুলিশ সুপার (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত) এর তত্ত্বাবধানে মামলার তদন্তকারী অফিসার পুলিশ পরিদর্শক (নি:) জাকির হোসেন সহ পিবিআই রাজশাহীর একটি চৌকস টিম ঢাকা মহানগরের বিভিন্ন জায়গায় অভিযান পরিচালনা শেষে শনিবার ভোর রাতে গোপন সংবাদের ভিত্তিতে এবং আধুনিক তথ্য প্রযুক্তি ব্যবহার করে মামলার আসামী রুবেল হাওলাদার কে বনানী এলাকা থেকে গ্রেপ্তার করেন।

পিবিআই রাজশাহী ইউনিট ইনচার্জ মনিরুল ইসলাম বলেন, আমরা আসামীকে গ্রেপ্তার পরে বিজ্ঞ আদালতে হাজির করলে আদালত তাকে জেল হাজতে প্রেরণ করেন।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা