1. admin@upokulbarta.news : admin :
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৭:৫৭ পূর্বাহ্ন
শিরোনাম :
২০২৪-২৫ বাজেটে সব ধরনের তামাকপণ্যের কর ও মূল্য বৃদ্ধির দাবিতে বিড়ি শ্রমিকদের মানববন্ধন মোহনপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার উদ্বোধন লালমোহনে ৪৮০ টাকা পাওয়ানাকে কেন্দ্র করে মারপিট আহত ৬ শেখ হেলাল উদ্দীন সরকারি কলেজে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন ফকিরহাটে প্রান্তিক খামারিদের প্রদর্শনী দেখে অভিভূত সবাই নিজের বিবেক দ্বারা পরিচালিত হয়ে উপজেলা নির্বাচনে জনপ্রতিনিধি নির্বাচিত করবেন-রামপালে কেসিসি মেয়র উম্মুক্ত হোন,উদার হোন এবং অন্যদের নেতৃত্বের জন্য স্থান তৈরি করুন-রেজাউল করিম চৌধুরী লালমোহনে চাচা শ্বশুরকে হত্যার হুমকি দিলেন ভাতিজী জামাতা গালকাটা ফরিদ বোরহানউদ্দিনে পুকুরে ডুবে শিশুর মৃত্যু ফকিরহাটে বিষ পানে এসএসসি শিক্ষার্থীর আত্মহত্যা

ফকিরহাটে মাছের ঘেরে দুর্বৃত্তের দেওয়া বিষে কৃষকের ২৫ লক্ষ টাকার ক্ষতি

আহসান টিটু, বাগেরহাট :
  • আপডেট সময় : রবিবার, ৩ মার্চ, ২০২৪
  • ১১২ বার পঠিত

বাগেরহাটের ফকিরহাটে দুর্বৃত্তের দেওয়া কই ও শিং মাছের প্রকল্পের (মাছের ঘেরে) মাছ মরে কৃষকের প্রায় ২৫ লক্ষ টাকার ক্ষতি হয়েছে। ঘটনাটি শনিবার ভোর রাতে উপজেলার শুভদিয়া ইউনিয়নের ইউপি সদস্য মো. ইউনুস আলী’র মাছের ঘেরে ঘটেছে।
জানা গেছে, ঘনশ্যামপুর গ্রামের মরহুম আ. মমিন শেখের পুত্র ইউপি সদস্য মো. ইউনুস আলী শেখ ধারদেনা করে তার তিন বিঘার মাছের ঘেরে কই ও শিং মাছের প্রকল্পে মাছের চাষ করছিলেন। চাষকৃত মাছ বিক্রির সময় হয়ে আসায় কে বা কাহারা বিষ প্রয়োক করে মাছ ধরে নিয়ে গেছে। এতে মাছের ঘেরে থাকা সব মাছ মরে গেছে।
ক্ষতিগ্রস্থ চাষী, ইউনুস আলী জানান শনিবার রাত আড়াইটা পর্যন্ত তিনি ঘেরের পাশের্^ গড়ে তোলা দোকানে পাহারারত অবস্থায় ছিলেন। রাত তিনটার দিকে যখন ঘুমিয়ে পড়েন সেই সময়ে তার ঘেরে বিষ প্রয়োগ করা হতে পরে। তিনি আরও জানান, শত্রুতামূলকভাবে তার সেই ঘেরের ভিতর (এক্সপাট-২০ ও সিডর-৫০৫) বিষ প্রয়োগ করে। বিষ প্রয়োগ করার ফলে ঘেরের কয়েক লক্ষ কৈ ও শিং মাছ মরে ভেসে উঠেছে। এতে তার প্রায় ২৫ লক্ষ টাকার ক্ষতি হয়েছে।
পার্শ্ববর্তী অন্যান্য মাছের ঘেরের মালিক সুব্রত দেবনাথ, আল আমীন ফকির, ইনামুল শেখ, মোতাহার গাজী, তরুন দেবনাথ, বিল্লাল হোসেন ও মিজানুর রহমান সহ একাধিক চাষি জানান, এই বিষ প্রয়োগ করার ফলে অন্যান্য ঘের চাষীরা আতংকিত হয়ে পড়েছেন। এ বিষয়ে মাছ চাষী কোন মামলা দায়ের করেননি।#

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা