1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১০:১৯ অপরাহ্ন
শিরোনাম :
মূলঘরে আওয়ামী লীগ নেতাকর্মীদের সাথে স্বপন দাশের মতবিনিময় রামপালে বেপরোয়া গতির ট্রাক কেড়ে নিল তিন প্রাণ  আলিপুরে বিভিন্ন স্থানে মটর সাইকেল প্রতিকে চেয়ারম্যান প্রার্থী জিয়াউল ইসলাম জিয়ার গণসংযোগ… সাতক্ষীরায় অগ্নিবীনার উদ্যোগে নজরুল সম্মিলন ভোটে অংশ নেওয়ায় সাতক্ষীরা জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আব্দুর রউফ বহিষ্কার রামপালে গলায় ফাঁস দিয়ে কলেজ ছাত্রের আত্মহত্যা রামপালে গাঁজাসহ যুবক আটক ফরিদপুরে মুসলিম শ্রমিক হত্যার প্রতিবাদে ভোলায় প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল ভোমরা সিএন্ডএফ এজেন্টস্ এসোসিয়েশনের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত খানপুর মেইনরোডে মাদক ব্যবসা জমজমাট ॥ পুলিশ নিরব

অ্যানিমেল হাজবেন্ড্রি গ্রাজুয়েটগণের মিলনমেলা

কৃষিবিদ ডক্টর এস এম রাজিউর রহমান পরিচালক, কৃষি ও প্রাণিসম্পদ ইউনিট
  • আপডেট সময় : শুক্রবার, ১৬ ফেব্রুয়ারি, ২০২৪
  • ১০৮ বার পঠিত
সী-শেল রিসোর্ট, পূর্বাচল, ঢাকাঃ
 দেশে অ্যানিমেল হাজবেন্ড্রি  গ্রাজুয়েটগণ প্রাণিসম্পদ উৎপাদনে সরকারি,বেসরকারি ও প্রাইভেট সেক্টরে নিবেদিতভাবে কাজ করছে। বৈজ্ঞানিক খামার ব্যবস্থাপনা ও নিরাপদ প্রাণীজ আমিষ উৎপাদনের মাধ্যমে  জনগণের আমিষ চাহিদা পূরণে নিজেদের আত্মনিয়োগ করছে। এছাড়াও হাজার হাজার লক্ষ লক্ষ কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে দেশের অর্থনৈতিক চালিকাশক্তি হিসেবে নিজেদের দক্ষ হিউম্যান রিসোর্সে প্রতিষ্ঠিত করেছে।
অ্যানিমেল হাজবেন্ড্রি  গ্রাজুয়েটদের সমন্বয়ে গঠিত  Bangladesh Animal  Husbandry  Association (BAHA) এবং Bangladesh Animal Husbandry Society (BAHS) এর উদ্যোগে  সী-শেল রিসোর্ট, পূর্বাচল ঢাকায় বিগত ১৬ ই ফেব্রুয়ারিতে  অনুষ্ঠিত হল  Animal  Husbandrian’s Family Day -2024. বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ময়মনসিংহ এবং পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হতে পাসকৃত অ্যানিমেল হাজবেন্ড্রি  গ্রাজুয়েটগণ ও তাদের পরিবারবর্গের  উপস্থিতিতে অনুষ্ঠিত হয়ে গেল জমজমাট এক মিলনমেলা।  সহস্রাধিক Animal Husbandry গ্রাজুয়েটের প্রাণবন্ত উপস্থিতিতে অনুষ্ঠানটি ছিল উৎসবমুখর ।

জাতিসংঘের বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত উপদেষ্টাবৃন্দ,  পশুপালন অনুষদের সম্মানিত প্রাক্তন ও বর্তমান শিক্ষকবৃন্দ, সরকারের প্রাক্তন সচিব, অতিরিক্ত সচিব ,যুগ্ম সচিব  ও উপসচিববৃন্দ, ব্যাংকার, বিভিন্ন ক্যাডার সার্ভিসে কর্মরত  অফিসারবৃন্দ,  দেশের প্রাণিসম্পদ খাতের বিশেষজ্ঞগণ, প্রাণিসম্পদ অধিদপ্তরের প্রাক্তন ও বর্তমান উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, দেশের পোল্ট্রি শিল্প ও ডেইরী শিল্প ও ফিড ইন্ডাস্ট্রি এবং লাইভস্টক মেডিসিন খাতের উদ্যোক্তা এবং কর্মকর্তাবৃন্দসহ অসংখ্য  অ্যানিমেল হাজবেন্ড্রি গ্রাজুয়েটদের সরব উপস্থিতিতে অনুষ্ঠানটি একটি ভিন্নমাত্রা ধারণ করে। এমন দিন বার বারে ফিরে ফিরে আসুক। । ছোট বড় সমবয়সি সকল এনিমেল হ্যাসবেড্রিয়ানদের সাথে সম্পর্ক থাকুক অটুট  আনন্দঘন, আর সকলে কাঁধে কাঁধ মিলিয়ে প্রাণীসম্পদ উন্নয়নের মাধ্যমে ত্বরান্বিত হোক স্মার্ট বাংলাদেশের যাত্রা।

সর্বোপরি, একটি সুন্দর অনুষ্ঠান আয়োজনের জন্য  বাহা (BAHA)ও  বাহাস (BAHS) এর  প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। আন্তরিক অভিনন্দন থাকলো সাবেক সচিব জাকির হোসেন আকন্দ  স্যার ও বন্ধুবর  কৃষিবিদ ডক্টর অসীম কুমার দাস এর প্রতি।
কৃষিবিদ  ডক্টর এস এম রাজিউর রহমান
পরিচালক, কৃষি ও প্রাণিসম্পদ ইউনিট
উপকূল বার্তা।
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা