1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৪:১৬ পূর্বাহ্ন

রাঙামাটিতে বাইউস্ট ইংরেজি বিভাগের শিক্ষাসফর-২০২৪ অনুষ্ঠিত

বিশেষ প্রতিনিধিঃ
  • আপডেট সময় : রবিবার, ১১ ফেব্রুয়ারি, ২০২৪
  • ৯৩ বার পঠিত

বাইউস্ট ইংরেজি বিভাগের উদ্যোগে গত ৮ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) রাঙামাটিতে শিক্ষা সফর অনুষ্ঠিত হয়েছে। এতে অংশগ্রহণ করেন বাইউস্ট ইংরেজি বিভাগের ৫জন শিক্ষক এবং ১২৩ জন শিক্ষার্থী। কুমিল্লা টউনহল চত্বর থেকে ৭ ফেব্রুয়ারি রাত ১২ ঘটিকায় শিক্ষাসফরটি শুরু হয়ে শেষ হয় ৮ ফেব্রুয়ারি রাত ১১ ঘটিকায়।

‘I am a part of all that I have met’, ইউলিসিস কবিতায় ইউলিসিস নিজের সাথে সংশ্লিষ্ট সবকিছুকে নিজের অবিচ্ছেদ্য অংশ মনে করেন। গ্রীক মিথলজির আলোচিত-সমালোচিত চরিত্র ইউলিসিস ভ্রমণের মাধ্যমে তার জানাশোনা ও জ্ঞানের পরিধিকে সমৃদ্ধ করেন। এ সূত্রে শিক্ষার্থীদেরকে প্রকৃতির কাছাকাছি দাঁড় করাতে বাইউস্ট ইংরেজি বিভাগ রাঙামাটিতে শিক্ষাসফরের আয়োজন করে।

ইংরেজি বিভাগের তত্ত্বাবধানে আয়োজিত এ শিক্ষাসফরের কনভেনর ছিলেন বিভাগীয় প্রধান, সহযোগী অধ্যাপক মো. আবদুর রশিদ। অনুষদ সদস্যদের মধ্যে শিক্ষা সফরে অংশগ্রহণ করেন, সহকারী অধ্যাপক কাজী শহীদুল হক, হাবিবুর রহমান ও হাসিবুল ইসলাম এবং প্রভাষক শাহ জোবায়ের হোসাইন।

কুমিল্লা থেকে ৩ টি বাস যোগে শিক্ষা সফরটি শুরু হয়ে সকাল ৬ ঘটিকায় রাঙামাটি পৌঁছে। সফরকারী দল  ঝুলন্ত ব্রিজ, আদিবাসী বাজার, ওয়ারেং রেস্টুরেন্ট, পলওয়েল পার্ক ও কাপ্তাই লেক ভ্রমণ করে। শিক্ষার্থীরা লেকের অপরূপ সৌন্দর্য এবং আদিবাসীদের সংস্কৃতি দেখে বিমোহিত হয়। এ সফরের অন্যতম আকর্ষণ ছিলো রেফেল ড্র পর্ব। এই পর্বে সকল শিক্ষক এবং শিক্ষার্থীরা অংশগ্রহণ করে আকর্ষণীয় পুরস্কার জিতে নেয়। পলওয়েল পার্কের সৌন্দর্য উপভোগের মধ্য দিয়ে শেষ হয় এই সুন্দর সফরটি। পার্ক থেকে  বিকেল ৫ ঘটিকায় সবাই  কুমিল্লার উদেশ্যে ফিরতি যাত্রা শুরু করে এবং রাত ১১ ঘটিকায় কুমিল্লায় পৌঁছে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা