1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১০:২৪ অপরাহ্ন
শিরোনাম :
মূলঘরে আওয়ামী লীগ নেতাকর্মীদের সাথে স্বপন দাশের মতবিনিময় রামপালে বেপরোয়া গতির ট্রাক কেড়ে নিল তিন প্রাণ  আলিপুরে বিভিন্ন স্থানে মটর সাইকেল প্রতিকে চেয়ারম্যান প্রার্থী জিয়াউল ইসলাম জিয়ার গণসংযোগ… সাতক্ষীরায় অগ্নিবীনার উদ্যোগে নজরুল সম্মিলন ভোটে অংশ নেওয়ায় সাতক্ষীরা জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আব্দুর রউফ বহিষ্কার রামপালে গলায় ফাঁস দিয়ে কলেজ ছাত্রের আত্মহত্যা রামপালে গাঁজাসহ যুবক আটক ফরিদপুরে মুসলিম শ্রমিক হত্যার প্রতিবাদে ভোলায় প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল ভোমরা সিএন্ডএফ এজেন্টস্ এসোসিয়েশনের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত খানপুর মেইনরোডে মাদক ব্যবসা জমজমাট ॥ পুলিশ নিরব

ভোলার চরফ্যাশনে উপ নির্বাচনে পিতার উত্তসুরী হিসাবে সাবেক দুই চেয়ারম্যান পুত্রদের ভোট যুদ্ধে

যুগ্ম সম্পাদক
  • আপডেট সময় : মঙ্গলবার, ৬ ফেব্রুয়ারি, ২০২৪
  • ১৮৪ বার পঠিত

যুগ্ম সম্পাদকঃ

চর মানিকা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও চর মানিকা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আবদুর রব মিয়া ছেলে প্রভাষক নিজাম উদ্দিন রাসেল, ও সাবেক চেয়ারম্যান সফিউল্লাহ হাওলাদার এর ছেলে আশ্রাব উদ্দিন তুহিন আসন্ন চর মানিকা ইউনিয়নের উপ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রাথী হওয়ার ঘোষণা দিয়ে জনসংযোগ শুরু করেছেন।চর মানিকা ইউনিয়নের চেয়ারম্যান সফিউল্লাহ হাওলাদারের হঠাৎ করে গত ১৭ নভেম্বর ২০২৩ সালের  ঢাকার একটি হাসপাতাল তিনি মারা যায় । তার মৃত্যুজনিত কারণে বাংলাদেশ সরকারের নির্বাচন কমিশন এই এই ইউনিয়নের চেযারম্যান পদকে শূন্য ঘোষণা করেন এবং আগামী ৯ই মার্চ ২০২৪ এই আসন টি পুনরায় উপ নির্বাচন অনুষ্ঠিত হবে । নির্বাচন কমিশন নিদেশনা অনুযায়ী আগামী ১৩ ফেব্রুয়ারি২০২৪ টাকা দাখিলের তারিখ রয়েছে।

এদিকে সাবেক দুই চেয়ারম্যান এর পরিবার তাদের দীর্ঘদিনের রাজনৈতিক কর্মকান্ডকে পুজি করে সাধারন ভোটারদের ইমশনকে কাজে লাগাতে ভোট যুদ্ধে নেমেছেন সাবেক দুই চেয়ারম্যান পুত্র রাসেল ও তুহিন।অপরদিকে চরমানিকা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক মো সোহাগ আখন, আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হাওলাদার, আওয়ামী লীগের বর্তমান সহসভাপতি আবুল কাশেম, আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক মো রুহুল আমিন, ব্যবসায়ী মো সুমন পাটোয়ারী প্রাথী হওয়ার গুন্জন রয়েছে। এলাকার সাধারন মানুষের জানিয়েছে এবারেরর নৌকা বিহীন নিবাচর্নে এলাকায় যারা নানান বিতর্কিত কর্মকর্তার সাথে জড়িত প্রার্থীরা হিসাবে তারা এই নিবাচনে সুবিধা জনক অবস্তা নিয়ে শেষ পর্যন্ত টিকে থাকতে পারবে কিনা এই নিয়ে সন্দেহ আছে ।


দলীয় প্রতিক নৌকা মার্কা তুলে দেওয়ার সাধারন ভোটারা মনে করছে মানুষ ভোট দিয়ে তাদের যোগ্য প্রতিনিধি নির্বাচন করতে পারবে।বিগত দুটি নির্বাচনে নৌকা মার্কা থাকায় কোন প্রতিদন্ধিতা ছাড়া চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় ভোটারদের কোন মূল্যায়ন ছিল না।এবার নির্বাচনের আগেই চেয়ারম্যান প্রাথীরা ভোটাদের দ্বারে ঘুরছেন।
উল্লেখ্য যে ২০২১ সালের ২৮ শে নভেম্বর চরমানিকা ইউনিযনে নির্বাচন অনুষ্ঠিত হয় সেই নির্বাচনে দলীয প্রার্থী নৌকা নিয়ে এই ইউনিয়নের আওয়ামী লীগের সাবেক সভাপতি হাজী শফিউল্লাহ হালদার নির্বাচীত হয়ে বেশ সাফল্য সাথে ইউনিয়ন পরিচালনা করছিলেন । হঠাৎ করে গত ১৭ নভেম্বর ২০২৩ র হƒদযন্ত্র ক্রিয়া বন্ধ হয়ে ঢাকার একটি হাসপাতাল তিনি মারা যায় । তার মৃত্যুজনিত কারণে বাংলাদেশ সরকারের নির্বাচন কমিশন এই এই ইউনিয়নের চেযারম্যান পদকে শূন্য ঘোষণা করেন এবং আগামী ৯ই মার্চ ২০২৪ এই আসন টি পুনরায় উপ নির্বাচন অনুষ্ঠিত হবে ।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা