1. admin@upokulbarta.news : admin :
শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:৪০ অপরাহ্ন
শিরোনাম :
ডর্‌প ও ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ওয়াশ এবং জলবায়ু পরিবর্তন সংক্রান্ত সেমিনার অনুষ্ঠিত বন্দরে প্যালিয়েটিভ কেয়ার বিষয়ে সাংবাদিকদের সাথে নেটওয়ার্কিং সভা অনুষ্ঠিত পরীক্ষায় অসদুপায় অবলম্বন করায় এক শিক্ষকসহ ১৭ পরীক্ষার্থী বহিষ্কার ব্যাংকে জমি বন্ধক রেখে ঋন, বন্ধকী জমি বিক্রয়ে গ্রাহক ও ম্যানেজারের প্রতারনা চরফ্যাশন উপজেলা যুব রেড ক্রিসেন্ট কমিটি গঠন যৌন হয়রানি করে প্রধান শিক্ষক জেলে বরখাস্ত করেনি সভাপতি নেতা মুজিব -আঃ সামাদ ভোলায় নারী নেটওয়ার্কিং কমিটির সমন্বয় সভা অনুষ্ঠিত ফকিরহাটে মিনি ম্যারাথন দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত ফকিরহাটে কৃষি ব্যাংকে গ্রাহক সেবা উন্নয়নে মতবিনিময় সভা অনুষ্ঠিত

ভোলায় ইয়ুথ এন্ডিং হাঙ্গার এর আয়োজনে বিজয় দিবস কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত

সহকারী সম্পাদক
  • আপডেট সময় : রবিবার, ১০ ডিসেম্বর, ২০২৩
  • ১৫৩ বার পঠিত

বিজয় দিবস উপলক্ষে ইয়ুথ এন্ডিং হাঙ্গার বাংলাদেশ ভোলা জেলা ইউনিটের এর আয়োজনে কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (১০ই ডিসেম্বর) শহরের ওবায়দুল হক মহাবিদ্যালয়ের হল রুমে এ কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। মহান বিজয় দিবস উপলক্ষ্যে এ কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়। কুইজের বিষয় ছিলো বাংলাদেশের মুক্তিযুদ্ধের বিষয়াবলি।

ইয়ুথ এন্ডিং হাঙ্গার বাংলাদেশ এর ভোলা জেলা সমন্বয়কারী আশিকুর রহমান শান্ত এর সভাপতিত্বে ও ভোলা জেলা যুগ্ম- সমন্বয়কারী: মো: সিয়াম রহমান এর সার্বিক তত্ত্বাবধানে প্রতিযোগিতা অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ওবায়দুল হক মহাবিদ্যালয়ের সহকারী অধ্যাপক জিনাত রেহানা, মোঃ রহিম উপস্থিত ছিলেন। উক্ত অনুষ্ঠানে আরো বিশেষ দায়িত্ব পালন করেন জেলা ইউনিট এর যুগ্ম- সমন্বয়কারী (ফিমেল): আবিদা আমিন দিবা, ভোলা সরকারি কলেজের কো-অর্ডিনেটর : মো. রাশেদ। কর্মশালা সম্পাদক : মো. মাসুদ এবং নবগঠিত ওবায়দুল হক কলেজ ইউনিট এর সদস্যগণ।

প্রতিযোগিতায় প্রায় অর্ধশতাদিক ছাত্র-ছাত্রীর অংশগ্রহণের মধ্যদিয়ে আজকের কুইজ প্রতিযোগিতা সফল ভাবে সম্পূর্ণ হয়েছে।

উল্লেখ্য বিশ্বব্যাপী ক্ষুধা ও দারিদ্র্য দূর করতে একটি আন্তর্জাতিক স্বেচ্ছাব্রতী সংস্থা হিসেবে ১৯৭৭ সালে যুক্তরাষ্ট্রে দি হাঙ্গার প্রজেক্ট-এর যাত্রা শুরু হয়। এশিয়া, আফ্রিকা ও লাতিন আমেরিকার অনেক দেশেই এর কার্যক্রম বিস্তৃত। বাংলাদেশে ১৯৯১ সালে দি হাঙ্গার প্রজেক্ট এনজিও ব্যুরোর নিবন্ধন প্রাপ্তির মাধ্যমে কাজ শুরু করে। ইয়ূথ এন্ডিং হাঙ্গার, দি হাঙ্গার প্রজেক্ট-এর একটি সহযোগী সংগঠন। বাংলাদেশে এ সংগঠনের কার্যক্রম শুরু হয় ১৯৯৫ সালে। ছাত্র-ছাত্রীদের চরম আত্মত্যাগের মানসিকতার উৎস হলো, সমাজের প্রতি তাদের গভীর দায়বদ্ধতার মানসিকতা। জন্ম থেকে মৃত্যু পর্যন্ত প্রতিটি মানুষ তার বিকাশের জন্য সমাজ থেকে প্রয়োজনীয় নির্যাস সংগ্রহ করে সমৃদ্ধ হয়। এই নির্যাসের আর্থিক মূল্য থাকলেও তা পুরোপুরি অর্থের মানদণ্ডে মূল্যায়ন করা অসম্ভব। এর মাধ্যমে মানুষ সমাজের কাছে ঋণের দায়ে আবদ্ধ হয়।

জেলা সমন্বয়কারী আশিকুর রহমান শান্ত তার বক্তব্যে বলেন, ইয়ুথ এন্ডিং হাঙ্গার একটি বিশ্বাস, একটি প্রতিশ্রতি, একটি সামাজিক আন্দোলন। দেশপ্রেমের চেতনায় উদ্বুদ্ধ প্রতিশ্রুতিশীল স্বেচ্ছাব্রতী তরুণদের সংগঠন ‘ইয়ুথ এন্ডিং হাঙ্গার’। বাংলাদেশের জনসংখ্যার একটি বড় অংশ তরুণ। এ দেশের অতীতের গৌরবময় অর্জনগুলোর পেছনে অত্যন্ত তাৎপর্যপূর্ণ অবদান রেখেছে আমাদের তরুণ সমাজ, বিশেষ করে শিক্ষার্থীরা।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা