1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
সোমবার, ১৭ জুন ২০২৪, ০৪:২৬ অপরাহ্ন
শিরোনাম :
দেশ ও জাতির কল্যাণে দোয়া ঈদ উপলক্ষে রেমালে ক্ষতিগ্রস্থদের মাঝে খাদ্য বিতরণ করলো মাহাবুবা মতলেব তালুকদার ফাউন্ডেশন ৷ ভোলায় ঘুর্ণিঝড় রিমেলে ক্ষতিগ্রস্ত ২৫০ পরিবারের মাঝে ১৫ লক্ষ টাকা বিতরণ করল কোস্ট ফাউন্ডেশন বর্তমান সরকার অসহায় দুস্থদের সরকার-মেয়র শেখ আ: রহমান জলবায়ু পরিবর্তন মোকাবেলায় পরিকল্পনা আছে বটে, কিন্তু বাস্তবায়নে বাজেট নেই বাগেরহাটে কলেজ শিক্ষকদের বেসিক আইসিটি প্রশিক্ষণের সনদ প্রদান বঙ্গবন্ধুর সমাধিতে ফকিরহাটের নবনির্বাচিত চেয়ারম্যানগণের শ্রদ্ধা নিবেদন সাতক্ষীরায় নাগরিক সংলাপ জলবায়ু সংকটে নিপতিত সাতক্ষীরায় বাসযোগ্য ও পরিকল্পিত নগর গড়ে তোলার আহবান মানারাতুল উম্মাহ মডেল মাদরাসার অভিভাবক সমাবেশ ও সবক অনুষ্ঠান মোহনপুরে পিজি সদস্যদের পোল্ট্রি খাদ্য ও উপকরন বিতরণ

বন্ধু থেকে দূরে থাকা উচিত ,তাদের জন্য প্রযোজ্য

সহকারী সম্পাদক
  • আপডেট সময় : শনিবার, ২৮ অক্টোবর, ২০২৩
  • ১২৭ বার পঠিত

বন্ধুত্ব পৃথিবীর সবচেয়ে সুন্দর সম্পর্কগুলোর একটি। বন্ধুর সঙ্গে হয় আত্মার সম্পর্ক। বন্ধুত্ব এমন একটি সম্পর্ক যার সাথে থাকলে, কথা বললে মানসিক শান্তি পাওয়া যায়। তবে সবার সঙ্গে বন্ধুত্ব একরকম নাও হতে পারে। কোনো কোনো বন্ধুত্ব জীবনে বিপর্যয়ও ডেকে আনে। এ কারণে বন্ধু বাছাইয়ের ক্ষেত্রে সতর্ক থাকতে হবে।

কয়েক ধরনের বন্ধুত্ব থেকে দূরে থাকার পরামর্শ দিয়েছেন রিলেশনশিপ কোচ মিনা বি। যেমন-

যারা উপহাস করে: এমন কারও সঙ্গে বন্ধুত্ব থাকা উচিত নয় যারা কথায় কথায় বন্ধুকে উপহাস, অসম্মান করে। তাকে মূল্যায়ন করে না।

একতরফা বন্ধুত্ব: সময়ের সাথে সাথে অনেক বন্ধুত্বই একতরফা হয়ে যায়। যেকোন সম্পর্ক টিকিয়ে রাখতে উভয় পক্ষেরই পরিশ্রম এবং প্রচেষ্টার প্রয়োজন। তবে, যদি এমন মনে হয়, বন্ধুত্ব আপনি একাই টিকিয়ে রাখছেন তাহলে সে সম্পর্ক না রাখাই ভালো।

সু সময়ের বন্ধু: এমন অনেকেই আছেন যারা শুধুমাত্র ভালো সময়ে আমাদের সাথে থাকে। এটা মনে রাখা উচিত, যে বন্ধু আমাদের প্রয়োজনের সময় এগিয়ে আসে সে প্রকৃত বন্ধু। সু সময়ের বন্ধুরা আমাদের কঠিন সময়ে দূরে সরে যাওয়ার জন্য নানা অজুহাত দেয়।

প্রতিযোগিতামূলক বন্ধুত্ব: এমন কিছু বন্ধু আছে যারা সবসময় বন্ধুর সাফল্য উদযাপন করার পরিবর্তে তাকে নিজের প্রতিদ্বন্দ্বি মনে করে। এ ধরনের অস্বাস্থ্যকর বন্ধু রাখা থেকে বিরত থাকা উচিত।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা