1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
সোমবার, ০৬ মে ২০২৪, ০৪:১৪ পূর্বাহ্ন
শিরোনাম :
শোক সংবাদ।। ”কুমিল্লা সদরের মৌলভীনগর গ্রামে বইছে শোকের ছায়া” ফকিরহাট উপজেলা পরিষদ নির্বাচনে ৪৫টি কেন্দ্র পরিচালনা কমিটির সভা ভোটের মাঠে শক্ত অবস্থানে উপজেলা চেয়ারম্যান প্রার্থী স্বপন দাশ লালমোহনে ব্যবসায়ীকে হুমকি ধামকির অভিযোগ সাতক্ষীরার উন্নয়ন ইস্যুতে ৫এমপিকে এক টেবিলে বসার আহবান নাগরিক কমিটির ভোলার ইলিশা জংশন বাজারে সংঘর্ষের ঘটনায় সংবাদ সম্মেলন ভোলায় দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ আহত- ৩০ সদর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী ইউনুছ এর পৌর ৩নং ওয়ার্ডে মতবিনিময় সভা অনুষ্ঠিত সাতক্ষীরায় বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালন ভোলা সদর উপজেলা মহিলা ভাইস-চেয়ারম্যান প্রার্থী সালেহা চৌধুরী হাঁস প্রতিকে ভোট চেয়ে মাঠ চষে বেড়াচ্ছেন

বন্ধু থেকে দূরে থাকা উচিত ,তাদের জন্য প্রযোজ্য

সহকারী সম্পাদক
  • আপডেট সময় : শনিবার, ২৮ অক্টোবর, ২০২৩
  • ১১৭ বার পঠিত

বন্ধুত্ব পৃথিবীর সবচেয়ে সুন্দর সম্পর্কগুলোর একটি। বন্ধুর সঙ্গে হয় আত্মার সম্পর্ক। বন্ধুত্ব এমন একটি সম্পর্ক যার সাথে থাকলে, কথা বললে মানসিক শান্তি পাওয়া যায়। তবে সবার সঙ্গে বন্ধুত্ব একরকম নাও হতে পারে। কোনো কোনো বন্ধুত্ব জীবনে বিপর্যয়ও ডেকে আনে। এ কারণে বন্ধু বাছাইয়ের ক্ষেত্রে সতর্ক থাকতে হবে।

কয়েক ধরনের বন্ধুত্ব থেকে দূরে থাকার পরামর্শ দিয়েছেন রিলেশনশিপ কোচ মিনা বি। যেমন-

যারা উপহাস করে: এমন কারও সঙ্গে বন্ধুত্ব থাকা উচিত নয় যারা কথায় কথায় বন্ধুকে উপহাস, অসম্মান করে। তাকে মূল্যায়ন করে না।

একতরফা বন্ধুত্ব: সময়ের সাথে সাথে অনেক বন্ধুত্বই একতরফা হয়ে যায়। যেকোন সম্পর্ক টিকিয়ে রাখতে উভয় পক্ষেরই পরিশ্রম এবং প্রচেষ্টার প্রয়োজন। তবে, যদি এমন মনে হয়, বন্ধুত্ব আপনি একাই টিকিয়ে রাখছেন তাহলে সে সম্পর্ক না রাখাই ভালো।

সু সময়ের বন্ধু: এমন অনেকেই আছেন যারা শুধুমাত্র ভালো সময়ে আমাদের সাথে থাকে। এটা মনে রাখা উচিত, যে বন্ধু আমাদের প্রয়োজনের সময় এগিয়ে আসে সে প্রকৃত বন্ধু। সু সময়ের বন্ধুরা আমাদের কঠিন সময়ে দূরে সরে যাওয়ার জন্য নানা অজুহাত দেয়।

প্রতিযোগিতামূলক বন্ধুত্ব: এমন কিছু বন্ধু আছে যারা সবসময় বন্ধুর সাফল্য উদযাপন করার পরিবর্তে তাকে নিজের প্রতিদ্বন্দ্বি মনে করে। এ ধরনের অস্বাস্থ্যকর বন্ধু রাখা থেকে বিরত থাকা উচিত।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা