1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৮:৪১ পূর্বাহ্ন
শিরোনাম :

রাজশাহীতে ক্ষুদে বিজ্ঞানীদের দুইদিন ব্যাপী মেলা শুরু

সহকারী সম্পাদক
  • আপডেট সময় : রবিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২৩
  • ২০০ বার পঠিত

স্টাফ রিপোর্টার:
রাজশাহীতে ক্ষুদে বিজ্ঞানীদের নিয়ে শুরু হয়েছে বিজ্ঞান ও শিল্প-প্রযুক্তি মেলা।
রোববার (২৪ সেপ্টেম্বর) মহানগরীর শিমুল মেমোরিয়াল নর্থ সাউথ স্কুল এন্ড কলেজে দুইদিন ব্যাপী এ মেলার আয়োজন করা হয়।

মেলার উদ্বোধন করেন বিসিএসআইআর পরিচালক ও প্রধান অতিথি মোঃ সেলিম খান।

তিনি বলেন, আমরা আপনাদের মত আয়োজন করা বিজ্ঞান মেলা থেকে আইডিয়া গ্রহণ করে পরবর্তীতে সেটা প্রজেক্ট হিসেবে জাতীয়ভাবে উপস্থাপন করি। মানসম্মত শিক্ষা প্রদান করেই শিমুল মেমোরিয়াল নর্থ সাউথ স্কুল এন্ড কলেজ আজ বর্তমান অবস্থানে এসেছে। এছাড়াও ভবিষ্যতে প্রতিষ্ঠানটি তাদের দায়িত্ব সুচারুরূপে সম্পন্ন করে ভালো মানুষ হিসেবে শিক্ষার্থীদের গড়ে তোলার আহ্বান জানান।

এসময় শিমুল মেমোরিয়াল নর্থ সাউথ স্কুল এন্ড কলেজের ব্যবস্থাপনা পরিচালক ও চেয়ারম্যান রোটারিয়ান এম এ মান্নান খানের সভাপতিত্বে উপস্থিত ছিলেন রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের স্কুল পরিদর্শক জিয়াউল হক, মতিহার থানা শিক্ষা অফিসার মিজানুর রহমান, শিমুল মেমোরিয়াল নর্থ সাউথ স্কুল এন্ড কলেজের কারিগর ও ইঞ্জিনিয়ার রোটারিয়ান নাজমা রহমান, অধ্যক্ষ রিয়াজ আহমেদসহ প্রতিষ্ঠানের উপাধ্যক্ষ শাখা প্রধান, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ।

এছাড়াও বিজ্ঞান মেলার বিচারকার্য সম্পন্ন করার জন্য বিসিএসআইআর, রুয়েট ও নিউ গভঃ ডিগ্রি কলেজ এর অভিজ্ঞ ও বিজ্ঞানমনস্ক শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, দুইদিন ব্যাপি বিজ্ঞান মেলার আয়োজনটিকে দুটো পর্বে বিভক্ত করা হয়েছে। প্রথমদিন উদ্বোধন ও স্টল পরিদর্শন করে বিচারকার্য সম্পন্ন করা হয় । আগামীকাল মেলা সমাপনী ও সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হবে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা