1. admin@upokulbarta.news : admin :
রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৪:১৪ অপরাহ্ন
শিরোনাম :
শেখ হেলাল উদ্দীন সরকারি কলেজে বর্ণাঢ্য আয়োজনে বর্ষবরণ উৎসব উদযাপন তন্বীর প্রেমে পড়ে ঢাকার সুবর্ণা মোংলায় কুমিল্লার মহেশপুর শাহী ঈদগাহে নামাজ অনুষ্ঠিত বোরহানউদ্দিনের তিন গ্রামে ঈদুল ফিতর অনুষ্ঠিত বিধবা নারীকে ঘর করে দিলেন সমাজসেবক রাজিব হায়দার নারায়ণগঞ্জ মহানগরী জামায়াতের উদ্যােগে সুবিধা বঞ্চিতদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ মনপুরায় নবনির্বাচিত ইউপি সদস্যদের শপথ গ্রহণ দিনের বেলায় রাত নেমে এলো মনপুরায়, আকষ্মিক ঝড় ও শিলাবৃষ্টিতে লন্ডভন্ড বাড়িঘর-গাছপালা, আহত ৮ ভোলায় ঈদুল ফিতর উপলক্ষে জেলা পুলিশের ফ্রি বাস সার্ভিসের শুভ উদ্বোধন ভোলাবাসীকে পবিত্র ঈদ উল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন মজনু মোল্লা

ভোলা জেলার সন্তান সোহেল আরব আমিরাতে সার্ক সাংবাদিক ফোরামের সভাপতি মনোনীত

সহকারী সম্পাদক
  • আপডেট সময় : রবিবার, ১৮ জুন, ২০২৩
  • ১৩৮ বার পঠিত

মোঃ আওলাদ হোসেন
নিজস্ব প্রতিনিধি: আমিরাতে সার্কভুক্ত বিশ্বের আটটি দেশের গণমাধ্যমকর্মীদের সমন্বয়ে গঠিত সার্ক সাংবাদিক ফোরামের ১৫ সদস্যের কমিটি ঘোষণা করা হয়েছে। রোববার (১৮ জুন) দুবাইয়ের স্থানীয় একটি হোটেলে সার্ক সাংবাদিক ফোরাম ইউএই চ্যাপ্টারের এই পূর্নাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে।

এর ফলে এসজেএফ বিভিন্ন দেশের মতো আরব আমিরাতে নতুন অধ্যায়ের সূচনা করেছে। এতে প্রবাসে কর্মরত সার্ক অঞ্চলের সাংবাদিকদের সংগঠিত করে দেশ ও সমাজের উন্নয়নে কাজ করার প্রত্যয় ব্যক্ত করা হয়েছে।

এদিকে সার্ক দেশগুলো ছাড়াও সারাবিশ্বে সার্ক সাংবাদিক ফোরামের কমিটি গঠনের প্রক্রিয়া অব্যাহত রেখেছে নেপালভিত্তক আন্তর্জাতিক এই সংস্থা।

এ সময় এসজেএফ ইউএই চ্যাপ্টারের সভাপতি হিসেবে মনোনীত হয়েছেন মাই টিভির সংযুক্ত আরব আমিরাত প্রতিনিধি, তিনি দ্বীপ জেলা ভোলার চরফ্যাশন উপজেলার দুলার হাট থানাধীন নুরাবাদ ইউনিয়নের সামসুর রহমান সোহেল, তাঁর পিতা দুলারহাট মহিলা দাখিল মাদ্রাসার অবসরপ্রাপ্ত সিনিয়র শিক্ষক মাওলানা অলি উল্লাহ, মাতা একই মাদ্রাসার শিক্ষিকা মনোয়ারা বেগম, সোহেল তাদের মেঝ সন্তান।

বাকিরা হলেন সিনিয়র সহ-সভাপতি খালিজ টাইমস প্রতিনিধি মোজাফফর রিজভি, সহ-সভাপতি প্রবাস মেলা আমিরাত প্রতিনিধি মহিউল করিম আশিক ও দৈনিক বাংলার অধিকারের নির্বাহী সম্পাদক সাগর চন্দ্র স্বপন।

সংগঠনের সাধারণ সম্পাদক হিসেবে মনোনীত হয়েছেন জেএ টিভির আমিরাত প্রতিনিধি ফখরুদ্দীন মুন্না, যুগ্ম সাধারণ সম্পাদক কিউ টিভি আমিরাত প্রতিনিধি মো. সরোয়ার উদ্দিন রনি, সাংগঠনিক সম্পাদক দৈনিক আমার সময় আমিরাত প্রতিনিধি রোটারেক্ট. সাগর দেব।

দপ্তর সম্পাদক ওমর ফারুক হৃদয় (বার্তা প্রতিদিন), প্রচার সম্পাদক সাগর দেওয়ান (দৈনিক সংবাদ মোহনা), আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মো. পারভেজ আলম (দৈনিক সরেজমিন বার্তা)। সদস্য- আমিরুল ইসলাম (দৈনিক স্বদেশ বিচিত্রা), মাহমুদ সজল (স্বাধীন দেশ টিভি), মো. রাসেল আহমেদ (দৈনিক আলোকিত সকাল), ইয়াসিন আল আমিন (তন্ময়) (দৈনিক ক্রাইম সিন), মো. শাহরিয়ার আলম জয় (দৈনিক জনতা)।

এসজেএফ সভাপতি রাজু লামা ও মহাসচিব আবদুর রহমান এসজেএফ ইউএই চ্যাপ্টারের নবগঠিত অধ্যায়ের নেতাদের অভিনন্দন জানান এবং সাফল্য কামনা করে শুভেচ্ছা জানান।

এ সময় এক ভিডিও বার্তায় এসজেএফের মহাসচিব মো. আব্দুর রহমান বলেন, খুব শীঘ্রই ইংল্যান্ড, ইউরোপ, জাপানসহ মধ্যপ্রাচ্যের দেশগুলোর বিভিন্ন অধ্যায় এসজেএফ ঘোষণা করা হবে। আমি সংযুক্ত আরব আমিরাতে নতুন কমিটির সাফল্য কামনা করছি।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা