1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৮:৫০ অপরাহ্ন
শিরোনাম :
ভোলায় ‘কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষার মাধ্যমে চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলা ও ভিশন ২০৪১ বাস্তবায়ন” বিষয়ক সেমিনার অনুষ্ঠিত ফকিরহাট উপজেলা পরিষদ নির্বাচন কেন্দ্র পরিচালনা কমিটির সভা উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোশারফ হোসেন এর নির্বাচনি প্রচারণায় জেলা শ্রমিক লীগ বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার দ্বারাই কৃষকের ভাগ্য পরিবর্তন সম্ভব – এমপি শাওন সুন্দর পৃথিবী আবার দেখতে চায় ফকিরহাটের নামজুল ফকিরহাটে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত ফকিরহাটে যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার ভোলায় গাজীপুর চর-মালিক পরিষদের মতবিনিময় সভা অনুষ্ঠিত ভোলায় পুকুরের পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু মূলঘরে আওয়ামী লীগ নেতাকর্মীদের সাথে স্বপন দাশের মতবিনিময়

দেশের স্বার্থে ও মানুষের কল্যানে নদী দখল ও দুষন মুক্ত করতে হবে- নদী রক্ষা কমিশন

সহকারী সম্পাদক
  • আপডেট সময় : বুধবার, ৭ সেপ্টেম্বর, ২০২২
  • ১৩২ বার পঠিত

টি আই অশ্রুঃ

নদী রক্ষা কমিশনের চেয়ারম্যান ড. মনজুর আহমেদ চৌধুরী বলেছেন, দেশের স্বার্থে ও মানুষের কল্যানে মহামান্য হাই কোর্টের নির্দেশনা মোতাবেক নদী, খাল সমূহ দখল ও দুষন মুক্ত করতে সংশ্লিস্ট দপ্তর ও প্রতিষ্ঠানের সমন্বিত উদ্যোগ নিয়ে কাজ সম্পন্ন করতে সবাইকে এগিয়ে আসতে হবে।

তিনি ৩-৭ সেপ্টম্বর পর্যন্ত পটুয়াখালী জেলাধীন লাউকাঠী নদী, লোহালীয়া নদী, হেতালীয়া নদী ও সুতাখালী খালসহ শহরের বিভিন্ন স্থানে অবৈধ স্থাপনা পরিদর্শন করে ৭ সেপ্টেম্বর বুধবার সকাল ১০ টায় পটুয়াখালী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক ও জেলা নদী রক্ষা কমিটির সভাপতি মোহাম্মদ কামাল হোসেনের সভাপতিত্বে ও অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ ওবায়দুর রহমানের সঞ্চালনায় জেলা নদী রক্ষা কমিটির সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
জাতীয় নদী রক্ষা কমিশনের অনুমতি ব্যতিত কোন নদী, খাল ভরাট করা যাবে না, তেমনি দখল ও দূষন করা যাবে না। নদী-খালের প্রবাহ অব্যাহত রাখতে হবে। এ প্রসঙ্গে নদী কমিশনের চেয়ারম্যান বলেন পটুয়াখালী শহরের নবাবপাড়া খাল, পুরাতন হাসপাতাল সংলগ্ন খাল, সুতাখালী খাল, মেডিকেল কলেজের পশ্চিম পাশের খাল ও বিসিক শিল্প নগরী সংলগ্ন খালের পানি প্রবাহ উদ্ধার ও রক্ষা করতে জেলা প্রশাসক ও পৌর মেয়রসহ সংশ্লিস্ট প্রতিষ্ঠানের কর্মকর্তাগনের প্রতি নির্দেশ দেন নদী রক্ষা কমিশনের চেয়ারম্যান ড. মনজুর আহমেদ চৌধুরী।
তিনি গত ৩ সেপ্টেম্বর হতে ৬ সেপ্টম্বর পর্যন্ত চারদিন পটুয়াখালীতে লাউকাঠী নদী, সুতাখালী খাল ও অন্যান্য খালের দখল এবং দূষন সরেজমিন পরিদর্শন ও কাগজপত্রাদি যাচাই-বাছাই করেন।
জেলা নদী রক্ষা কমিটির সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পুলিশ সুপার মোঃ সাইদুল ইসলাম বিপিএম-পিপিএম, জাতীয় নদী রক্ষা কমিশনের পরিবেশবীদ মোঃ এনামুল হক, উপ-পরিচালক ( প্রশাসন ও অর্থ) ড. খ.ম কবিরুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ হুমায়ুন কবির, পৌরসভার মেয়র মহিউদ্দিন আহমেদ, সদর উপজেলার নির্বাহী অফিসার জান্নাত আরা নাহিদসহ বিভিন্ন সরকারী দপ্তরের প্রতিনিধি ও ব্যক্তিবর্গ।চেয়ারম্যানের সফর সঙ্গী হিসাবে ছিলেন চেয়ারম্যানের একান্ত সচিব মুঃ বিল্লাল হোসেন খান, সহকারী প্রধান (জি ও টেকনিক্যাল), সহকারী পরিচালক (গবেষনা ও পরিকল্পনা), সহকারী প্রধান (পরিবেশ ও প্রতিবেদক) মোঃ সাকিব মাহমুদ প্রমুখ।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা