1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৯:৩৩ অপরাহ্ন

প্রধান শিক্ষকের হাতে সহকারী শিক্ষক লাঞ্চিত; প্রতিবাদে বিক্ষোভ

সহকারী সম্পাদকঃ
  • আপডেট সময় : মঙ্গলবার, ২১ জুন, ২০২২
  • ১৬৭ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক:

পটুয়াখালীর মির্জাগঞ্জে দেউলী পল্লী মঙ্গল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের হাতে শ্রেণি কক্ষে এক সহকারী শিক্ষক লাঞ্চিতের ঘটনায় প্রধান শিক্ষকের অপসারণের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল কর্মসূচী পালন করেছে বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

সোমবার (২০ জুন) দুপুরে উপজেলার দেউলী সুবিদখালী ইউনিয়নের দেউলী গ্রামে পল্লী মঙ্গল মাধ্যমিক বিদ্যালয় মাঠে এই কর্মসূচী পালিত হয়। স্থানীয় সূত্রে জানাযায়, গত রোববার সকালে তুচ্ছ ঘটনায় শ্রেণিকক্ষে শিক্ষার্থীদের সামনে দেউলী সুবিদখালী ইউনিয়নের দেউলী পল্লী মঙ্গল মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক (বিএসসি) আসাদুজ্জামানকে ক্লাস রুমে লাঞ্চিত করেন একই বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্দুস সালাম।

মুর্হুতেই এ ঘটনাটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে এলাকায় প্রাক্তন ছাত্র-ছাত্রী ও সচেতন মহলে নিন্দার ঝড় ওঠে। লজ্জায় ঘৃণায় এবং প্রভাবশালীদের চাপে ভুক্তভোগী ওই শিক্ষক মুখ খুলতে ভয় পেলেও প্রাক্তণ ছাত্র-ছাত্রী ও এলাকার লোকজন সোমবার সকালে প্রধান শিক্ষক আব্দুস সালামের অপসারণ চেয়ে বিদ্যালয় প্রাঙ্গণে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচী পালন করেন।

মানবন্ধন বক্তব্য রাখেন আদনান হোসেন শাওন, আরিফ হোসেন, নুরুল হকসহ অন্যান্যরা। এসময় বক্তারা বলেন, প্রধান শিক্ষক আব্দুস সালাম ওই প্রতিষ্ঠানের একজন প্রবীণ শিক্ষক মো. আসাদুজ্জামানকে শ্রেণি কক্ষে শিক্ষার্থীদের সামনে অকথ্য ভাষায় গালাগাল করেছেন এমনকি তার গায়ে হাতও তুলেছেন। এটি মেনে নেয়া যায় না।

তাছাড়া ওই প্রধান শিক্ষকের বিরুদ্ধে এর আগেও একজন ছাত্রীকে শীললতাহানীর অভিযোগ রয়েছে। আমরা অবিলম্বে ওই প্রধান শিক্ষকের অপসারণ চাই। ভুক্তভোগী সহকারী শিক্ষক মো. আসাদুজ্জামান (বিএসসি) জানান, আমাকে অকথ্য ভাষায় গালাগাল ও লাঞ্চিত করেছেন এবং হুমকি ধামকি দিয়েছেন প্রধান শিক্ষক। তবে দেউলী সুবিদখালী ইউনিয়নের দেউলী গ্রামে পল্লী মঙ্গল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুস সালামের 01716374482 নম্বরে একাধিক বার যোগাযোগ করেও পাওয়া যায়নি। এবিষয়ে জেলা শিক্ষা অফিসার মুহাম্মদ মজিবুর রহমান বলেন, আমাকে এই ঘটনা কেউ অবহিত করেন নাই। আমি গণমাধ্যম কর্মীদের মাধ্যমে জানলাম। খোঁজ খবর নিয়ে তদন্ত সাপেক্ষে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করবো।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা