1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৭:৪৫ পূর্বাহ্ন
শিরোনাম :
মূলঘরে আওয়ামী লীগ নেতাকর্মীদের সাথে স্বপন দাশের মতবিনিময় রামপালে বেপরোয়া গতির ট্রাক কেড়ে নিল তিন প্রাণ  আলিপুরে বিভিন্ন স্থানে মটর সাইকেল প্রতিকে চেয়ারম্যান প্রার্থী জিয়াউল ইসলাম জিয়ার গণসংযোগ… সাতক্ষীরায় অগ্নিবীনার উদ্যোগে নজরুল সম্মিলন ভোটে অংশ নেওয়ায় সাতক্ষীরা জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আব্দুর রউফ বহিষ্কার রামপালে গলায় ফাঁস দিয়ে কলেজ ছাত্রের আত্মহত্যা রামপালে গাঁজাসহ যুবক আটক ফরিদপুরে মুসলিম শ্রমিক হত্যার প্রতিবাদে ভোলায় প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল ভোমরা সিএন্ডএফ এজেন্টস্ এসোসিয়েশনের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত খানপুর মেইনরোডে মাদক ব্যবসা জমজমাট ॥ পুলিশ নিরব

বন্যপ্রাণী তক্ষক পাচার ও প্রতারণা চক্রে এক সদস্য আটক

সহকারী সম্পাদকঃ
  • আপডেট সময় : মঙ্গলবার, ১৪ জুন, ২০২২
  • ১৪১ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক:

পটুয়াখালীতে র্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ান (র্যাব) এর বিশেষ অভিযানে বন্যপ্রাণী তক্ষক পাচার ও প্রতারণা চক্রের সক্রিয় সদস্য ছিদ্দিক মোল্লা (৫৪) কে আটক করা হয়েছে।

সোমবার (১৩ জুন) দুপুরে র্যাব-০৮ পটুয়াখালী ক্যাম্পের কোম্পানী অধিনায়ক ও বাংলাদেশ নৌবাহিনীর লেঃ কমান্ডার মোঃ শহিদুল ইসলাম স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে তথ্য জানানো হয়েছে। তিনি বলেন, গতকাল রবিবার দুপুর আড়াইটার দিকে গলাচিপা উপজেলার রতনদী তালতলী ইউনিয়ন থেকে বিরল প্রজাতির বন্যপ্রাণী সরীসিপ প্রজাতির তক্ষকসহ গোপন সংবাদের ভিত্তিতে একজনকে আটক করে।

রবিবার (১২ জুন) পটুয়াখালী র্যাব-৮ এর একটি টিম মাদক বিরোধী অভিযান চালানোর সময় গোপন সংবাদের ভিত্তিতে গলাচিপা উপজেলার রতনদী তালতলী ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের বালির হাওলা গ্রামের মৃত কাঞ্চন মোল্লার ছেলে মোঃ সিদ্দিক মোল্লা (৫৪)কে অবৈধ ভাবে রাখা ২২৫ গ্রাম ওজনের বিরল প্রজাতির বন্যপ্রাণী সরীসিপ তক্ষক উদ্ধার করা হয়। যার কতিথ বাজার মূল্য ৬ লাখ ৫০ হাজার টাকা। এসময় ছিদ্দিক মোল্লাকে মাটি ভাঙ্গা এলাকার রাস্তার উপর থেকে একটি প্লাস্টিকের ঝুড়িতে মোরানো অবস্থায় তক্ষকসহ হাতে নাতে তাকে আটক করেন। পরে আটক ছিদ্দিককে গলাচিপা থানায় সোপর্দ করে । তার বিরুদ্ধে অবৈধ বন্যপ্রাণী (সংরক্ষণ ও নিরাপত্তা) আইন ২০১২ এর ৩৪ (খ) ধারায় র্যাব বাদী হয়ে একটি মামলা দায়ের করে। ও এবিষয় নিয়ে গলাচিপা থানা অফিসার ইনচার্জ এম আর শওকত আনোয়ার ইসলাম বলেন আসামীর বিরুদ্ধে বন্যপ্রাণী (সংরক্ষণ ও নিরাপত্তা) আইনে একটি মামলা রুজু সহ তাকে কোর্টে সোপর্দ করলে, আদালত আসামিকে কারাগারে পাঠানোর আদেশ দেয়।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা