1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৫:০৫ অপরাহ্ন

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদকের চেয়ারে নিপুণ।

বিনোদন প্রতিনিধিঃ
  • আপডেট সময় : সোমবার, ২৮ মার্চ, ২০২২
  • ১৭৪ বার পঠিত

বিনোদন প্রতিনিধিঃ

নানা জল্পনা-কল্পনার শেষ হয়েছে তবে, এখনো শেষ হয়নি বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদকের পদের চেয়ারের কে বসবেন সেটা। অবশ্য এ বিষয়ে এখন চূড়ান্ত সিদ্ধান্ত দেবেন আদালতই। তবে, এর আগে সাধারণ সম্পাদকের ওই চেয়ারে বসতে পারবেন না জায়েদ খান বা নিপুণ আকতারের কেউ-ই।িএ বিষয়ে নির্দেশ রয়েছে আদালতের।

কিন্তু আদালতের সেই নির্দেশের বাইরে গিয়ে এর মধ্যেই শনিবার সেই চেয়ারে বসে অফিস করেছেন চিত্রনায়িকা নিপুণ। যার কয়েকটি ছবি ভাইরাল হয়েছে সামাজিক যোগামাধ্যমে। ছবিগুলো ভাইরাল হয়েছে সমিতির সহ-সাধারণ সম্পাদক নায়ক সাইমন সাদিকের ফেসবুক থেকেই। ছবিগুলোর ক্যাপশনে সাইমন লেখেন, ‘বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির কার্যকরী পরিষদের মিটিং।’

বিষয়টি নিয়ে মিশ্রপ্রতিক্রিয়ার তৈরি হয় সোশ্যাল মিডিয়াসহ নানা মহলে। অনেকের মতে, সাধারণ সম্পাদকের চেয়ারে বসে আদালত অবমাননা করেছেন নিপুণ। আইনি সমাধান না হতেই নিপুণ কীভাবে সমিতির সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন? প্রশ্ন তাদের।

গতকাল দিনভর আলোচনা-সমালোচনার পর এ নিয়ে মুখ খুললেন নিপুণ। আদালতের চূড়ান্ত রায়ের আগে কেন চেয়ারে বসলেন তার ব্যাখ্যা দিলেন নিপুণ নিজেই।

গণমাধ্যমের কাছে নিপুণ বলেন, আমি যেটা করছি, আপনি হলেও সেটাই করতেন। একটা সংগঠন পড়ে থাকলে হবে না। আজ শিল্পী সমিতিতে দোয়া মাহফিল অনুষ্ঠিত হচ্ছে, দিতি আপার মৃত্যুবার্ষিকী, মিজু আহমেদ ভাইয়ের মৃত্যুবার্ষিকী, সংগঠনের এসব কাজ করতে হবে না? শুধু দূর থেকে মামলা মোকাদ্দমা নিয়ে কথা বললেই হবে?

তিনি বলেন, সামনে রোজা আসছে। নিয়মিত খাবার আয়োজন করতে হবে বেশ কয়েকজনের, কর্মচারীরা আছে। শিল্পীরা রয়েছে, যাদের দেখতে হবে। এভাবে সমিতি থামিয়ে রাখলে হবে? সমিতি চলছে আমি একজন শিল্পী হিসেবে দায়িত্ব পালন করছি।

চেয়ারে বসা মূখ্য নয় বলে নিপুণ জানান, একজন শিল্পী হিসেবে সেদিন সমিতির মিটিংয়ে হাজির হয়ে দায়িত্ব পালন করেছি আমি।

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এই অভিনেত্রী বলেন, ‘আমি একজন শিল্পী হিসেবে দায়িত্ব পালন করছি। কোনও পদ ধারণ করে নয়। শিল্পী সমিতির কর্মচারীদের বেতন বাকি এটা কে দেবে? আমরাই সম্মিলিতভাবে দিচ্ছি। শুধু সমালোচনা করলে তো হবে না।’

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা