1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
সোমবার, ০৬ মে ২০২৪, ১২:১৭ অপরাহ্ন
শিরোনাম :
কবি মিনার মনসুর তরুণ সমাজের অনুপ্রেরনা-রেজাউল করিম চৌধুরী শোক সংবাদ।। ”কুমিল্লা সদরের মৌলভীনগর গ্রামে বইছে শোকের ছায়া” ফকিরহাট উপজেলা পরিষদ নির্বাচনে ৪৫টি কেন্দ্র পরিচালনা কমিটির সভা ভোটের মাঠে শক্ত অবস্থানে উপজেলা চেয়ারম্যান প্রার্থী স্বপন দাশ লালমোহনে ব্যবসায়ীকে হুমকি ধামকির অভিযোগ সাতক্ষীরার উন্নয়ন ইস্যুতে ৫এমপিকে এক টেবিলে বসার আহবান নাগরিক কমিটির ভোলার ইলিশা জংশন বাজারে সংঘর্ষের ঘটনায় সংবাদ সম্মেলন ভোলায় দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ আহত- ৩০ সদর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী ইউনুছ এর পৌর ৩নং ওয়ার্ডে মতবিনিময় সভা অনুষ্ঠিত সাতক্ষীরায় বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালন

ভাসানচরে বিশাল ব্যাপার! মুজিবুল হক মনির

মুজিবুল হক মনির,যুগ্ম পরিচালক, কোস্ট ফাউন্ডেশন।
  • আপডেট সময় : রবিবার, ২৩ জানুয়ারি, ২০২২
  • ২১৯ বার পঠিত
বিশেষ প্রতিনিধিঃ
দ্বীপটি ঘিরে উন্নয়নের যে এলাহি কারবার চলছে তা অবিশ্বাস্য! বিশাল আয়োজনে চলছে সমুদ্র থেকে দ্বীপটিকে রক্ষার কাজ। চারপাশে বেশ পরিকল্পনার ছাপ। সরকারের বিনিয়োগ সবমিলে হাজার দশ কোটি টাকা মনে হয় হয়ে গেছে। রোহিঙ্গাদের জন্য আছে নানা প্রকল্প।চমৎকার ব্যবস্থাপনার সংশ্লিষ্টদের ধন্যবাদ দিতেই হবে ।
তবে বিনামূল্যে খাওয়া, চিকিৎসা, বিদ্যুৎ, গ্যসসহ থাকার ভাল পরিবেশ সত্ত্বেও অনেক রোহিঙ্গা এখনও বেশ অসন্তুষ্ট, কাজের সুযোগ নাই বলে। কক্সবাজারে আয়-উপার্জনের অনেক পথ খোলা ছিলো, এখানে সেই সুযোগ কম। ফলে তাঁদের কাছে নগদ টাকা কম। এখানে কলকারখানা করা যেতে পারে। তবে আবাসিক পরিবেশ কক্সবাজারের তুলনায় হাজার গুনে ভাল। একজন রোহিঙ্গা বলছিলেন, এখান থেকে কক্সবাজার গিয়ে দুইদিনের বেশি তিনি থাকতে পারেন নি। এই দুইদিন তাঁর কাছে মনে হয়েছে দুই বছর!
শিশু -কিশোর, অনেক যুবকই অলস সময় কাটায় বলে মনে হলো। এদেরকে শিক্ষাসহ নানা কাজে সম্পৃক্ত করা খুব জরুরি। নইলে বিপথে চলে যেতে পারে।
দ্বীপে আছে প্রায় সবগুলো মোবাইল ফোন কোম্পানির টাওয়ার। নেটওয়ার্ক তাই বেশ ভাল, ৪জি পাচ্ছি ইন্টারনেটে। এখানে এসে কোথায় থাকবো- কেমন হবে থাকা – এই নিয়ে দুশ্চিন্তা ছিলো বেশ। অথচ প্রায় ২-৩ তারকা মানের থাকার ব্যবস্থা আছে এখানে! বেশ বড় একটা রুমে আমাদের থাকার ব্যবস্থা। নির্মাণ চলছে পাঁচ তারকা হোটেলেরও, আছে সুপার শপ!!
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা