1. admin@upokulbarta.news : admin :
রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ০৩:১৭ অপরাহ্ন
শিরোনাম :
আদালত ঢোল পিটিয়ে জমি বুঝিয়ে দিলেও চলছে হামলা ও লুটপাট সাধারণ শিক্ষার্থী ও দলের কল্যাণে কাজ করতে চান ছাত্রনেতা বাচ্চু বিএনপির গণসমাবেশ উপলক্ষে মোহনপুরে লিফলেট বিতরণ ও প্রস্তুতি সভা ডুবে যাওয়া লাইটার মালিকের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে বন্দর কর্তৃপক্ষ! পটুয়াখালীর ২০ শিশু সাংবাদিক পেলো সনদপত্র জলবায়ু পরিবর্তনের প্রভাবে উপকুলীয় অঞ্চলের দরিদ্র মানুষের নিরাপদ খাবার পানি ও স্যানিটেশনের দূরবস্থা পটুয়াখালীর নতুন ডিসি জয়পুরহাটের ডিসি শরীফুল ইসলাম ভোলার দৌলতখানে পুলিশের ধাওয়া খেয়ে যুবক নিখোঁজ; দুই কনস্টেবল বরখাস্ত ভোলায় ঢাকঢোল বাজিয়ে ব্রাজিল সমর্থকদের শোভাযাত্রা বিদেশী জাহাজের চোরাই মাল উদ্ধার করলো কোষ্টগার্ড

নারী আজ নিজ প্রচেষ্টাতেই উন্নত

রেডিও মেঘনা, চরফ্যাসনঃ
  • আপডেট সময় : শনিবার, ১ অক্টোবর, ২০২২
  • ২৬ বার পঠিত

রেডিও মেঘনাঃ

একটি দেশ, একটি জাতির অগ্রগতির মূল চালিকা শক্তি হলো শিক্ষা। এই বিবেচনায় বলা হয়, শিক্ষাই জাতির মেরুদন্ড। অর্থাৎ একজন মানুষ যেমনি মেরুদন্ড সোজা করে স্থির দাড়াতে পারেন, ঠিক তেমনি একটি জাতির ভিত্তিমূল উন্নয়ন, আগ্রগতি এবং সামনের দিকে এগিয়ে যাওয়া নির্ভর করে তার শিক্ষার উপর।
১৯৬৮ সাল থেকেই আমিনাবাদ মাধ্যমিক বিদ্যালয়টি শিক্ষার আলো ছড়িয়ে আলোকিত করে মানব-সমাজ। বর্তমানে বিদ্যালয়ে বিভিন্ন শ্রেণীতে ৬৪৫ জন শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রম পরিচালনা করার জন্য ১৩ জন শিক্ষক রয়েছেন। এছাড়া ও তিনজন শিক্ষকের নিয়োগ প্রক্রিয়া চলমান। বিগত বছরগুলোতে ঐ বিদ্যালয়ের ৪০% মেয়ে শিক্ষার্থী এবং ১০% ছেলে শিক্ষার্থীরা উপবৃত্তি পেতো। কিন্ত গত দুই বছর ধরে শিক্ষার্থীরা শতভাগ উপবৃত্তি পায়। ১০% শিক্ষার্থীদের জন্য সেসন চার্য ফি মকুবের বিধান রয়েছে।
প্রতি বছরই বিদ্যালয়ের জেএসসি, এসএসসি পরিক্ষায় শিক্ষার্থিরা ট্যালেন্টপূর বৃত্তি, সাধারণ বৃত্তি অর্জন করেন এবং পশের হার শতভাগ। এমনটাই জানান, আমিনাবাদ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মির হোসেন স্যার।
বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক এবং শিক্ষার্থীদের অংশগ্রহনে প্রচারিত হয় রেডিও মেঘনার সাপ্তাহিক অনুষ্ঠান “বিদ্যাপিঠ”।
শুনুন প্রতি বুধবার সকাল ০৯:২৫টায়, শুধুমাত্র ৯৯.০ এফএমএ। অনুষ্ঠানটির উপস্থাপনায় ফারিহা ইসলাম।
সম্পাদনায় জেসমিন।
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা