1. admin@upokulbarta.news : admin :
শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ১০:৪০ পূর্বাহ্ন
শিরোনাম :
লালমোহন পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচন শিক্ষার মানোন্নয়ন করতে চান চেয়ারম্যান প্রার্থী অধ্যক্ষ সেলিম নারীর গুণ – আঃ সামাদ দৌলতখানে যুব রেড ক্রিসেন্টে দলনেতা মাশরাফি উপ-নেতা ইমতিয়াজ ও রহিমা মোংলায় ৫ শতাধিক চক্ষু রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান শরণখোলা ও মোরেলগঞ্জে বাংলাদেশ কোস্টগার্ড পশ্চিম জোনের জনসচেতনতা ও বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান দখল-দূষণে অস্তিত্ব সংকটে ঠাকুরানী খাল পরিচ্ছন্ন অভিযানে পৌর মেয়র আ. রহমান জনপ্রিয়তার শীর্ষে ও প্রচারণায় এগিয়ে সাবেক মেয়র ডাঃ শফিক ফকিরহাটে আইনশৃঙ্খলা বিষয়ক সভা অনুষ্ঠিত ভোলায় ৬ বেসরকারি ক্লিনিক ও হাসপাতালে সিলগালা আমি আপনাদের ভালোবাসার কাছে ঋণী- কেসিসি মেয়র আ: খালেক

ভোলা যুব ডেভেলপমেন্ট সোসাইটি (বিডিএস) সামাজিক সংগঠনের ৭ম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

সহকারী সম্পাদকঃ
  • আপডেট সময় : শনিবার, ৩০ জুলাই, ২০২২
  • ১৪০ বার পঠিত

আশিকুর রহমান শান্তঃ

ভোলা জেলার বৃহত্তর স্বেচ্ছাসেবী সংগঠন ভোলা যুব ডেভেলপমেন্ট সোসাইটি (বিডিএস) সামাজিক সংগঠনের ৭ম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। শনিবার (৩০ জুলাই) বিকাল ৪ টায় উকিল পাড়ায় অবস্থিত হোটেল প্যাপিলনের হল রুমে এ প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও কেক কাটা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বিগত বছরগুলোর গঠনের কার্যক্রম পর্যালোচনা সংগঠনের সদস্য, শুভাকাঙ্ক্ষীদের স্মৃতিচারণ, আলোচনা সভা, কেক কাটা অনুষ্ঠানের মাধ্যমে পালিত হলো ভোলা যুব ডেভেলপমেন্ট সোসাইটি (বিডিএস) এর ৭ম প্রতিষ্ঠাবার্ষিক। প্রতিষ্ঠাবার্ষিকী উৎসবের আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন দৈনিক আজকের ভোলার সম্পাদক ও ভোলা যুব ডেভেলপমেন্ট সোসাইটির প্রধান উপদেষ্টা আলহাজ্ব মুহাম্মদ শওকাত হোসেন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিডিএস এর উপদেষ্ট আলহাজ্ব তরিকুল ইসলাম কায়েদ, উপদেষ্ট মোঃ কবির হোসেন, উপদেষ্ট মুনতাসির আলম রবিন চৌধুরী, ভোলা ব-দ্বীপ ফোরাম এর প্রতিষ্ঠাতা মীর মোশারফ হোসেন অমি, ভোলা যুব ডেভলপমেন্ট সোসাইটি (বিডিএস) এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সোলায়মান মামুন।

প্রধান অতিথির বক্তব্যে মুহাম্মদ শওকাত হোসেন বলেন, এই সংগঠন দীর্ঘ ৭ বছর অসহায় ও সুবিধাবঞ্চিত মানুষের আস্থায় পরিণত হয়েছে। তিনি এ সংগঠনের তরুণদের খেলাধূলা অংশগ্রহণের আহ্বান জানান। তিনি আরো বলেন, সংগঠনের যেকোন মহৎ উদ্যোগে সবসময় পাশে থাকবেন। বিশেষ অতিথির বক্তব্যে আলহাজ্ব তরিকুল ইসলাম কায়েদ জানান, বিডিএস সংগঠন টি সুশিক্ষিত এবং স্বশিক্ষিত তরুণদের সমন্বয়ে তৈরি হয়েছে। সংগঠনের সকল সদস্যদের ঐক্যবদ্ধ থেকে দেশ ও জাতি গঠনে ভূমিকা রাখার জন্য আহবান জানান তিনি। সংগঠনের কার্যক্রম কে আরো বেশি গতিশীল করার জন্য সকলের প্রতি আহ্বান জানান। অন্যান্য অতিথি রা সংগঠনের দীর্ঘ সাত বছরের নানা কার্যক্রম তুলে ধরে বক্তব্য রাখেন। তারপর প্রধান অতিথি সহ উপস্থিত সকল সদস্য ভোলা যুব ডেভলপমেন্ট সোসাইটি (বিডিএস) বোরহানউদ্দিন উপজেলার সাবেক সদস্য সচিব থাকা অবস্থায় মৃত্যুবরণকারী রাসেল এর স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করে । আলোচনা সভা শেষে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটার মাধ্যমে সমাপ্তি ঘোষণা করা হয়।

প্রতিষ্ঠাবার্ষিক অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন, ভোলা যুব ডেভেলপমেন্ট সোসাইটি (বিডিএস) ভোলা জেলার সাধারণ সম্পাদক নবীর হাসান, বিডিএস ভোলা জেলা সিনিয়র সহ-সভাপতি শেখ ফরিদ, সহ-সভাপতি ইয়ারুল আলম হেলাল মাষ্টার, ভোলা জেলা সাংগঠনিক সম্পাদক হারুনুর রশিদ, বিডিএস সদর উপজেলা সভাপতি মেহেদী হাসান, সহ-সভাপতি আশিকুর রহমান শান্তসহ সংগঠনটি অর্ধ শতাধিক স্বেচ্ছাসেবী উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, মানবতাবাদী এ সংগঠনটি দীর্ঘ ৭ বছর ভোলায় রক্ত দান, চিকিৎসা সহযোগিতা, বৃক্ষরোপণ, বাল্যবিবাহ রোধ, হতদরিদ্র শিশুদের শিক্ষা কার্যক্রম পরিচালনায় সহায়তা, অসহায় মানুষদের নানা রকম সহযোগিতা ও সুবিধাবঞ্চিত শিশুদের উন্নয়নে কাজ করে যাচ্ছে। এছাড়াও সমাজের সকল অন্যায়ের বিরুদ্ধে কাজ করছে ভোলার এই স্বেচ্ছাসেবী সংগঠনটি ।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা