1. admin@upokulbarta.news : admin :
রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:৫৯ পূর্বাহ্ন
শিরোনাম :
পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচনে পথসভা নিয়ে ব্যস্ত সময় পার করছেন চেয়ারম্যান প্রার্থী দুলাল পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচনে বিজয়ী হয়ে গরীব-দুখী মানুষের সুবিধা নিশ্চিত করার প্রতিশ্রুতি মোশারফ হোসেনের ভোলায় কিশোর গ্যাংয়ের হাতে হত্যার ঘটনা ভিন্ন খাতে প্রবাহিত করার চেষ্টা মোংলায় তলা ফেটে দুর্ঘটনার কবলে কয়লা বোঝাই লাইটার লালমোহন পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচনে বিজয়ী হলে ইভটিজিং বন্ধের ঘোষনা চেয়ারম্যান প্রার্থী শাজাহান বেপারীর ফকিরহাটে তপন স্মৃতি ফুটবল টুর্নামেন্টে বিসমিল্লাহ ফিড মিলস লিমিটেড চ্যম্পিয়ন ফকিরহাটে চব্বিশ কেজি গাঁজা ও ৩৬০ পিস ইয়াবাসহ চার মাদক কারবারি গ্রেপ্তার স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় নেতা কাজী মোখতারের সুস্থতার জন্য দোয়া চেয়েছেন রবিন চৌধুরী ভোলার আলোচিত মাদক কারবারি বিয়ারসহ আটক ডর্‌প ও ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ওয়াশ এবং জলবায়ু পরিবর্তন সংক্রান্ত সেমিনার অনুষ্ঠিত

তজুমদ্দিনে মহিলাদের সেলাই প্রশিক্ষণে প্রার্থী বাচাই।

রফিক সাদী
  • আপডেট সময় : বুধবার, ১০ নভেম্বর, ২০২১
  • ১৫০ বার পঠিত
মহিলা বিষয়ক অধিদপ্তর কর্তৃক বাস্তবায়নাধীন “উপজেলা পর্যায়ে মহিলাদের জন্য আয়বর্ধক (আইজিএ) প্রকল্পের” আওতায় তজুমদ্দিন উপজেলার ১২ তম প্রশিক্ষণ কার্যক্রম শীঘ্রই শুরু হবে। অনলাইনে আবেদন প্রাপ্তির পর বাছাই জন্য শুক্রবার ও শনিবার প্রার্থীদের সাক্ষাতকার গ্রহন করেছেন তজুমদ্দিন উপজেলা নির্বাহি অফিসার মরিয়ম বেগম। উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রুপকুমার পাল জানান, ২৬০ জন আবেদন কারীর মধ্য থেকে ৫০জন নারীকে প্রশিক্ষণে অংশগ্রহণের জন্য বাচাই করা হয়েছে।
উপজেলা নির্বাহি অফিসার মরিয়ম বেগম জানান, জাতীয় মহিলা সংস্থা কর্তৃক পরিচালিত প্রকল্পের আওতায় নারীর ক্ষমতায়ন ও আত্মকর্মসংস্থান সৃষ্টির জন্য এ উপজেলায়  আরো ৫ টি ট্রেডে প্রশিক্ষণ কার্যক্রম চালু করার প্রক্রিয়া চলমান। অনলাইনে আবেদন প্রক্রিয়ার তারিখ জানিয়ে দেয়া হবে। নারী বান্ধব এ কর্মসূচিগুলোর সফল বাস্তবায়ন হলে কর্মসংস্থান বৃদ্ধি পাবে, নারীদের মধ্যে সচেতনতা তৈরি হবে, বাল্যবিবাহ রোধ করা সম্ভব হবে।
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা