1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ১০:৩৯ অপরাহ্ন
শিরোনাম :
ধলীগৌরনগর ইউপি নির্বাচনে মঞ্চ লুঙ্গী পড়া মানুষের জন্য বিশাল পথসভায় নেহাল পাটোয়ারী ভাইস চেয়ারম্যান থেকে চেয়ারম্যান হলেন ইউনুস, ভোলার ৩ উপজেলায় নির্বাচন সাতক্ষীরার ইছামতি নদীতে ভারতীয় নাগরিকের মরদেহ উদ্ধার! রাজশাহীতে পুষ্টি বিষয়ক মাল্টি সেক্টরাল সমন্বিত কর্মশালা অনুষ্ঠিত রামপালে মেধাবী অন্বেষণ কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত রামপালে গলায় ফাঁস দিয়ে যুবক যুবতীর আত্মহত্যা ধলীগৌরনগর ইউপি নির্বাচন- সুখেদুঃখে মানুষের পাশে থাকবেন সংরক্ষীত সদস্য প্রার্থী নাসিমা লালমোহন উপজেলা নির্বাচন২৪ নির্বাচিত হলে বদরপুরে সবচেয়ে বেশি উন্নয়ন করবো-প্রার্থী আকতার হোসেন বোরহানউদ্দিনে উপজেলা চেয়ারম্যান ‘‘জাফর উল্লাহ’, ভাইস চেয়ারম্যান ‘হীরা’’ উপজেলা নির্বাচনে নির্বাচিত হলে বদরপুরে সবচেয়ে বেশি উন্নয়ন করবো-প্রার্থী আকতার হোসেন

জনবহুল স্থানে নিরাপদ হোক নারীর পথচলা বিষয়ক সভা

সহকারী সম্পাদকঃ
  • আপডেট সময় : সোমবার, ৭ মার্চ, ২০২২
  • ৪১৭ বার পঠিত

জেলা প্রতিনিধি, পটুয়াখালীঃ

জনবহুল স্থানে নারীর নিরাপদ পথচলায় করণীয় বিষয়ে গণমাধ্যমকর্মীদের নিয়ে সভা অনুষ্ঠিত হয়েছে। নারীর চলার পথ নিরাপদ করতে আমি সচেষ্ট, আপনি? এই স্লোগান নিয়ে নিয়ে সভা অনুষ্ঠিত হয়। সোমবার (৭ মার্চ সকালে জেলা স্কাউট ভবনের হল রুমে সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই) এর তরুণদের প্লাটফর্ম ইয়াং বাংলা, ইউএনডিপি এর মানবাধিকার কর্মসূচী এবং জাতীয় মানবাধিকার কমিশনের সহযোগিতায় যুব সংগঠন বরিশাল ইয়ুথ সােসাইটি নারীর প্রতি সহিংসতা প্রতিরােধে সচেতনতা মূলক ক্যাম্পেইনের আওতায় এই সভা আয়োজন করে।

বরিশাল ইয়ুথ সােসাইটির নির্বাহী পরিচালক ফায়েজ বেলালের সভাপতিত্বে বক্তব্য রাখেন তরুণদের প্রতিনিধি সিনথিয়া সাবরিন মৌ ও ফেরদৌসী আক্তার। এছাড়াও পটুয়াখালী জেলায় কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার কর্মীরা উপস্থিত ছিলেন। এসময় বক্তারা বলেন, জনবহুল স্থান ও অন্যান্য জায়গায় নারী ও কন্যা শিশুদের উপর যৌন হয়রানি ও নানাবিধ যৌন সহিংসতা বাংলাদেশসহ বিশ্বের অনেক দেশে নিত্য দিনের ঘটনা হয়ে দাঁড়িয়েছে। কোভিড-১৯ মহামারীর সময়টাতে নারীরা সামাজিক যােগাযােগ মাধ্যেমও নানা ধরেনর নিপীড়ন এবং যৌন হয়রানি বা সিহংসতার শিকার হচ্ছে। যা নারীর পূর্ণ সম্ভাবনা এবং জীবেনর সবক্ষেত্রে অংশগ্রহণকে বাধাগ্রহস্ত করেছ।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সংবিধানের ২৮.২ এবং ৩৫ নম্বর অনুচ্ছেদে রাষ্ট্রীয় ও জনজীবেনর সবক্ষেত্রে নারীদের সমান অধিকার এবং চলাফেরার স্বাধীনতার নিশ্চয়তা দেয়া হয়েছে। জাতীয় নারী উন্নয়ন নীতি ২০১১ অনুযায়ী শ্রমবাজার ও কর্মক্ষত্রে সমান অধিকারসহ সব ধরেনর জাতীয় অর্থনৈতিক কর্মকান্ডে নারীর সক্রিয় অংশগ্রহণের প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করা হয়েছে। সভা থেকে দেশের সকল স্থানে নারীদের চলাচলের স্থান সমূহকে নিরাপদ করার জন্য সংশ্লিষ্ট সকলকে এগিয়ে আসার আহবান জানানো হয়। নারী সহিংসতা শিকার হলে তাদের নাম ও পরিচয় এবং ছবি প্রকাশে রাষ্ট্রের নির্দেশনা অনুসরণ করার অনুরোধ জানানো হয়েছে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা