1. admin@upokulbarta.news : admin :
সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:১০ অপরাহ্ন
শিরোনাম :
আজ পবিত্র শবেবরাত শবে বরাতের আমল ও ফজিলত পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচনে বিজয়ী হয়ে সাধারণ মানুষের পাশে থাকার প্রত্যয় সালাম হাওলাদারের পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচন উঠান বৈঠক নিয়ে ব্যস্ত সময় পার করছেন যুব নেতা শাকিল পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচন মুরুব্বীদের নিয়ে উঠান বৈঠক করছেন অধ্যক্ষ সেলিম কোস্ট গার্ড পশ্চিম জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ ফকিরহাট স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক-কর্মচারীদের বিদায় সংবর্ধনা ফকিরহাটের বেতাগায় জাতীয় স্থানীয় সরকার দিবস পালিত পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচনে পথসভা নিয়ে ব্যস্ত সময় পার করছেন চেয়ারম্যান প্রার্থী দুলাল পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচনে বিজয়ী হয়ে গরীব-দুখী মানুষের সুবিধা নিশ্চিত করার প্রতিশ্রুতি মোশারফ হোসেনের

প্রাথমিক শিক্ষার উপর ভিত্তি করে শিক্ষার্থীরা পর্যায়ক্রমে উচ্চতর শিক্ষার দিকে ধাবিত হয় –এমপি শাওন

যুগ্ম সম্পাদকঃ
  • আপডেট সময় : মঙ্গলবার, ১ মার্চ, ২০২২
  • ৪৭৬ বার পঠিত

পারভীন আক্তার, লালমোহন:

ভোলা-৩ (লালমোহন-তজুমদ্দিন) আসনের সংসদ সদস্য আলহাজ্ব নূরুন্নবী চৌধুরী শাওন বলেছেন, প্রাথমিক শিক্ষা হলো শিক্ষার মূল ভিত্তি। প্রাথমিক বিদ্যালয় থেকে একজন শিশু তার প্রথম শিক্ষা গ্রহণ করে। প্রাথমিকের উপর ভিত্তি করে শিক্ষার্থীরা পর্যায়ক্রমে মাধ্যমিক ও উচ্চতর শিক্ষার দিকে ধাবিত হয়।

তাই ভিত্তি যদি মজবুত হয় তাহলে উপরের দিকে শিক্ষার্থীকে বেশি বেগ পেতে হয় না। তাই প্রাথমিক শিক্ষাকে বর্তমান সরকার সবচেয়ে বেশি গুরুত্ব দিয়েছেন। সোমবার সকাল ১১.৩০ মিনিটে লালমোহন প্রাথমিক শিক্ষা অফিসের আয়োজনে উপজেলা পরিষদ অডিটরিয়ামে করোনাকালীন সময়ে প্রাথমিক শিক্ষার গুনগত মান উন্নয়নে প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকবৃন্দের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে আলোচনায় এসব কথা বলেন তিনি। এমপি শাওন আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শিক্ষার উন্নয়নের জন্য প্রথম প্রাথমিক বিদ্যালয়কে জাতীয়করণ করেছেন। এরপর তারই সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা ২৬ হাজার ৪০০ প্রাথমিক বিদ্যালয়কে জাতীয়করণ করেন। এটা বাংলাদেশের শিক্ষার জন্য একটি স্বরনীয় অধ্যায়।

লালমোহন উপজেলা শিক্ষা কর্মকর্তা মোঃ আক্তারুজ্জামান মিলন এর সভাপতিত্বে এসময় অন্যাণ্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহি অফিসার পল্লব কুমার হাজরা, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ফকরুল আলম হাওলাদার, ভাইস চেয়ারম্যান আবুল হাসান রিমন, লালমোহন উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি মোখলেছুর রহমান হাওলাদার, পৌরসভা আওয়ামীলীগের আহবায়ক শফিকুল ইসলাম বাদল, যুগ্মআহবায়ক আনম শাহজামাল দুলাল, লালমোহন প্রেসক্লাবের সভাপতি অধ্যক্ষ মো. রুহুল আমিনসহ উপজেলার সকল প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক, সহকারী শিক্ষক ও ম্যানেজিং কমিটির সভাপতি বৃন্দ।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা