1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
রবিবার, ০৫ মে ২০২৪, ০৬:২৫ পূর্বাহ্ন
শিরোনাম :
ভোটের মাঠে শক্ত অবস্থানে উপজেলা চেয়ারম্যান প্রার্থী স্বপন দাশ লালমোহনে ব্যবসায়ীকে হুমকি ধামকির অভিযোগ সাতক্ষীরার উন্নয়ন ইস্যুতে ৫এমপিকে এক টেবিলে বসার আহবান নাগরিক কমিটির ভোলার ইলিশা জংশন বাজারে সংঘর্ষের ঘটনায় সংবাদ সম্মেলন ভোলায় দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ আহত- ৩০ সদর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী ইউনুছ এর পৌর ৩নং ওয়ার্ডে মতবিনিময় সভা অনুষ্ঠিত সাতক্ষীরায় বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালন ভোলা সদর উপজেলা মহিলা ভাইস-চেয়ারম্যান প্রার্থী সালেহা চৌধুরী হাঁস প্রতিকে ভোট চেয়ে মাঠ চষে বেড়াচ্ছেন কবি মিনার মনসুর থেকে আমাদের তরুণদের অনেক কিছু শেখার আছে-রেজাউল করিম চৌধুরী বাইউস্টের শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত

প্রাথমিক শিক্ষার উপর ভিত্তি করে শিক্ষার্থীরা পর্যায়ক্রমে উচ্চতর শিক্ষার দিকে ধাবিত হয় –এমপি শাওন

যুগ্ম সম্পাদকঃ
  • আপডেট সময় : মঙ্গলবার, ১ মার্চ, ২০২২
  • ৪৮৮ বার পঠিত

পারভীন আক্তার, লালমোহন:

ভোলা-৩ (লালমোহন-তজুমদ্দিন) আসনের সংসদ সদস্য আলহাজ্ব নূরুন্নবী চৌধুরী শাওন বলেছেন, প্রাথমিক শিক্ষা হলো শিক্ষার মূল ভিত্তি। প্রাথমিক বিদ্যালয় থেকে একজন শিশু তার প্রথম শিক্ষা গ্রহণ করে। প্রাথমিকের উপর ভিত্তি করে শিক্ষার্থীরা পর্যায়ক্রমে মাধ্যমিক ও উচ্চতর শিক্ষার দিকে ধাবিত হয়।

তাই ভিত্তি যদি মজবুত হয় তাহলে উপরের দিকে শিক্ষার্থীকে বেশি বেগ পেতে হয় না। তাই প্রাথমিক শিক্ষাকে বর্তমান সরকার সবচেয়ে বেশি গুরুত্ব দিয়েছেন। সোমবার সকাল ১১.৩০ মিনিটে লালমোহন প্রাথমিক শিক্ষা অফিসের আয়োজনে উপজেলা পরিষদ অডিটরিয়ামে করোনাকালীন সময়ে প্রাথমিক শিক্ষার গুনগত মান উন্নয়নে প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকবৃন্দের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে আলোচনায় এসব কথা বলেন তিনি। এমপি শাওন আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শিক্ষার উন্নয়নের জন্য প্রথম প্রাথমিক বিদ্যালয়কে জাতীয়করণ করেছেন। এরপর তারই সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা ২৬ হাজার ৪০০ প্রাথমিক বিদ্যালয়কে জাতীয়করণ করেন। এটা বাংলাদেশের শিক্ষার জন্য একটি স্বরনীয় অধ্যায়।

লালমোহন উপজেলা শিক্ষা কর্মকর্তা মোঃ আক্তারুজ্জামান মিলন এর সভাপতিত্বে এসময় অন্যাণ্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহি অফিসার পল্লব কুমার হাজরা, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ফকরুল আলম হাওলাদার, ভাইস চেয়ারম্যান আবুল হাসান রিমন, লালমোহন উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি মোখলেছুর রহমান হাওলাদার, পৌরসভা আওয়ামীলীগের আহবায়ক শফিকুল ইসলাম বাদল, যুগ্মআহবায়ক আনম শাহজামাল দুলাল, লালমোহন প্রেসক্লাবের সভাপতি অধ্যক্ষ মো. রুহুল আমিনসহ উপজেলার সকল প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক, সহকারী শিক্ষক ও ম্যানেজিং কমিটির সভাপতি বৃন্দ।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা