1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১২:২৬ পূর্বাহ্ন

ভোলার ইলিশা লঞ্চঘাটে ৫ টাকার প্রবেশ টিকেট ১০ টাকা নেওয়ার দায়ে ৩০ হাজার টাকা জরিমানা

আশিকুর রহমান শান্ত
  • আপডেট সময় : মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪
  • ২৭ বার পঠিত

ভোলা প্রতিনিধিঃ

ভোলা সদর উপজেলার ইলিশা লঞ্চঘাটে যাত্রীদের কাছ থেকে ঘাটে প্রবেশ টিকেট সরকারের নির্ধারিত মূল্য ৫ টাকার পরিবর্তে ১০ টাকা নেওয়ার অপরাধে ইজারাদার সোহরাওয়ার্দী মাস্টার কে ৩০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (১৬ এপ্রিল) সকাল সাড়ে ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ইলিশা ঘাটে অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালত। লঞ্চঘাটে প্রবেশে সরকারের নির্ধারিত মূল্যের চেয়ে অতিরিক্ত টাকা নেওয়ার চিত্র ভ্রাম্যমান আদালতের নজরে আসে। এ সময় ভ্রাম্যমাণ আদালতের বিচারক জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জিয়াউল হক তাৎক্ষণিক মোবাইল কোটের মাধ্যমে ঘাট ইজারাদার সোহরাওয়ার্দী মাস্টার কে ৩০ হাজার টাকা জরিমানা করেন।

স্থানীয় ও যাত্রীদের সূত্রে জানা যায় , দীর্ঘদিন যাবৎ ভোলার ইলিশা লঞ্চঘাটে যাত্রীদের কাছ থেকে ঘাটে প্রবেশে সরকারের নির্ধারিত টিকিট মূলের চেয়ে অতিরিক্ত মূল্য আদায় করে যাত্রীদের সাথে প্রতারণা করে আসছিল উক্ত ঘাটের ইজারাদার। ঘাট টিকেটের অতিরিক্ত মূল্য দিতে অস্বীকৃতি জানালে সাধারণ যাত্রীদের কে নানাভাবে হয়রানি ও লাঞ্ছিত করার অভিযোগ রয়েছে ইজারাদার সোহরাওয়ার্দী মাস্টার এর পালিত লোকজনের বিরুদ্ধে। এ নিয়ে বহু যাত্রী অভিযোগ করে ও কোন লাভ হয়নি বলে জানান অনেকে।

জেলা প্রশাসক কার্যালয় সূত্রে জানা গেছে, সকালের দিকে ইলিশা লঞ্চঘাটে ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করে। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা কালে যাত্রীদের কাছ থেকে ৫ টাকার ঘাট টিকিটের পরিবর্তে ১০ টাকার টিকিট ছাপিয়ে অতিরিক্ত অর্থ আদায় করার দায়ে ঘাট ইজারাদার সোহরাওয়ার্দী মাস্টার কে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯-এর ৪০ ধারায় ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

এই অভিযানের ফলে আনন্দ ও স্বস্তি প্রকাশ করেছেন ভুক্তভোগী সাধারণ যাত্রীরা। এছাড়াও ইলিশা ঘাটের নানান অনিয়ম ও দুর্নীতি নিরসনে নিয়মিত অভিযানের দাবী জানিয়েছেন সাধারণ যাত্রী ও ভুক্তভোগীরা।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা