1. admin@upokulbarta.news : admin :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:৩৫ অপরাহ্ন
শিরোনাম :
মেঘনা নদীতে কর্ণফুলী-৩ লঞ্চে আগুন, আতঙ্কিত যাত্রীরা ভোলায় পুকুরে ডুবে ভাই-বোনের মৃত্যু ফকিরহাটের শান্তি ও সমৃদ্ধি কামনা করে স্বপন দাশের প্রচার শুরু চরফ্যাশনে ভিকটিমকে নির্যাতনের অভিযোগ উঠেছে ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমান এর বিরুদ্ধে আদালতের আদেশ মানতে গড়িমসি করছেন খুলনা বিভাগীয় পরিবার পরিকল্পনা পরিচালক রবিউল আলম বাইউস্টে নবীন শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত Sustainability with Profitability is Possible-Rezaul Karim Chowdhury লালমোহনে পূর্ব শত্রুতার জের ধরে মারপিট আহত ১ ২০২৪-২৫ বাজেটে সব ধরনের তামাকপণ্যের কর ও মূল্য বৃদ্ধির দাবিতে বিড়ি শ্রমিকদের মানববন্ধন মোহনপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার উদ্বোধন

শেখ হেলাল উদ্দীন সরকারি কলেজে স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

ফকিরহাট (বাগেরহাট) প্রতিনিধি:
  • আপডেট সময় : মঙ্গলবার, ২৬ মার্চ, ২০২৪
  • ১৭৮ বার পঠিত
বাগেরহাট জেলার ফকিরহাটে অবস্থিত শেখ হেলাল উদ্দীন সরকারি কলেজে আজ ২৬ মার্চ, ২০২৪ খ্রি. বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে ৫৪তম স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত হয়েছে। দিবসটি উপলক্ষে আজ মঙ্গলবার কলেজে বিভিন্ন কর্মসূচির আয়োজন করা হয়, যার মধ্যে আনন্দ শোভাযাত্রা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভা ছিল অন্যতম।
সকাল ৯:০০ টায় জাতীয় সঙ্গীত পরিবেশনার মধ্য দিয়ে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। পতাকা উত্তোলন শেষে এক শোভাযাত্রা কলেজ ক্যাম্পাস প্রদক্ষিণ করে। অতঃপর সমবেত সবাই কলেজে প্রতিষ্ঠিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাষ্কর্যে পুষ্পাঞ্জলি অর্পণ করেন। কলেজের শ্রদ্ধাঞ্জলির পর সোনালী ব্যাংক গৌরম্ভা বাজার শাখার ব্যবস্থাপক শেখ রাসেল আহমেদের নেতৃত্বে শোভাযাত্রা সহ বঙ্গবন্ধুর ভাষ্কর্যে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন।
পরে সহকারী অধ্যাপক মোসাঃ আতাউন্নেসার নেতৃত্বে কলেজের শেখ রাসেল কর্ণারে স্বাধীনতা ও জাতীয় দিবসের উপর দেয়াল পত্রিকার উদ্বোধন করা হয়। অতঃপর প্রভাষক চন্দ্র শেখর অধিকারীর সঞ্চালনায় কলেজের স্বপন দাশ অডিটোরিয়াম ভবনে স্বাধীনতা দিবসের আলোচনা সভা শুরু হয়। অনুষ্ঠানে কোরআন তেলওয়াত করেন ছোট্ট শিশু তাফহিম হাসান এবং গীতা পাঠ করেন ছাত্র সৌরভ দাশ। আলোচনা সভায় সভাপতিত্ব করেন অধ্যক্ষ বটু গোপাল দাস। আলোচনা সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন, দিবসটি উদযাপন কমিটির আহ্বায়ক শেখ শামীম ইসলাম। সভায় অধ্যক্ষ মহোদয় ছাড়াও বক্তব্য রাখেন, সহকারী অধ্যাপক মোঃ সিরাজুল ইসলাম, মোঃ তারিকুল ইসলাম, মৃত্যুঞ্জয় কুমার দাস, উৎপল কুমার দাস, প্রভাষক শেখ শামীম ইসলাম, চন্দ্র শেখর অধিকারীসহ প্রমুখ। সভায় সকল বক্তা মহান মুক্তিযুদ্ধে নিহত শহীদদের শ্রদ্ধাভরে স্মরণ করেন এবং স্বাধীনতা দিবসে দৃঢ়চিত্তে দেশকে এগিয়ে নেওয়ার শপথ গ্রহণ করেন।
সভাপতি তার ভাষণে বলেন, স্বাধীনতা আমাদের জাতীয় জীবনের সবচেয়ে বড় অর্জন। দীর্ঘ নয় মাস রক্তক্ষয়ী সংগ্রামের মাধ্যমে আমরা বিজয় ছিনিয়ে এনেছি। স্বাধীনতা এলেও অর্থনৈতিক মুক্তি আমাদের আসেনি। এজন্যে আমাদের ঐক্যবদ্ধভাবে কাজ করে যেতে হবে। মনে রাখতে হবে, স্বাধীনতা অর্জনের চেয়ে স্বাধীনতা রক্ষা করা কঠিন। অতঃপর শিক্ষক শিক্ষার্থীদের অংশগ্রহণে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়; যেখানে কবিতা আবৃত্তি করেন কলেজের সুযোগ্য অধ্যক্ষ বটু গোপাল দাস, সহকারী অধ্যাপক সালমা খাতুন, মৃত্যুঞ্জয় কুমার দাস, প্রভাষক মাহবুবা ফেরদৌসী, নাজমা খানমসহ প্রমুখ।
সবশেষে স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন সহকারী অধ্যাপক মোঃ হোসাইন সাইদীন।
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা