1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০১:৪৫ অপরাহ্ন
শিরোনাম :
রামপালে বেপরোয়া গতির ট্রাক কেড়ে নিল তিন প্রাণ  আলিপুরে বিভিন্ন স্থানে মটর সাইকেল প্রতিকে চেয়ারম্যান প্রার্থী জিয়াউল ইসলাম জিয়ার গণসংযোগ… সাতক্ষীরায় অগ্নিবীনার উদ্যোগে নজরুল সম্মিলন ভোটে অংশ নেওয়ায় সাতক্ষীরা জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আব্দুর রউফ বহিষ্কার রামপালে গলায় ফাঁস দিয়ে কলেজ ছাত্রের আত্মহত্যা রামপালে গাঁজাসহ যুবক আটক ফরিদপুরে মুসলিম শ্রমিক হত্যার প্রতিবাদে ভোলায় প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল ভোমরা সিএন্ডএফ এজেন্টস্ এসোসিয়েশনের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত খানপুর মেইনরোডে মাদক ব্যবসা জমজমাট ॥ পুলিশ নিরব বৃষ্টির প্রত্যাশায় ভোলায় ইস্তেস্কা নামাজ আদায়

ঘরের জন্য টিন পেয়ে খুশি ঘোড়ায় চরে ভিক্ষা করা সেই ‘‘জালু মিয়া’’

জেএম.মমিন, স্টাফ রিপোর্টার ।।
  • আপডেট সময় : শুক্রবার, ২২ মার্চ, ২০২৪
  • ৬৯ বার পঠিত

ঘোড়ায় চরে ভিক্ষা করা ভোলার বোরহানউদ্দিনের সেই জালু মিয়া ঘর তৈরির জন্য মাননীয় প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল হতে পেলেন সরকারি ২৭পিচ (৩ বান) টিন।
বৃহস্পতিবার (২১ মার্চ) ইউএনও রায়হান-উজ্জামান তার নিকট উক্ত টিন হস্তান্তর করেন। ঘর নির্মানের জন্য টিন পেয়ে আনন্দিত জালু মিয়া।

জালু মিয়া ওরফে জালাল আহমেদ সাচড়া ইউনিয়নের দরুন গ্রামের মৃত্যু আঃ মতলেব এর ছেলে। তার কোনো জায়গা সম্পত্তি ও সন্তানাদি না থাকায় নিজ বাড়ী ছেড়ে একই ইউনিয়নের পাশের চরগঙ্গাপুর গ্রামে বোনের বাড়ীতে বৃদ্ধা স্ত্রীকে নিয়ে নারকেল পাতা ও পলিথিন দিয়ে তৈরি ঝুপড়ি ঘরে অসহায় অবস্থায় বসবাস করে আসছেন। পায়ে হেটে ভিক্ষা করে চলতো তাদের সংসার। গত চার বছর পূর্বে ভিক্ষার টাকা জমিয়ে ও বাছুর বিক্রির টাকা দিয়ে স্থানীয় এক ব্যক্তি থেকে একটি ঘোড়া কিনে সেটা দিয়ে এলাকায় ঘুড়ে ঘুড়ে ভিক্ষা করতেন। পরে বিভিন্ন পত্র-পত্রিকা ও টেলিভিশনে তাকে নিয়ে নিউজ প্রকাশিত হয় এবং তা সারাদেশে ব্যাপক ভাইরাল হয়। তখন অনেকে তার পাশে দাড়ানোর আশ্বাস দিলেও কেউ দাড়ায়নি। তবে বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী কর্মকর্তা রায়হান-উজ্জামান কয়েক মাস পূর্বে তাকে সহযোগীতার আশ্বাস দেন এবং ঘর তৈরির জন্য মাননীয় প্রধানমন্ত্রীর কল্যান তহবিল হতে ২৭পিচ টিন প্রদান করেন।

টিন পেয়ে জালু মিয়া জানান, কয়েক বছর ধরে নারকেল পাতা ও পলিথিন দিয়ে ঝুপড়ি ঘরে বাস করে আসছি। একটু ঝড় বৃষ্টি হলেই তা দিয়ে অঝোড়ো পানি পড়ে। তখন ঘরে থাকা যায়না। এখন টিন পেয়ে আমি অনেক খুশি। এখন বৃষ্টির পানি আর গায়ে পড়বে না। যারা আমার জন্য টিনের ব্যবস্থা করেছে তাদের জন্য দোয়া করি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা রায়হান-উজ্জামান বলেন, কয়েক মাস পূর্বে তার বিষয়ে বিভিন্ন টেলিভিশন, পত্র পত্রিকা ও সাংবাদিকদের কাছ থেকে জানতে পারি এবং তাকে সহযোগীতার করা আশ্বাস দিয়েছি। প্রধানমন্ত্রীর উপহার হিসেবে স্থায়ী ঘর নির্মানে তাকে টিন প্রদান করা হয়েছে। ভবিষ্যতেও তাকে সহযোগীতা করার চেষ্টা করবো।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা